• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৪ই চৈত্র ১৪৩০ বিকাল ০৪:১০:০৬ (28-Mar-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৪ই চৈত্র ১৪৩০ বিকাল ০৪:১০:০৬ (28-Mar-2024)
  • - ৩৩° সে:

সারাবাংলা

৭৪ সালের মত অপপ্রচার দেখতে পাচ্ছি : শামীম ওসমান

৪ মার্চ ২০২৩ সন্ধ্যা ০৭:১৫:৩২

৭৪ সালের মত অপপ্রচার দেখতে পাচ্ছি : শামীম ওসমান

হাবিবুর রহমান, নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, কিছু বুদ্ধিজীবিদের কাজই হচ্ছে বুদ্ধিদীপ্ত বাংলাদেশকে আটকে দেয়া। আর এ অগ্রসর ঠেকাতে হলে শেখ হাসিনাকে আটকাতে হবে, তার দলকে আটকাতে হবে। আর মিথ্যা অপপ্রচার ছড়াতে হবে।

ইতিহাস টেনে তিনি বলেন, একই অপপ্রচার দেখেছি ৭৪ সালে। ১৯৭৪ সালের একটি ছবি সবাই দেখেছেন। বাসন্তীকে জাল দিয়ে জড়িয়ে বলেছিল খাদ্য নেই। একটা শাড়ির দাম সেসময় ছিল ৫০ টাকা আর জাল হাজার টাকা। জাতির পিতা যখন তার বাড়িতে গেলেন, তিনি দেখলেন বাসন্তী একজন মানসিক ভারসাম্যহীন মহিলা। সেই সুযোগ নিয়েই সেদিন তার গায়ে জাল জড়িয়ে বলা হয়েছিল খাওয়ার পয়সা নেই।

৪ মার্চ শনিবার বিকালে নারায়ণগঞ্জ ক্রিয়েটিভ গ্রাজুয়েট এ্যাসোসিয়েশনের আয়োজনে মুজিব শতবর্ষের স্মরণে স্মারণিকার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন । এতে সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ জেলা মহিলা লীগের সভানেত্রী প্রফেসর ডা. শিরিন বেগম।

অনুষ্ঠানের সভাপতির প্রসঙ্গে শামীম ওসমান বলেন, একটা অপপ্রচারের শিকার হচ্ছে এখানে উপস্থিত নারায়ণগঞ্জ মহিলা লীগের সভানেত্রী শিরিন আপা। উনার নাকি মুক্তিযুদ্ধের সনদ বাতিল করে দেয়া হয়েছে। মুক্তিযুদ্ধের সনদ কখন বাতিল করা হয়? যখন কেউ সনদ পায়। উনি তো সনদই পায়নি বাতিল হলো কীভাবে? ধরেন কেউ মেট্রিক পরীক্ষাই দেয়নি, তাহলে তার সার্টিফিকেট বাতিল হয় কীভাবে? উনি কোর্টে গেছেন এটা উনার ব্যাপার, সেটা ভিন্ন সাবজেক্ট। শিরিন আপার মত মানুষরা মুক্ত চিন্তায় বিশ্বাস করেন এবং মুক্ত চিন্তা করে সমাজকে সামনের দিকে এগিয়ে নিয়ে যান। তিনি তো মানুষ গড়ার হাতিয়ার। যোগ্যতা না থাকলে কি তোলারাম কলেজ, মহিলা কলেজ, হরগঙ্গা কলেজ, গাজীপুর কলেজের প্রিন্সিপাল হতে পারেন? তাহলে কাকে খাটো করার চেষ্টা করছেন। উনারা অপপ্রচার করছেন।

সামনে দেশে আঘাত আসবে আশংকা করে তিনি বলেন, দেশটাকে একটা আঘাত করা হবে পেছনের দিকে যাবার জন্য। সামনের দিকে নেয়ার জন্য নয়। বাংলাদেশে আগামী ২/৩ মাসের মধ্যে, সর্বোচ্চ জুন থেকে জুলাইয়ের মধ্যে আঘাত আসবে। তারা আবার বাংলাদেশে লাশের রাজত্ব সৃষ্টি করবে, এমনকি তাদের দলের বড় বড় জাতীয় নেতাকে প্রয়োজন হলে তারা হত্যা করবে। এগুলো করে তারা ইস্যু সৃষ্টি করার চেষ্টা করবে। কারণ যেভাবেই হোক তারা নির্বাচন বন্ধ করতে চায়। কারণ তারা পারবে না। শেখ হাসিনার উপর আল্লাহর রহমত আছে। আর তাই ২২বার হত্যার চেষ্টা করেও তারা কিছু করতে পারেনি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ


জিপিস্টার গ্রাহকদের জন্য আকর্ষণীয় অফার
২৮ মার্চ ২০২৪ বিকাল ০৩:৪৬:৫১




জাবির শেখ রাসেল হলে গণরুমের ছড়াছড়ি
২৮ মার্চ ২০২৪ বিকাল ০৩:৩২:১৫