• ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ০৮:১৮:৪৮ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ০৮:১৮:৪৮ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

গাজীপুরে ভূমি কর্মকর্তার ঘুষ নেওয়ার ভিডিও ভাইরাল

২৭ ফেব্রুয়ারি ২০২৪ দুপুর ০১:১৪:২৩

গাজীপুরে ভূমি কর্মকর্তার ঘুষ নেওয়ার ভিডিও ভাইরাল

স্টাফ রিপোর্টার, গাজীপুর: গাজীপুরের কালিয়াকৈরে ঘুষ নেওয়ার অভিযোগ পাওয়া গেছে শাহবাজপুর ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী ভূমি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) গিয়াস উদ্দিনের বিরুদ্ধে। ওই কর্মকর্তার ঘুষ নেওয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ভাইরাল হয়েছে। পরে বিষয়টি ঘুষ লেনদেনের অভিযোগে ওই কর্মকর্তাকে শোকজ ও ভূমি অফিস থেকে প্রত্যাহার করা হয়েছে।

অভিযুক্ত ওই ভূমি কর্মকর্তা হলেন, কালিয়াকৈর উপজেলার শাহবাজপুর ভূমি অফিসের আওতাধীন ঢালজোড়া ও আটাবহ ইউনিয়নের দায়িত্বে থাকা উপ-সহকারী ভূমি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) গিয়াস উদ্দিন।

এলাকাবাসী জানান, কালিয়াকৈর উপজেলার শাহবাজপুর ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তা গিয়াস উদ্দিন খাজনা-খারিজ দেওয়ার নামে নানাভাবে দীর্ঘ দিন যাবত ঘুষ নিয়ে আসছিলেন। এনিয়ে কালিয়াকৈর উপজেলার সাবেক উপজেলার নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দিলেও তিনি কোনো ব্যবস্থা নেননি। এরই মধ্যে ২৬ ফেব্রুয়ারি সোমবার সকাল থেকে ওই কর্মকর্তা ঘুষ নেওয়ার সময় গোপনে ধারণ করা একটি ভিডিও চিত্র সামমাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়ে।

ওই ভিডিওতে দেখা যায়, একটি সিগারেট ধরিয়ে লম্বা করে ধুয়া ছেড়ে সামনে বসা এক ব্যাক্তির কাছ থেকে বেশ কিছু ৫০০ টাকার নোট হাতে নেন তিনি। এরপর তাকে বলছেন, একটা মিস কেস, ৫ হাজারের নিচে নেওয়া যায় না। সামনে বসা লোকটি হয়তো টাকা কিছু কম দিয়েছেন, তাই তাকে বুঝানোর জন্য বলছেন, কম্পিউটারে যে ছেলেটা কাজ করে তাকেও ৫০০ টাকা দিতে হবে। আমার কাজের একটা দাম আছে না। তিনি তাকে পরামর্শ দেন, একটা আইডি খোলবেন। এরপর থেকে আপনাকে আর এখানে আসতে হবে না অনলাইনে খাজনা দিতে পারবেন।

স্থানীয়রা আরও জানান, অভিযুক্ত এই ভূমি কর্মকর্তা এর আগে সরকারি খাস জমি ঘুষ ব্যক্তি মালিকের নামে নামজারি করে হাতিয়ে নিয়েছেন মোটা অংকের টাকা। পরে এই অভিযোগের প্রেক্ষিতে তার বিরুদ্ধে মামলা হলে তাকে ৭ মাসের জন্য শাস্তিমূলক বদলি করা হয় (ওএসডি)। বিভিন্ন দেন দরবার করে পুনরায় চাকরি ফিরে পান তিনি। পরবর্তীতে তিনি কালেয়াকৈর উপজেলার সাহাবাজপুর ভূমি অফিসে বদলি হয়ে আসেন। কালিয়াকৈরে এসে ফের বেপরোয়া হয়ে উঠেন উপ-সহকারী ভূমি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) গিয়াস উদ্দিন।

এসব বিষয়ে কথা বলার জন্য অভিযুক্ত ভূমি কর্মকর্তা গিয়াস উদ্দিনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি। পরে তার ব্যবহৃত মোবাইল এসএমএস করেও কোনো উত্তর পাওয়া যায়নি।

গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব ও এল এ) মোছাম্মৎ হাসিনা আক্তার বলেন, আমরা এরই মধ্যে তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি। তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছি এবং তাকে কর্মস্থল থেকে সরিয়ে নেয়া হয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ