• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৭:২৬:৪৫ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৭:২৬:৪৫ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

আমতলীর ২ সাংবাদিকের বিরুদ্ধে ‘মিথ্যা মামলা’ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

৮ ফেব্রুয়ারি ২০২৪ রাত ০৮:২৩:৪৭

আমতলীর ২ সাংবাদিকের বিরুদ্ধে ‘মিথ্যা মামলা’ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

আমতলী (বরগুনা) প্রতিনিধি: যুগান্তর পত্রিকার স্টাফ রিপোর্টার ও আমতলী সাংবাদিক ইউনিয়ন সভাপতি জসিম উদ্দিন সিকদার ও আজকের পত্রিকার প্রতিনিধি ও সাংবাদিক ইউনিয়ন সাধারণ সম্পাদক মো. হোসাইন আলী কাজীর বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মানহানী মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করা হয়েছে।

৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার উপজেলা পরিষদ প্রাঙ্গণ সড়কে এ মানববন্ধন করা হয়। ঘণ্টাব্যাপী মানববন্ধনে বরগুনা জেলা ও উপজেলায় কর্মরত সাংবাদিকসহ দুই শতাধিব মানুষ অংশ নেয়। মানববন্ধনে বক্তারা মিথ্যা ও হয়রানীমূলক মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।  

জানা গেছে, উপজেলার গুলিশাখালী ইউনিয়নের গুলিশাখালী গ্রামের শিক্ষা প্রতিষ্ঠান সংলগ্ন ও লোকালয়ে ২০১৩ সালে নুরুল ইসলামের স্ত্রী জাহানারা ইসলাম এনবিএম নামের একটি ইটভাটা নির্মাণ করেন। ওই ইটভাটা সংলগ্ন তিনপাশে গ্রাম ও দুইটি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। ইটভাটার ধোয়ায় পরিবেশ চরম আকারে বিঘ্নিত হচ্ছে। ধোয়ায় এলাকার শিশু ও বৃদ্ধরা শ্বাস কষ্ট, হাপানি রোগে ভুগছেন।

এ বিষয়ে আজকের পত্রিকাসহ বিভিন্ন পত্রিকায় স্বচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। এতে ক্ষুব্ধ হয়ে গত ৫ ফেব্রুয়ারি ইটভাটার ম্যানেজার নুর উদ্দিন রয়াতি বাদী হয়ে হোসাইন আলী কাজী ও জসিম উদ্দিন সিকদারের বিরুদ্ধে ৫০ লক্ষ টাকার মানহানি মামলা দায়ের করেন। আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. আরিফুর রহমান মামলাটি আমলে নিয়ে উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আশরাফুল আলমকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। এ মামলা দায়েরের পর পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদের ঝড় ওঠে।

এ মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে উপজেলা সাংবাদিকদের যৌথ উদ্যোগে বৃহস্পতিবার মানববন্ধনের আয়োজন করা হয়। আমতলী প্রেস ক্লাব সভাপতি অ্যাড. শাহাবুদ্দিন পান্নার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বরগুনা প্রেস ক্লাব সভাপতি অ্যাড. মোস্তফা কাদের, সাধারণ সম্পাদক জাফর হোসেন হাওলাদার, সাবেক সাধারণ সম্পাদক আবু জাফর ছালেহ, অর্থ সম্পাদক জাহাঙ্গীর মৃধা, আমতলী প্রেস ক্লাব সাবেক সভাপতি একেএম খায়রুল বাশার বুলবুল, কাউন্সিলর জিএম মুছা, রিয়াজ খাঁন, সাধারণ সম্পাদক সৈয়দ নুহু-উল আলম নবীন, এসএম নাশির মাহমুদ, বরগুনা রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি সাইফুল্লাহ নাশির, প্রথম আলোর বরগুনা জেলা প্রতিনিধি মোহাম্মদ রফিক, স্বদেশ পত্রিকার বরগুনা জেলা প্রতিনিধি খাঁন মিরাজ, আমতলী উপজেলা প্রেস ক্লাব সভাপতি এম সাইদ খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক-দেশ রুপান্তর ও এশিয়ান টেলিভিশনের প্রতিনিধি সজীব আহমেদ, সাংবাদিক জিয়া উদ্দিন সিদ্দিকী, মনির হোসেন, সাইফুদ্দৌলা শাওন খাঁন, বিপ্লব চন্দ্র দাশ ও রনি মল্লিক প্রমুখ।

মানববন্ধনে বক্তরা দ্রুত এ মিথ্যা ও হয়রানীমূলক মামলা প্রত্যাহারের দাবি জানান। নইলে কঠোর আন্দোলনের ঘোষণা দেয়া হয়।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ


মেহেরপুরে স্বামীর হাতে স্ত্রী খুন!
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১১:৩৩

ইটনায় ১০ কেজি গাঁজাসহ যুবক আটক
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪৩:২৪