• ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সকাল ০৯:৪৭:৫৮ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সকাল ০৯:৪৭:৫৮ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

সংবাদ প্রকাশের পর দখল হওয়া বাড়ি ফেরত পেল আরাম

৬ ডিসেম্বর ২০২৩ বিকাল ০৫:২৮:১২

সংবাদ প্রকাশের পর দখল হওয়া বাড়ি ফেরত পেল আরাম

কালাই প্রতিনিধি: অনলাইন নিউজ পোর্টালে- ‘বাড়ি দখল করে  নেয়ায় খোলা আকাশের নিচে পরিবার’ শিরোনামে সংবাদ প্রচারের পর বাড়ি ফেরত পেয়েছেন ভূক্তভোগী।

৫ ডিসেম্বর মঙ্গলবার বিভিন্ন পত্রিকা ও অনলাইন পোর্টালে সংবাদ প্রচারিত হয়। পরে জয়পুরহাটের কালাই উপজেলার আহম্মেদাবাদ ই্উনিয়নের সুড়াইল গ্রামে দখলে নেয়া সেই বাড়িটি ফেরত পেয়েছেন আরাম সাখিদার।  

স্থানীয় আহম্মেদাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও থানা পুলিশের সহযোগীতায় খোলা আকাশের নিচ থেকে বৃদ্ধ বাবা-মা,স্ত্রী-সন্তানদের নিয়ে নিজ বাড়ীতে ওঠেছেন। বাড়ী পেয়ে খুশি আরামসহ তার পরিবারের সদস্যরা।

জানা যায়, ঋণের চাপে একমাত্র মাথা গোঁজার ঠাঁই ছেড়ে বৃদ্ধ বাবা  মাসহ পরিবারের সবাইকে নিয়ে আরাম সাখিদার পাড়ি জমিয়েছিলেন ঢাকা শহর। সেখান প্রায় এক বছর ধরে রিকশা চালিয় জীবীকা নির্বাহ করেছেন। দ্রব্যমূল্যের উর্দ্ধগতির কারণে সেখানে টিকে থাকতে না পেরে গত শুক্রবার (১ ডিসম্বর) সবাইকে নিয়ে বাড়ী ফিরে আসেন আরাম। দরজায় গিয়ে দেখতে পান তার বাড়ী দখলে নিয়েছেন প্রতিবেশী এক প্রভাবশালী। বাড়ীতে প্রবেশ করতে না পেরে আরেক প্রতিবেশীর জায়গায় খোলা আকাশের নিচে গত চারদিন ধরে রাত্রি যাপন করেছেন।

এ বিষয়ে থানায় অভিযোগ করেও কোনো প্রতিকার পাননি ভুক্তভোগী।

গত সোমবার রাতে খোলা আকাশের নিচে পরিবারের রাত্রি যাপনের খবর প্রচার করে কয়েকটি স্থানীয় গণমাধ্যম। পরিবার, গ্রামবাসী, প্রভাবশালী ও প্রশাসনের সাথে কথা হয়। এরপর আরামের বিষয়টি বিভিন্ন পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালে প্রকাশ হলে প্রশাসনের টনক নড়ে।

মঙ্গলবার সন্ধ্যায় পুলিশের পক্ষ থেকে উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রউফ, আহম্মেদাবাদ ইউনিয়নের  চেয়ারম্যান আলী আকবর ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় দখল বাড়ী আরাম সাখিদারকে উদ্ধার করে দেন। এ সময় আরাম তার বৃদ্ধ বাবা-মা ও স্ত্রী-সন্তানদের নিয়ে নিজ বাড়ীতে ওঠেন।

আরাম সাখিদার বলেন, তিনদিন আগে থানায় অভিযাগ করেছিলাম কোনো লাভ হয়নি। পত্রিকায় সংবাদ প্রকাশের পর দ্রুত সময়ের মধ্যে বাড়ী ফেরত পাব তা কখনও ভাবতে পারিনি। তাদের ধন্যবাদ জানানোর ভাষা আমার জানা নেই।

আহম্মেদাবাদ ইউপি চেয়ারম্যান আলী আকবর বলেন, পত্রিকায় খবর প্রকাশিত হলে আমাদের নজরে আসে। পরে ঘটনাস্থলে পুলিশও আসে স্থানীয়দের সহায়তায় তাদেরকে খোলা আকাশের নিচ থেকে বাড়ীতে ওঠিয়ে দেয়া হয়।

কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়াসিম আল বারী বলেন,আরামের স্ত্রীর অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থলে পুলিশ গিয়ে স্থানীয় চেয়ারম্যানের সহযোগীতায় দখলকৃত বাড়ী উদ্ধার করে তাদেরকে ফেরত দেয়া হয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ


কুমিল্লায় জনতা বাস খাদে, আহত ২৫
১২ মে ২০২৪ সকাল ০৯:৩১:২৫