• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৬:১৬:৩০ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৬:১৬:৩০ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির ৭৩ নেতাকর্মী গ্রেফতার

৩০ অক্টোবর ২০২৩ দুপুর ০২:৪৫:২৯

ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির ৭৩ নেতাকর্মী গ্রেফতার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের উপর হামলা ও ককটেল বিস্ফোরণের অভিযোগে জেলা জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব মোল্লা মো. সালাহ উদ্দিনসহ ৭৩ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। ২৮ অক্টোবর শনিবার রাতে ও রোববার সকালে জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলো, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব মোল্লা মো. সালাহউদ্দিন (৪০), জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি সেজান মাহমুদ তুষার (৩৫), জাবেদ মিয়া (২৮), সোহাগ (৩৪), আবদুল্লাহ আল মামুন (৪২), মো. সহিদ মিয়া (৪০), বেলাল সিদ্দিকী (৩৫), বিল্লাল হোসেন (৩০), ফায়জুর রহমান (৩৮) ও ইনাম (১৮)।

এছাড়াও জেলার নাসিরনগর উপজেলায় ১১ জন, সরাইল উপজেলায় ৪ জন, আশুগঞ্জ উপজেলায় ৪ জন, নবীনগর উপজেলায় ১৮ জন, বিজয়নগর উপজেলায় ৯ জন, আখাউড়া উপজেলায় ৯ জনসহ মোট ৭৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন।

পুলিশ সুত্রে জানা যায়, শনিবার রাত পৌনে ১০টার দিকে শহরের কালীবাড়ি মোড় ও পাওয়ার হাউজ রোড এলাকা ও রেলওয়ে স্টেশন এলাকায় বেশ কিছু ককটেল বিস্ফোরণ ঘটায় বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পরে পুলিশ অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে দুইটি ককটেল উদ্ধার করে। এ সময় রেলওয়ে স্টেশন, উত্তর মৌড়াইল, টি.এ. রোড, কালিবাড়ি মোড় ও পাওয়ার হাউজ রোড থেকে ১০ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম হোসাইন বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় দুটি স্থানে ককটেল বিস্ফোরণের ঘটনায় জেলা ছাত্রলীগের দুইজন সাংগঠনিক সম্পাদক বাদী হয়ে দুটি পৃথক মামলা দায়ের করেন। রোববার সকালে জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আশিকুর রহমান হৃদয় বাদী হয়ে ৩৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১০০/১৫০ জনকে আসামি করে সদর থানায় একটি মামলা দায়ের করেন।

এছাড়াও জেলা ছাত্রলীগের অপর সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন আফ্রিদী বাদী হয়ে ৪৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১০০/১৫০ জনকে আসামি করে আরেকটি মামলা দায়ের করেন।

গ্রেফতারদের রোববার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

এদিকে জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য জহিরুল হক খোকন বলেন, বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে আনিত অভিযোগগুলো মিথ্যা। মহাসমাবেশ থেকে বাড়িতে ফেরার পথে রেলপথ, সড়ক পথ ও নৌ পথ থেকে তাদেরকে আটক করে মামলা দেয়া হয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





কুমিল্লায় বিদেশি পিস্তলসহ আটক ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:৪১

ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১২:৪৩