• ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৬:৫৭:৫১ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৬:৫৭:৫১ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

মাগুরায় নিয়মনীতির তোয়াক্কা না করে সরকারি রাস্তার গাছ বিক্রির অভিযোগ

২৩ অক্টোবর ২০২৩ দুপুর ১২:৫৬:৫২

মাগুরায় নিয়মনীতির তোয়াক্কা না করে সরকারি রাস্তার গাছ বিক্রির অভিযোগ

মাগুরা প্রতিনিধি: মাগুরায় নিয়ম নীতির তোয়াক্কা না করে শুধুমাত্র ইউপি চেয়ারম্যানের মৌখিক সম্মতিতে সরকারি রাস্তার পাশের গাছ কেটে বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠেছে এনামুল মোল্লা নামে এক যুবকের বিরুদ্ধে । ঘটনাটি ঘটেছে মাগুরা সদর উপজেলার গোপালগ্রাম ইউনিয়নের শিয়ালজুরি গ্রামে। এনামুল ওই গ্রামের হবিবার মোল্লার ছেলে।

স্থানীয়রা জানান, ২০ অক্টোবর শুক্রবার গোয়ালবাথান-শেয়ালজুরি সংযোগ সড়কের পাশের গাছগুলো স্থানীয় গাছ ব্যবসায়ী জাকির হোসেনের শ্রমিকদের কাটতে দেখেন তারা। পুলিশ আসার পর তারা জানতে পারেন, গাছগুলো শেয়ালজুড়ি গ্রামের এনামুল মোল্লা বিক্রি করেছেন।

গাছগুলো ক্রয়কারী জাকির হোসেন জানান, শিয়ালজুরি গ্রামের হবিবার মোল্লার ছেলে এনামুলের নিকট থেকে ৬টি গাছ ২৬০০ টাকা দিয়ে  তিনি কিনেছেন। সরকারি জায়গার গাছ কর্তৃপক্ষের অনুমতি ছাড়া ক্রয়-বিক্রয় যে দণ্ডনীয়, এ বিষয়ে জানতে চাইলে তিনি জানান, গাছগুলো সরকারি জায়গার কি না সে বিষয়ে তিনি জানতেন না।

অভিযুক্ত এনামুল মোল্লা জানান, জমির পাশে গাছ থাকায় ফসল নষ্ট হচ্ছিল, তাই তিনি  স্থানীয় ইউপি চেয়ারম্যানকে জানিয়ে এবং চেয়ারম্যানের মৌখিক সম্মতিতে গাছগুলো বিক্রি করেছেন। গাছ বিক্রির অর্থ ইউনিয়ন পরিষদে জমা দিয়ে দিবেন বলেও জানান তিনি।

মুঠোফোনে গোপালগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নাসিরুল ইসলাম মিলনের নিকট রাস্তার পাশের সরকারি জমির গাছ কাটার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ফসলের ক্ষতি হচ্ছে তাই যারা গাছ লাগিয়েছে তারা কেটে বিক্রি করেছে। তিনি আরও বলেন, এত দেখে লাভ কি? লাখ লাখ টাকার জিনিস নষ্ট হয়ে যাচ্ছে তাতে কিছু হয় না!

মুঠোফোনে শত্রুজিৎপুর পুলিশ ক্যাম্পের  ইনচার্জ সুভাস চন্দ্র রায়ের নিকট এ বিষয়ে জানতে চাইলে তিনি জানান, রাস্তার গাছ কাটার সংবাদ পাওয়ার পর ঘটনাস্থলে এস,আই কামরুজ্জামানকে পাঠানো হয়েছে। চেয়ারম্যান মুঠোফোনে এস,আই কামরুজ্জামানকে বলেছেন, ফসল নষ্ট হচ্ছে তাই জমির পাশের রাস্তার গাছ কাটার মৌখিক অনুমতি তিনি দিয়েছেন।

মাগুরা সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানুর রহমান বলেন, সদর উপজেলার গোপালগ্রাম ইউনিয়নে একটি জায়গায় সরকারি রাস্তার পাশের গাছ কাটার মৌখিক  অভিযোগ পেয়েছি। তদন্ত করার পর যদি কেউ দোষী সাব্যস্ত হয় তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

‘মা’ হয়েও চ্যালেঞ্জিং পেশায় ক্যারিয়ার
১২ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৫৩:৫৮


সিলেটে পাসের হার ৭৩ দশমিক ৪ শতাংশ
১২ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪৫:৪২



নওগাঁয় পর্নোগ্রাফির দায়ে আটক ৭
১২ মে ২০২৪ বিকাল ০৫:১৩:০৪