• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৯ই ফাল্গুন ১৪৩০ রাত ১২:৪৮:২২ (22-Feb-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৯ই ফাল্গুন ১৪৩০ রাত ১২:৪৮:২২ (22-Feb-2024)
  • - ৩৩° সে:

খেলা

কুমিল্লাকে হারিয়ে দুর্দান্ত ঢাকার জয়

১৯ জানুয়ারী ২০২৪ সন্ধ্যা ০৬:৫২:৫৭

কুমিল্লাকে হারিয়ে দুর্দান্ত ঢাকার জয়

স্পোর্টস ডেস্ক: মিরপুরে বিপিএলের দশম আসরের উদ্বোধনী ম্যাচে শক্তিশালী কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হয়েছিল দুর্দান্ত ঢাকা। তবে নিজেদের প্রথম ম্যাচেই চমক দেখিয়েছে কাগজে-কলমে আসরের দুর্বল দলটি। বর্তমান চ্যাম্পিয়নদের ৫ উইকেটে হারিয়েছে তাসকিন-সৈকতরা।

১৯ জানুয়ারি শুক্রবার টস জিতে কুমিল্লাকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় ঢাকা। প্রথমে ব্যাটিংয়ে নেমে ঢাকাকে ১৪৪ রানের লক্ষ্য দেয় কুমিল্লা। জবাবে দিতে নেমে পাঁচ উইকেটের জয় পায় ঢাকা। এতে আসরে শুভসূচনা করল তারা।

জবাবে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ব্যাট চালাতে থাকেন দুর্দান্ত ঢাকার দুই ওপেনার নাইম ইসলাম ও দানুশকা গুণাতিলকা। দুজনের ব্যাটে ভর করে পাওয়ার প্লেতে উইকেট না হারিয়ে ৫৬ রান সংগ্রহ করে দলটি। ৩৮ বলে নিজের ফিফটি পূরণ করেন নাঈম। এরপর দুই রান যোগ করেই ক্যাচ আউট হন এই বাঁহাতি ব্যাটার।

নাঈম আউট হলেও অপর প্রান্তে থিতু হন গুণাতিলকা। তাকে সঙ্গ দেন লাসিথ ক্রুসপুলে। ৪১ রান করে গুণাতিলকা আউট হলে দুর্দান্ত ঢাকাকে চেপে ধরে কুমিল্লার বোলাররা। ৫ রান করে ক্রুসপুলে আউট হলে বিপাকে পড়ে তাসকিনরা।

তবে ম্যাচের ১৭তম ওভারের দ্বিতীয় বলে ইরফান শুক্কুরের ক্যাচ ফজলে রাব্বি মিস করলে, ম্যাচ থেকে ছিটকে যায় লিটন দাসরা। শেষ পর্যন্ত ইরফানের ১৬ অপরাজিত ২৪ রানে ভর করে তিন বল ও পাঁচ উইকেট হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় দুর্দান্ত ঢাকা।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে মোস্তাফিজ ও তানভীর ইসলাম দুটি করে উইকেট নেন। এক উইকেট নেন খুশদিন শাহ।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করে ভিক্টোরিয়ান্সের দুই ওপেনার লিটন কুমার দাস ও ইমরুল কায়েস। তবে ইনিংস বড় করতে পারেনি লিটন। ১৬ বলে ১৩ রান করে ক্যাচ আউট হন তিনি।

এরপর তাওহীদ হৃদয়কে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন ইমরুল। নিয়ন্ত্রিত ব্যাট করে ৪২ বলে ফিফটি তুলে নেন তিনি। ৪৭ রান করে তাকে যোগ্য সঙ্গ দেন হৃদয়।

তবে শেষ দিকে ইমরুল ৫৬ বলে ৬৬ রান করে আউট হলে, উইকেট মিছিল শুরু করে বাকিরা। খুশদিল শাহ (১৩), রোসটন চেজ (০), এবং মাহিদুল ইসলাম শূন্য রানে আউট হলে, ছয় উইকেট হারিয়ে ১৪৩ রানের লড়াকু পুঁজি পায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

ঢাকার হয়ে শেষ ওভারে হ্যাটট্রিক করেন শরিফুল ইসলাম। এ ছাড়াও তাসকিন আহমেদ দুটি এবং ডি সিলভা এক উইকেট নেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

অনন্তকালের প্রতিধ্বনি: একুশে ফেব্রুয়ারি
২১ ফেব্রুয়ারি ২০২৪ রাত ১০:০৫:১২


হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ
২১ ফেব্রুয়ারি ২০২৪ রাত ০৮:৫৪:০৬


হিলিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
২১ ফেব্রুয়ারি ২০২৪ রাত ০৮:৫১:৩৫