• ঢাকা
  • |
  • শুক্রবার ১৩ই বৈশাখ ১৪৩১ সকাল ০৯:১৬:৪৮ (26-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ১৩ই বৈশাখ ১৪৩১ সকাল ০৯:১৬:৪৮ (26-Apr-2024)
  • - ৩৩° সে:

শিল্প ও সংস্কৃতি

কালিনারী হিরোজ ২০২২ লোগো উন্মোচন

১৩ এপ্রিল ২০২৩ সকাল ১০:৩০:০০

কালিনারী হিরোজ ২০২২ লোগো উন্মোচন

নিউজ ডেস্ক: দেশিয় রান্নাকে যারা শিল্প হিসেবে প্রতিষ্ঠিত করতে নিরলসভাবে অবদান রাখছে, তারাই মূলত আমাদের কালিনারী হিরোজ। তাদের এই অবদানকে স্বীকৃতি দেওয়ার উদ্যোগ নিয়েছে স্বনামখ্যাত একটি প্রতিষ্ঠান। আমেরিকার সংশ্লিষ্ট দফতর ও বাংলাদেশ কারিগরী শিক্ষাবোর্ড অনুমোদিত প্রতিষ্ঠান ‘দি অ্যাকাডেমি অব কালিনারী অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট (এসিএইচএম)’ প্রথমবারের মতো রন্ধনশিল্প সংশ্লিষ্ট ব্যক্তি এবং কয়েকটি প্রতিষ্ঠানকে সম্মাননা জানানোর উদ্যোগ নিয়েছে।

১১ এপ্রিল মঙ্গলবার জমকালো আয়োজনের পূর্ব প্রস্তুতি হিসেবে সন্ধ্যায় এসিএইচএমের খিলগাঁও ক্যাম্পাসে ‘কালিনারী হিরোজ ২০২২’ লোগো উন্মোচন, ওয়েবসাইট উদ্বোধন ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

‘কালিনারী হিরোজ ২০২২’ শিরোনামের এই সম্মাননা অনুষ্ঠানের পরিকল্পনা ও বাস্তবায়নে কাজ করছে ইভেন্ট আয়োজক প্রতিষ্ঠান ‘ই ৩৬৫ ভেঞ্চারস’। আগামী ২৭ মে শনিবার রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে পুরস্কারজয়ী কালিনারী হিরোদের হাতে সম্মাননা স্মারক ও নগদ অর্থ তুলে দেওয়া হবে।

এসিএইচএম-এর প্রধান নির্বাহী (সিই্ও) মাহবুব আলী খান (কিশোর) সঞ্চালনায় এবং ইভেন্ট পরিকল্পনাকারী প্রতিষ্ঠান ‘ই৩৬৫ ভেঞ্চারস’ র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক জুবায়ের রহমান চৌধুরীর সভাপতিত্বে ‘কালিনারী হিরোজ ২০২২’ লোগো উন্মোচন করেন ইন্ডিপেন্ডেন্ট পারসেপশন অ্যান্ড রির্সাচ হাব-এর প্রতিষ্ঠাতা সিইও প্রফেসর ড. শাহরিয়ার পারভেজ।

কালিনারী হিরোজ ২০২২ লোগো

লোগো উন্মোচন শেষে সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন ‘কালিনারী হিরোজ ২০২২’ জুরি বোর্ডের সদস্য ও মাস্টার ট্রেইনার নুসরাত খান এবং কালিনারী এক্সপার্ট ও সেলিব্রেটি শেফ নাজিয়া ফারহানা। এ সময় উপস্থিত ছিলেন 'ই৩৬৫ ভেঞ্চারস'-এর প্রধান নির্বাহী (সিইও) মাহমুদ সালেহীন খান ও চিফ অফ অপারেশনস (সিওও) আসিফ নেওয়াজ।

‘কালিনারী হিরোজ ২০২২’ অনুষ্ঠান বিষয়ে আয়োজক কমিটির আহবায়ক জুবায়ের রহমান চৌধুরী বলেন, একটি সময় রান্না ছিল শুধু ঘরকেন্দ্রিক। কিন্তু আধুনিক বিশ্বে রন্ধনশিল্প সেক্টর অনেক শক্ত অবস্থান রয়েছে। দেশে এই রন্ধনশিল্পকে এগিয়ে নিতে যারা নিরলসভাবে কাজ করছেন, তারাই কালিনারী হিরোজ। তাদের সম্মাননা জানাতে প্রথাগত অ্যাওয়ার্ড অনুষ্ঠানের বাইরে একটি ব্যতিক্রমী আয়োজনের পরিকল্পনা নিয়ে এগুচ্ছি । কালিনারী ইন্ড্রাষ্ট্রিতে এই আয়োজনটি ব্যাপক সাড়া ফেলবে বলে আমাদের বিশ্বাস।

আয়োজক কমিটির সদস্য সচিব মাহবুব আলী খান (কিশোর) বলেন, ১৫টি ক্যাটাগরিতে ৪০ জন বিশিষ্ট কালিনারী হিরোকে সম্মাননা স্মারক ও নগদ অর্থ দেওয়া হবে। কালিনারী ইন্ড্রাষ্ট্রির সঙ্গে সম্পৃক্ত সব পেশাজীবীর জন্য যা অনন্য দৃষ্টান্ত হয়ে থাকবে।

সম্প্রতি ‘কালিনারী হিরোজ ২০২২’ আয়োজনের জুরি বোর্ডে আছেন দৈনিক আমাদের সময়ের সিনিয়র সাংবাদিক লাবণ্য লিপি, এনএইচটিটিআিইয়ের সাবেক প্রিন্সিপাল আখলাকুর রহমান, কালিনারী এক্সপার্ট রওশন আরা বেগম ও শাহীনা আফরোজ।

‘কালিনারী হিরোজ ২০২২’ অনুষ্ঠানের পিআর পার্টনার হিসেবে থাকছে কিউরিয়াস মিডিয়া। ভিডিওগ্রাফি ও ফটোগ্রাফি পার্টনার ডট পিক্সেল এবং সোশ্যাল মিডিয়া পার্টনার ই-বিজ ডিজিটাল। শিগগিরই দেশের স্বনামখ্যাত কয়েকটি গণমাধ্যম প্রতিষ্ঠান মিডিয়া পার্টনার হিসেবে যুক্ত হতে যাচ্ছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ










খোকসায় বন বিভাগের গেট ভেঙ্গে শিশু নিহত
২৬ এপ্রিল ২০২৪ সকাল ০৮:০৭:০৩