• ঢাকা
  • |
  • মঙ্গলবার ১৭ই বৈশাখ ১৪৩১ সকাল ০৭:৪০:২৮ (30-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ১৭ই বৈশাখ ১৪৩১ সকাল ০৭:৪০:২৮ (30-Apr-2024)
  • - ৩৩° সে:

নারায়ণগঞ্জ

বীর বাঙালী ঐক্য গড়ো, বাংলাদেশ রক্ষা করো: শামীম ওসমান

১১ সেপ্টেম্বর ২০২৩ সন্ধ্যা ০৭:০৬:৪৬

বীর বাঙালী ঐক্য গড়ো, বাংলাদেশ রক্ষা করো: শামীম ওসমান

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, আমাদের গালি দেক কোন সমস্যা নাই, কিন্তু নারায়ণগঞ্জের রাজপথে দাঁড়িয়ে বঙ্গবন্ধু আর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অকথ্য ভাষায় গালাগাল করবে। একদম স্পষ্ট কথা, এগুলো সহ্য করবো না। এগুলো মেনে নেওয়ার মত না। অন্তত আমরা মেনে নিতে পারবো না। আমরা যারা ’৭৫-এর পরে রাজনীতিতে এসেছি, তারা শেখ হাসিনাকে মায়ের দৃষ্টিতে দেখি। ওরা আমাদের মাকে নিয়ে অশ্লীল ভাষায় গালাগাল করবে, এটাতো আমরা মেনে নিব না। এমন কর্মকাণ্ড আমরা মেনে নিতে পারি না। তাই মনে হয়েছে এবার ঘণ্টা বাজানোর সময় এসেছে। কারণ দেশের সবগুলো আন্দোলন শুরু হয়েছে এ নারায়ণগঞ্জ থেকে। তাই নারায়ণগঞ্জেই আমাদের ঘণ্টা বাজাতে হবে। আগামী ১৬ সেপ্টেম্বর নারায়ণগঞ্জে আওয়ামী লীগের  সমাবেশ হবে। সেদিন নারায়ণগঞ্জের মানুষ দেখিয়ে দেবো, নারায়ণগঞ্জ আওয়ামী লীগের ঘাঁটি ছিল, আছে এবং থাকবে। আপনারা ১৬ তারিখ দেখিয়ে দেবেন, আমরা ঘন্টা বাজিয়ে এমন আওয়াজ তুলব, যা সারাদেশে বেজে উঠবে। আর বলে রাখি, আগামী নির্বাচনে শেখ হাসিনাই হবেন সরকার প্রধান।

১১ সেপ্টম্বর সোমাবার বিকালে আগামী ১৬ সেপ্টেম্বর নারায়ণগঞ্জে আওয়ামী লীগের সমাবেশকে ঘিরে সোনারগাঁয়ে কর্মী সভায় তিনি এসবকথা বলেন।

শামীম ওসমান বলেন. ৭১-এ মুক্তিযোদ্ধারা স্লোগান দিয়েছিলেন, ‘বীর বাঙালী অস্ত্র ধর, বাংলাদেশ স্বাধীন কর।’ আর আজকে আমাদের স্লোগান ধরতে হয়, ‘বীর বাঙালী ঐক্য গড়ো, বাংলাদেশ রক্ষা করো’।

তিনি বলেন, এখন বৃটিশ প্রধানমন্ত্রী পা গেড়ে বসে আমার নেত্রীর সাথে কথা বলে। আপনাদের শিখতে হবে। আমেরিকার রাষ্ট্রপতি সেলফিও তোলে। এগুলো সাবজেক্ট না। সাবজেক্ট হল, বাংলাদেশের মানুষ তাকে বিশ্বাস করে।

তিনি আরও বলেন, আমার রাজনীতি করার কথা ছিল না। বঙ্গবন্ধু সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশকে নিন্ম আয়ের দেশে নিয়ে আসলেন। আর আমরা তাকে নির্বংশ করে দিলাম। দু’টো মেয়ে বাঁচলো। শেখ হাসিনা আর শেখ রেহানা। সেই শেখ হাসিনা প্রতিশোধ নেননি। একুশ বছর আমরা সংগ্রাম করেছি। শেখ হাসিনার মত আল্লাহওয়ালা দেশপ্রেমিক আমি খুব কম দেখেছি। ওরা হাওয়া ভবন খাওয়া ভবন করে লুটপাট করল। আগে এ দেশে কেউ আসত না। এখন দেখি সকালে রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী, বিকেলে ফ্রান্সের প্রেসিডেন্ট আসে। কারণ শেখ হাসিনা প্রমাণ করেছে, বাংলাদেশ এখন নিজের পায়ে ভর দিয়ে দাঁড়িয়ে আছে।

শামীম ওসমান বলেন, আমরা কখন বড় হয়েছি টের পাইনি। জীবন কেটেছে মসজিদের ছাদে শুয়ে শুয়ে। বিয়ে করতে গিয়েও গ্রেফতার হয়ে গেলাম। কোনরকমে হাত পা ধরে ছাড়া পেয়েছি। আমার প্রথম বাচ্চা হল, সেটাও জেল থেকে শুনলাম। আর যদি বঙ্গবন্ধু বেঁচে থাকত, আমরা কত আগে জাপানের মত দেশ হতাম।

তিনি বিএনপি নেতা কর্মীদের হুঁশিয়ারি দিয়ে বলেন, সকালে ঠিকমত জোরে কাশি দিলে নারায়ণগঞ্জ শহর ফাঁকা হয়ে যাবে অর্ধেক। অথচ তারাই এখন কাঁচের ঘরে থেকে আমাদের নিয়ে নানা ধরনের কথা বলেন। নারায়ণগঞ্জে একজন আছে পলিটিক্যাল প্রস্টিটিউট। তিনি বলেছেন, পুলিশ ছাড়া নামতে। আমি পুলিশের কাছে অনুরোধ করছি, আপনাদের যত পুলিশ আছে, সব তাদের পক্ষে যান। সব নিয়ে ঘোষণা করেন পুলিশ আমাদের পক্ষে আছে। তারপর ২৪ ঘণ্টার মধ্যে নারায়ণগঞ্জ ছাড়া করে দিব।

শামীম ওসমান বলেন, রাজনীতিতে কিছু হিসাব নিকাশের বিষয় আছে। আমি যে সব জানি তা না। তবে খোঁজ খবর রাখি। ওরা ষড়যন্ত্রের খেলায় মেতে উঠেছে। ওরা তারাই, যারা স্বাধীনতার সময় ত্রিশ লাখ মানুষের জীবন নিয়েছিল। দুই লাখ মা-বোনের সম্ভ্রম নিয়েছিল। ওরা ইসলামের কথা বলে মানুষ জবাই করেছিল। আমরা কি এই জন্য মাঠে নামবো, না এই জন্য মাঠে নামবো না। নামবো স্বাধীনতার সপক্ষের শক্তির জানান দিতে। কী লজ্জা আমাদের? মুক্তিযুদ্ধে শহীদদের রক্তের বিনিময়ে স্বাধীন দেশ রক্ষা করতে আমাদের এক হতে হয়। এই বয়সে মুক্তিযোদ্ধাদের রাস্তায় নেমে স্লোগান দিতে হয়।

কর্মী সভায় সভাপতিত্ব করেন সোনারগাঁও আওয়ামী লীগের সভাপতি সামছুল ইসলাম ভূইয়া। এসময় আরও উপস্থিত ছিলেন সাবেক এমপি আবদুল্লাহ আল কায়সার হাসনাতসহ আরও অনেকে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

কক্সবাজারে সড়ক দুর্ঘটনায় নিহত ২, আহত ১০
২৯ এপ্রিল ২০২৪ রাত ০৯:২৯:৩০







মাভাবিপ্রবিতে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত
২৯ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:৩৮:৫৩