• ঢাকা
  • |
  • শনিবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০২:৩৭:৫৪ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০২:৩৭:৫৪ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

বেনাপোলে বিপুল পরিমাণ অস্ত্রসহ গ্রেফতার ১

২৪ সেপ্টেম্বর ২০২৩ দুপুর ০১:৪২:৫৪

বেনাপোলে বিপুল পরিমাণ অস্ত্রসহ গ্রেফতার ১

যশোর (দক্ষিণ) প্রতিনিধি: যশোরের শার্শায় অভিযান চালিয়ে দুইটি বিদেশী পিস্তল, ৬টি অস্ত্র ও ১৯ রাউন্ড গুলিসহ নাসির উদ্দীন ওরফে পিস্তল নাসির নামে এক মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‍্যাব-৬।

২৩ সেপ্টেম্বর শনিবার সকালে উপজেলার বাগআচঁড়া হাইস্কুল মার্কেটের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে তাকে খুলনা র‍্যাবের অফিসে নিয়ে যাওয়া হয়। সেখানে বিকাল সাড়ে ৪টার দিকে প্রেস ব্রিফিং করা হয়। পরে সন্ধ্যা ৬টা ১৯ মিনিটে যশোর র‍্যাব থেকে প্রেসনোটের মাধ্যমে বিষয়টি গণমাধ্যম কর্মীদের জানানো হয়।

গ্রেফতার নাসির উদ্দীন বেনাপোল পোর্ট থানার পুটখালি গ্রামের মৃত বুদো সর্দারের ছেলে।

যশোর র‍্যাব-৬ এর কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, তাদের একটি আভিযানিক দল গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে, শার্শা থানার বাগআচঁড়া হাইস্কুল মার্কেটের সামনে কতিপয় ব্যক্তি অবৈধ মাদকদ্রব্য বেচাকেনা ও চোরাচালানের উদ্দেশ্যে অবস্থান করছে। এমন খবরের ভিত্তিতে আভিযানিক দলটি শনিবার সকালে উপজেলার বাগআচঁড়া হাইস্কুল মার্কেটের সামনে অভিযান চালিয়ে নাসির উদ্দীনকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে দুইটি বিদেশী পিস্তল, চারটি ম্যাগাজিন, একটি ওয়ান শুটারগান, তিনটি রিভলবার ও ১৯ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

তিনি জানান, গ্রেফতার আসামি সম্পর্কে প্রাথমিক তদন্তে জানা যায়, সে পঞ্চম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছে এবং ৭-৮ বছর সে চোরাচালান সামগ্রী মাদক ও গোল্ড পাচারের লেবারের কাজ করে। পরবর্তীতে নিজে বড় চোরাকারবারি হয়ে উঠে এবং তার নিয়ন্ত্রণে একটা বড় মাদক ব্যবসা, স্বর্ণ পাচার ও অস্ত্র ব্যবসা সংগঠন গড়ে তোলে। সে চোরাকারবারি, মাদক ব্যবসা, অস্ত্র ব্যবসা হতে অর্জিত অবৈধ টাকা আড়াল করার জন্য বেনাপোলের সীমান্তবর্তী পুটখালি এলাকায় একটি বড় গরুর ফার্ম দেয়। সে স্বল্প দামে পার্শ্ববর্তী দেশ হতে অস্ত্র ক্রয় করে অধিক দামে দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে থাকে। তার বিরুদ্ধে যশোরের বিভিন্ন থানায় একটি অস্ত্র মামলা, একটি মানি লন্ডারিং প্রতিরোধ আইনে মামলা ও একটি হত্যাচেষ্টা মামলাসহ মোট তিনটি মামলা বিচারাধীন আছে।

আসামিকে গ্রেফতারের উদ্দেশ্যে র‍্যাব দীর্ঘদিন যাবৎ গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রেখেছিল।

উদ্ধার করা অস্ত্র, গুলি ও আটক আসামীকে যশোরের শার্শা থানায় হস্তান্তর ও আসামির বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান র‍্যাবের ওই কর্মকর্তা। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ







মেহেরপুরে স্বামীর হাতে স্ত্রী খুন!
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১১:৩৩

ইটনায় ১০ কেজি গাঁজাসহ যুবক আটক
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪৩:২৪