• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৬:১৮:০৮ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৬:১৮:০৮ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

‘যারা বাংলাদেশের স্বাধীনতা চায়নি, তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছিল’

২৬ আগস্ট ২০২৩ সন্ধ্যা ০৬:০০:০৪

‘যারা বাংলাদেশের স্বাধীনতা চায়নি, তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছিল’

শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুর -৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নাহিম রাজ্জাক বলেছেন, যারা বাংলাদেশের স্বাধীনতা চায়নি, তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছিল। বঙ্গবন্ধুর হত্যাকারিরা শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করছে। তার উপর বারবার আক্রমণ করে আসছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা যদি ঐক্যবদ্ধ থাকে, তাহলে আওয়ামী লীগকে কেউ দমিয়ে রাখতে পারবে না।

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে ২৫ আগস্ট শুক্রবার দুপুরে শরীয়তপুরের ডামুড্যা উপজেলার ধানকাটি  ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এমপি নাহিম রাজ্জাক বলেন, বঙ্গবন্ধু তার জন্মের আগমনী বার্তায় একটি পরাধীন জাতিকে স্বাধীন করার বার্তা নিয়ে এসেছিলেন। তার জন্ম না হলে লাল-সবুজের পতাকা আর বাংলাদেশ পেতাম না, এটা সর্বজন স্বীকৃত।

বঙ্গবন্ধুর জন্ম না হলে একটি স্বাধীন পতাকা, স্বাধীন রাষ্ট্র এবং মুক্ত স্বাধীন জাতির পবিত্র সংবিধানও এ জাতি কখনও পেতো না। হাজার বছরের পরাধীন বাঙালির স্বপ্নের যে স্বাধীনতা, মুক্তির গান এবং বিশ্ব মানচিত্রে একটি স্বাধীন রাষ্ট্রের আবির্ভাব কেবল স্বপ্নই থেকে যেতো চিরকাল। মহান সৃষ্টিকর্তা এই পৃথিবীতে বঙ্গবন্ধুকে পাঠিয়েছিলেন মুক্তির দূত হিসেবে। বিশ্ব বিধাতা যাকে ভালোবাসেন, তাকে দিয়েই যুগে যুগে শোষিত, নিপীড়িত, বঞ্চিত মানুষের কণ্ঠস্বর হিসেবে জাতির যোগ্য প্রতিনিধি হিসেবে পৃথিবীকে আলো দেখান।  

তিনি আরও বলেন, খুনি জিয়া নিরপরাধ ও মুক্তিযোদ্ধা অনেক সেনা কর্মকর্তাকে মার্শাল ল-এর মাধ্যমে হত্যা করলেও বঙ্গবন্ধুর হত্যাকারীদের পুরষ্কৃত করেছিলেন। আমরা জানি, জিয়াউর রহমান মার্শাল ল’ আদালতে কত নিরীহ, নিষ্পাপ সেনা কর্মকর্তাকে হত্যা করেছেন। সেই জিয়াউর রহমান মার্শাল ল-এর মাধ্যমে বহু মুক্তিযোদ্ধা সৈনিককে হত্যা করেছে। নিরীহ সেনা কর্মকর্তাদের হত্যা করেছেন। কিন্তু বঙ্গবন্ধু হত্যাকারীদের মার্শাল ল-এর আওতায় আনেন নাই। বরং খুনিদের বিভিন্নভাবে পুরষ্কৃত করা হয়েছিল।

সভায় সভাপতিত্ব করেন ধানকাটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম গনি মাদবর।

ধানকাটি  ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আজগর কাজীর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডামুড্যা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হুমায়ুন কবির বাচ্ছু ছৈয়াল, ডামুড্যা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান বাবলু সিকদার, ডামুড্যা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ গোলন্দাজ প্রমুখ।
 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





কুমিল্লায় বিদেশি পিস্তলসহ আটক ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:৪১

ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১২:৪৩