• ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সকাল ০৭:২০:৫৩ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সকাল ০৭:২০:৫৩ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

নওগাঁয় সাংবাদিক পরিচয়ে চাঁদা আদায়: টাকাসহ আটক ১

২ আগস্ট ২০২৩ সকাল ০৯:৫০:৫৩

নওগাঁয় সাংবাদিক পরিচয়ে চাঁদা আদায়: টাকাসহ আটক ১

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় সাংবাদিক পরিচয়ে চাঁদা আদায়ের অভিযোগে মেহেদী হাসান অন্তর (৩৪) নামে এক কথিত সাংবাদিককে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয়রা।

১ আগস্ট মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় শহরের কোমাইগাড়ী এলাকার নজিপুর হোটেলের সামনে থেকে চাঁদার নগদ ১৫ হাজার টাকাসহ তাকে আটক করা হয়। আটক ওই যুবক নওগাঁ ভড়িয়াপাড়া মহল্লার মৃত দেলোয়ার হোসেনের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, নওগাঁ সদর উপজেলার বলিহার ইউনিয়নের নিন্দইন গ্রামের বাসিন্দা মাসুদুর রহমান দীর্ঘ বছর যাবত ইট, বালু ও পাথরের ব্যবসা করে আসছেন। সম্প্রতি সাংবাদিক পরিচয়ে ওই ব্যবসায়ীকে মুঠোফোনে কল করে ভয়ভীতি দেখিয়ে গত ২৫ মার্চ নওগাঁ শহরে ডেকে নেয় মেহেদী হাসান অন্তর। এ সময় তার কাছে এক লক্ষ টাকা চাঁদা দাবি করা হয়। টাকা দিতে না চাইলে ভয়ভীতি দেখিয়ে আসছিল সে। গত ৩০ জুলাই আবারো ওই ব্যবসায়ীকে ডেকে নিয়ে চাঁদার টাকা দেওয়ার দিন ও সময় নির্ধারণ করে দেয় সে। বাধ্য হয়ে ব্যবসায়ী মাসুদুর রহমান নগদ ১৫ হাজার টাকা নিয়ে ১ আগস্ট মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় শহরের কোমাইগাড়ী এলাকার নজিপুর হোটেলের সামনে যান। সেখানে এসে চাঁদার ১৫ হাজার টাকা নিয়ে বাকী টাকার জন্য ব্যবসায়ীকে হুমকি দিতে থাকেন অন্তর। এক পর্যায়ে ব্যবসায়ীকে মারধরের চেষ্টা করলে তার চিৎকার শুনে স্থানীয়রা এগিয়ে এসে কথিত সাংবাদিক অন্তরকে আটক করে থানায় সংবাদ দেয়। পরে আটক অন্তরকে হেফাজতে নিয়ে চাঁদার নগদ ১৫ হাজার টাকা জব্দ করা হয়। বিষয়টি নিয়ে বিকেল সাড়ে ৫টার দিকে সদর মডেল থানায় বাদী হয়ে মামলা করেন ভুক্তভোগী ব্যবসায়ী।

ব্যবসায়ী মাসুদুর রহমান বলেন, নিজেকে একাধিক বাংলা ও ইংরেজি জাতীয় দৈনিক পত্রিকার সাংবাদিক হিসেবে পরিচয় দিয়ে এক লক্ষ টাকা চাঁদা দাবি করেছিল অন্তর। স্থানীয় একটি সাংবাদিক সংগঠনের কার্যনির্বাহী সদস্য হিসেবেও পরিচয় দিয়েছে সে। টাকা না দিলে সে আমার ব্যবসায়িক ক্ষতি ও সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার হুমকি দিয়ে আসছিলো। পরে বাধ্য হয়ে ১৫ হাজার টাকা তার হাতে দেই। সেই টাকাসহ পুলিশ তাকে গ্রেফতার করেছে।

তিনি বলেন, সাংবাদিক নামধারী এই চাঁদাবাজকে দেওয়া প্রত্যেকটা নোটের ছবি আমার কাছে সংরক্ষিত ছিলো। আগে থেকেই ধারণা করেছিলাম, সে আমার উপর চড়াও হতে পারে। পুলিশ তাকে গ্রেফতারের পর আমার দেয়া প্রত্যেকটা নোট জব্দ করেছে।

এবিষয়ে নওগাঁ সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়সাল বিন আহসান বলেন, সাংবাদিক পরিচয়ে চাঁদা আদায়ের সময় অন্তর নামে এক যুবককে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে স্থানীয়রা। ওই যুবকের কাছে থেকে চাঁদার নগদ ১৫ হাজার টাকা জব্দ করা হয়েছে। পরে বিকেলে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

নওগাঁ জেলা টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ও এটিএন বাংলা টেলিভিশনের জেলা প্রতিনিধি রায়হান আলম বলেন, বর্তমানে অনেকে নিজেদের স্বার্থ চরিতার্থ করতে নিজেকে সাংবাদিক হিসেবে পরিচয় দেন। এরাই মূলত চাঁদাবাজিসহ বিভিন্ন অপকর্মের সাথে জড়িত। একজন মূল ধারার সাংবাদিক কখনোই চাঁদাবাজ হতে পারে না। তাই গ্রেফতার ওই যুবকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ