• ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ দুপুর ১২:০৩:২৫ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ দুপুর ১২:০৩:২৫ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ইউসাকের এক দশক পূর্তি উপলক্ষে ৭৫০ শিক্ষার্থীকে সংবর্ধনা

১ জুলাই ২০২৩ দুপুর ১২:২৫:৩৬

ইউসাকের এক দশক পূর্তি উপলক্ষে ৭৫০ শিক্ষার্থীকে সংবর্ধনা

কালাই (জয়পুরহাট)  প্রতিনিধি: জয়পুরহাটের কালাইয়ে ইউনিভার্সিটি স্টুডেন্ট অ্যাসোসিয়েসন অব কালাই (ইউসাক) -এর এক দশক পূর্তি উপলক্ষে শিক্ষা মেলা ও মেধাবী ৭৫০ শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

৩০ জুন শুক্রবার বিকেলে কালাই ময়েন উদ্দিন সরকারি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে ইউসাকের এক দশক পূর্তি হওয়ায়  এসএসসি/এইচএসসিতে A প্লাস এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সুযোগ পাওয়া শিক্ষার্থী ও বিসিএসে নিয়োগ পাওয়া ৭৫০ শিক্ষার্থীকে এ সংবর্ধনা দেয়া হয়।

ইউসাকের সভাপতি তাওহীদুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তানভীর আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ ও জয়পুরহাট ২ আসনের সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো.খায়রল আলম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কালাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিনফুজুর রহমান মিলন, কালাই উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাত আরা তিথি, কালাই পৌরসভার মেয়র রাবেয়া সুলতানা, কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওয়াসিম আল বারী, কালাই সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ নাজিম উদ্দিন,হাতিয়র কামিল মাদ্রাসার অধ্যক্ষ আমিনুল ইসলাম,শিরট্টি ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো শাহজাহান আলি,কালাই ময়েন উদ্দিন সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাইফুল ইসলাম বকুল, ক্ষেতলাল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মোস্তাকিম মন্ডল,কালাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুর রহমান,জেলা পরিষদের সদস্য ও জিন্দারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পুনট গুড়িপাড়ার কানাডা প্রবাসী সাজেদুর রহমান মিলন,তাহিদুল হক,ইউসাকের সাবেক সভাপতি রবিউল ইসলাম রিমন, রুহুল আমিন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, দেশ ও জাতির উন্নয়নে মান সম্মত শিক্ষার বিকল্প নেই। মানসম্মত শিক্ষা গ্রহণ করে নিজেকে দক্ষ কারিগর হিসেবে দেশপ্রেমিক হয়ে জাতির কল্যাণে নিজেকে নিবেদিত করতে হবে। মানুষ যেমন হবে রাষ্ট্রও তেমনিই হবে।

তিনি আরও বলেন, মানুষের চরিত্র দ্বারাই রাষ্ট্র গড়ে ওঠে। সুতরাং স্মার্ট বাংলাদেশ এবং একটি পরমতসহিষ্ণু উন্নত মূল্যবোধসম্পন্ন শান্তিময় সমাজ গড়তে শিক্ষিত, সৃজনশীল নাগরিক গড়ে তোলার বিকল্প নেই।  গ্রামে শিক্ষার মানোন্নয়ন দেশ ও জাতির প্রকৃত উন্নয়নের অন্যতম প্রধান অনুষঙ্গ।

উল্লেখ্য ,২০১৩ সালে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত কালাই উপজেলার শিক্ষার্থীরা সংগঠনটির সূচনা করে। প্রতি বছর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে জিপিএ ৫ প্রাপ্ত এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নের সুযোগপ্রাপ্তদের সংবর্ধিত করে আসছে ইউসাক।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ