• ঢাকা
  • |
  • সোমবার ১০ই আষাঢ় ১৪৩১ বিকাল ০৪:৩৩:৪১ (24-Jun-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ১০ই আষাঢ় ১৪৩১ বিকাল ০৪:৩৩:৪১ (24-Jun-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

কুষ্টিয়ায় জাতীয় শিক্ষা সপ্তাহের পুরস্কার বিতরণ

১১ জুন ২০২৪ বিকাল ০৪:৫৫:১৬

কুষ্টিয়ায় জাতীয় শিক্ষা সপ্তাহের পুরস্কার বিতরণ

মিরপুর (কুষ্টিয়া) প্রতিনিধি: কুষ্টিয়ায় জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এর জেলা পর্যায়ের পুরস্কার বিতরণ করা হয়েছে। ১১ জুন মঙ্গলবার সকাল ১০টায় কুষ্টিয়া জিলা স্কুলের অডিটোরিয়ামে জেলা শিক্ষা অফিসের আয়োজনে এ পুরস্কার বিতরণী ও সনদপত্র প্রদান অনুষ্ঠিত হয়।

কুষ্টিয়া জেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) ড. মো. হুমায়ুন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়ার জেলা প্রশাসক এহেতেশাম রেজা। বিশেষ অতিথি ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মিজানুর রহমান ও কুষ্টিয়া জিলা স্কুলের (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক এনামুল কবির।

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষ্যে জেলার চারটি উপজেলার বিদ্যালয়, মাদ্রাসা, কলেজ ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, শিক্ষা প্রতিষ্ঠান ও কর্মকর্তাদের নিয়ে অনুষ্ঠিত ৬৪টি প্রতিযোগিতা ও ৬৪টি ইভেন্টে জেলা পর্যায়ে বিজয়ী প্রতিযোগীদের মধ্যে পুরস্কার ও সনদ বিতরণ করা হয়।

এর মধ্যে কুষ্টিয়ায় জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন চারজন। তারা হলেন- কুষ্টিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নাদিরা খানম, কুমারখালী বালিকা বিদ্যালয়ের (কারিগরি) শিক্ষক  মো. সাইদুল ইসলাম, মিরপুর নাজমুল উলুম সিদ্দিকিয়া ফাজিল মাদ্রাসার শিক্ষক সোহেল রানা ও ভেড়ামারা সরকারি  কলেজের শিক্ষক মো. মোস্তাফিজুর রহমান।

জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন চারজন। তারা হলেন- দৌলতপুর ফিলিপনগর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক  মো. আসাদুজ্জামান, কুষ্টিয়া সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের (কারিগরি) অধ্যক্ষ  প্রকৌশলী মো. রেজাউল হক, কুমারখালী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মো. রেজাউল করিম ও বাঁশগ্রাম আলাউদ্দিন আহমেদ ডিগ্রি কলেজের অধ্যক্ষ ড. মো. জাহিদুজ্জামান।

জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছেন চারটি শিক্ষা প্রতিষ্ঠান । শিক্ষা প্রতিষ্ঠানগুলো হলো- ভেড়ামারা সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ (কারিগরি), আফসার উদ্দিন গার্লস ফাজিল মাদ্রাসা ও মিরপুর সাগরখালি আদর্শ কলেজ।

জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছেন চারজন। নির্বাচিত চারজন হলেন- কুষ্টিয়া কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণি শিক্ষার্থী নূসাইফা ইসলাম ত্বাহা, নওদা আজমপুর টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী আল শাখারিয়ার হোসেন, আলহাজ্ব সদর উদ্দিন খান দাখিল মাদ্রাসা নবম শ্রেণি শিক্ষার্থী ইলিয়াস হোসেন রোহান ও কুষ্টিয়া সরকারি কলেজের একাদশ শ্রেণি শিক্ষার্থী তাসনিয়া ইসলাম তানহা।

জাতীয় শিক্ষা সপ্তাহ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তারা বলেন, শুধু এ প্লাস সনদ অর্জন করলেই মানব সম্পদ হিসেবে গড়ে ওঠা সম্ভব নয়। একজন দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে উঠতে হলে পাঠক্রমিক কার্যক্রমের সাথে সহ-পাঠক্রমিক শিক্ষাও গ্রহণ করতে হবে।

বক্তারা বলেন, পাঠ্যবইয়ের পাশাপাশি সহশিক্ষা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে শিক্ষার্থীরা অংশ নিলে দেশপ্রেম, মানবতাবোধ ও সততা ধারণ করতে শিখবে। খেলাধুলা ও সাংস্কৃতিক প্রতিযোগিতার মাধ্যমে শারীরিক-মানসিক ও আত্মীক বিকাশ ঘটাতে সহায়তা করে থাকে। তাই সহশিক্ষা কার্যক্রমকে উৎসাহিত করতে জাতীয় পর্যায়ে এসব প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে।

এ সময় বক্তারা আরও বলেন, বর্তমান সমাজকে সঠিক পথে পরিচালনা করতে হলে এখন থেকেই শিক্ষার্থী-শিক্ষক সবাইকে একযোগে নান্দনিকতার চর্চা চালিয়ে যেতে হবে। এছাড়া, মানবিক মূল্যবোধের শিক্ষার উপর গুরুত্ব দিতে হবে। তাহলেই একজন শিক্ষার্থী সোনার বাংলাদেশ গড়ার ক্ষেত্রে তার যথাযথ অবদান রাখতে পারবে।

Recent comments

Latest Comments section by users

No comment available
12

সর্বশেষ সংবাদ



ফকিরহাটে চা দোকানদারের মরদেহ উদ্ধার
২৪ জুন ২০২৪ বিকাল ০৪:১২:১৭









13

14