• ঢাকা
  • |
  • শনিবার ১৪ই বৈশাখ ১৪৩১ সকাল ০৭:৩৯:২৫ (27-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ১৪ই বৈশাখ ১৪৩১ সকাল ০৭:৩৯:২৫ (27-Apr-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

সাভার পরমাণু শক্তি গবেষণা কেন্দ্রের নির্মাণাধীণ ভবন ধসে ১৬ জন আহত

১১ মার্চ ২০২৩ বিকাল ০৫:১৪:২০

সাভার পরমাণু শক্তি গবেষণা কেন্দ্রের নির্মাণাধীণ ভবন ধসে ১৬ জন আহত

জহিরুল ইসলাম খান লিটন, স্টাফ রিপোর্টার (সাভার ):  বাংলাদেশ পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের নির্মাণাধীণ নতুন ভবনের ১০ তলার ছাঁদের কাঠামো ধসে পড়েছে। এতে ১৬ জন আহত হয়েছেন। তাদেরকে উদ্ধার করে ফজিলাতুন্নেছা মেডিক্যালে পাঠানো হয়েছে।

১০ মার্চ শুক্রবার রাত ৮ টায় সাভারের আশুলিয়ায় এঘটনা ঘটেছে। বিষয়টি নিশ্চিত করেছেন ডিইপিজেড ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জহিরুল ইসলাম।

১৬ জন আহতের হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ডিইপিজেড ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জহিরুল ইসলাম। তিনি বলেন, ১০ তলা ভবনটির ছাঁদের ঢালাইয়ের জন্য কাঠামো নির্মাণ করা হয়েছিল। সেখানেই বেঁধে রাখা রডের কাঠামোটি ধসে পড়ে। এতে সেখানে কর্মরত ১৬ জন শ্রমিক আহত হয়।

জহিরুল ইসলাম বলেন, আহতদের উদ্ধার করে ফজিলাতুন্নেছা মেডিক্যালে পাঠানো হয়েছে। অনেকেই মাথায় ও শরীরে আঘাত পেয়েছেন। আমরা সবাইকে জীবিত উদ্ধার করেছি। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে।

পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠান জানায়, সাইক্লোর্টন স্থাপনা প্রকল্পের আওতায় ১০ তলা ভবনটির ছাঁদের ঢালাইয়ের জন্য কাঠামো নির্মাণ করা হয়। সেখানেই অডিটোরিয়ামের অংশটি একটু উঁচু ছিল। সেখানে ঢালাই করার সময় সেটি ধসে পড়ে।

পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের মহাপরিচালক দেবাশীষ পাল বলেন, ছাঁদ ধসের বিষয়টি জানতে পেরেছি। বিস্তারিত জানতে সেখানে যাচ্ছি। ওখানে মেডিকেল ইনিস্টিটিউটের একটি প্রকল্পের আওতায় ওই ভবনটি নির্মাণ করা হচ্ছিল।

ভবনের নিরাপত্তার দায়িত্বে থাকা প্রতিষ্ঠানটির সিকিউরিটি ইনচার্জ শফিকুল আলম বলেন, বিকেলে ছাদের কিছু অংশ ভেঙে যায়। এতে কেউ নিহত হয়নি। ফায়ার সার্ভিস ও আমরা আহত শ্রমিকদের উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছি।

তিনি আরও বলেন, ভবনটি হাসপাতালের জন্য করা হচ্ছিলো। ২০১৬ সাল থেকে এই ভবনের কাজ শুরু হয়েছে। ঠিকাদারির কাজটি করছিলেন স্টার লাইট কোম্পানি নামের একটি প্রতিষ্ঠান। ঘটনার পর পর ঠিকাদারি প্রতিষ্ঠানের কাউকে আর দেখা যায়নি।

এবিষয়ে গণপূর্তের সাভার কার্যালয়ের উপ-প্রকৌশলী মিজানুর রহমান বলেন, ভবনটি আমরা বা গণপূর্ত নির্মাণ করছি না। ভবনটি পরমাণু শক্তির নিজস্ব প্রকৌশলী এবং কনসালটেন্টরা নির্মাণ করছে। ফলে এটির নির্মাণ ত্রুটি বা ভবন ধসের কারণ তারাই ভালো বলতে পারবেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

চট্টগ্রামে চোরাই বিটুমিনসহ গ্রেফতার ২
২৬ এপ্রিল ২০২৪ রাত ০৮:৪৩:৪৮




মোরেলগঞ্জে প্রতিপক্ষের হামলায় কৃষক নিহত
২৬ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:৩৩:২৭

কুড়িগ্রামে ৮ টাকার শাড়ি-লুঙ্গির হাট
২৬ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:২৩:২৫


ঝিনাইদহে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
২৬ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:৫৮:১৩