• ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সকাল ০৯:১৯:৪৫ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সকাল ০৯:১৯:৪৫ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

গাংনীতে দলিল জালিয়াতির মামলায় মুহুরি হাসানুজ্জামানসহ গ্রেফতার ২

২৬ মার্চ ২০২৪ সন্ধ্যা ০৭:১৫:২১

গাংনীতে দলিল জালিয়াতির মামলায় মুহুরি হাসানুজ্জামানসহ গ্রেফতার ২

মেহেরপুর প্রতিনিধি: মেহেরপুরের গাংনীতে জমির দলিল জালিয়াতির অভিযোগে মুহুরিসহ দুজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। উপজেলার ধানখোলা ইউনিয়নের সানঘাট গ্রামের মোনতাজ মন্ডলের ছেলে মো. আব্দুর রহমান বাদী হয়ে গাংনী থানায় মামলাটি দায়ের করেন।

২৫ মার্চ সোমবার মামলার ১নং আসামি সানঘাট গ্রামের মক্কেল মন্ডলের ছেলে মজিরুল ইসলাম (৫৫) ও গাংনী উত্তরপাড়ার আজিমুদ্দীনের ছেলে দলিল লেখক হাসানুজ্জামান পিলুকে (৫০) গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় গাংনীর তৎকালিন সাব-রেজিস্ট্রার মাহফুজ রানার বিরুদ্ধেও জেলা রেজিস্ট্রারের কাছে লিখিত অভিযোগ দিয়েছে।

মামলার বাদী মো. আব্দুর রহমান বলেন, ২০২৪ সালের ২৪ জুলাই ৫৬৭৭নং দলিল মূলে বিভিন্ন দাগে সানঘাট গ্রামের মক্কেল মন্ডলের ছেলে মজিরুল ইসলামের কাছে ৯৮ শতক জমি বিক্রি করি। কিছুদিন পর বিক্রিত জমির পরিবর্তে অন্য জমি দখল করতে যায় মজিরুল ইসলামসহ তার সহযোগীরা। তখন বিষয়টি জানাজানি হলে চলতি বছর ৩ জানুয়ারি দলিলের নকল তুলে দেখা যায়, বিক্রিত জমির তফশিল পরিবর্তন করা হয়েছে। সেক্ষেত্রে মূল দলিলের তফশিলের একটি পাতা পরিবর্তন করে অন্য জমি লিখে নিয়েছে এবং চৌহদ্দিও পরিবর্তন করেছে।

এ ঘটনায় তিনি সানঘাট গ্রামের মক্কেল মন্ডলের ছেলে মজিরুল ইসলাম ও গাংনী উত্তরপাড়ার আজিমুদ্দীনের ছেলে দলিল লেখক হাসানুজ্জামান পিলুকে আসামি করে গাংনী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এছাড়া দলিল বাতিলের জন্য মেহেরপুর দেওয়ানী আদালতে মামলা দায়ের করা হয়েছে।

তিনি এ ঘটনায় জড়িত গাংনীর তৎকালিন সাব-রেজিস্ট্রার মাহফুজ রানা, সানঘাট গ্রামের মক্কেল মন্ডলের ছেলে মজিরুল ইসলাম ও গাংনী উত্তরপাড়ার আজিমুদ্দীনের ছেলে দলিল লেখক হাসানুজ্জামান পিলুর দৃষ্টান্ত মুলক শাস্তির দাবি করেন।

জেলা রেজিস্ট্রার মো. সাইফুল ইসলাম জানান, মো. আব্দুর রহমানের অভিযোগটি আমলে নিয়ে মুজিবনগরের সাব-রেজিস্ট্রার মো. ইকবাল হুসাইনকে বিষয়টি তদন্ত করার নির্দেশনা দেয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন হাতে পেলে ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে কথা বলার জন্য গাংনীর তৎকালিন সাব-রেজিস্ট্রার মাহফুজ রানার ব্যবহৃত মোবাইল ফোনে কল দিলে বন্ধ পাওয়া যায়।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই জহির রায়হান বলেন, মামলার দুজন আসামিকে গ্রেফতার করে আদালতের নির্দেশনা মোতাবেক জেলা কারাগারে পাঠানো হয়েছে। অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে তদন্ত চলছে। তদন্ত শেষে আদালতে অভিযোগ পত্র দাখিল করা হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








রাবিতে রাতভর সংঘর্ষ
১২ মে ২০২৪ সকাল ০৭:৫৭:৫৯