• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০৯:০৭:৩৫ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০৯:০৭:৩৫ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ন্যাশনাল ভলান্টিয়ার অ্যাওয়ার্ড পেলেন বেতাগীর খাইরুল ইসলাম মুন্না

২৩ মার্চ ২০২৪ বিকাল ০৪:৫২:২৯

ন্যাশনাল ভলান্টিয়ার অ্যাওয়ার্ড পেলেন বেতাগীর খাইরুল ইসলাম মুন্না

বেতাগী (বরগুনা) প্রতিনিধি: স্বেচ্ছাসেবায় অনন্য অবদানের স্বীকৃতিস্বরূপ বরগুনা জেলার ইয়ুথ ফোরামের সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ও গ্রিন পিস সোসাইটির কর্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক মো. খাইরুল ইসলাম মুন্না বরিশাল বিভাগীয় পর্যায়ে পেলেন ভিএসও ন্যাশনাল ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২৩।

তিনি বেতাগী উপজেলা হোসনাবাদ ইউনিয়নের ২নং ওয়ার্ডের মো. সিদ্দিকুর রহমান ও খাদিজা আক্তার বেবির ২ ছেলে সন্তানের মধ্যে বড় সন্তান। ২০০৬ সালের পহেলা সেপ্টেম্বরে তার নিজ গ্রামে জন্মগ্রহণ করেন। ২০১৫ সালে পিএসসি, ২০১৮ সালে জেএসসি, ২০২০ সালে এসএসসি এবং ২০২২ সালে এইচএসসি পরীক্ষায় সফলতার সাথে উত্তীর্ণ হন।

খাইরুল ইসলাম মুন্না যুব রেড ক্রিসেন্ট জেলা পর্যায়ে ২০২৩ সালের সেরা স্বেচ্ছাসেবক পুরস্কার পেয়েছেন, ২০২০ সালে মহামারী করোনা ভাইরাসে বিশেষ অবদান রাখায় উপজেলা পর্যায়ে বিশেষ সন্মান পান, জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ এ জেলা পর্যায়ে শ্রেষ্ঠ রোভার স্কাউট হিসাবে পুরস্কার পান, ২০২২ সালে শিশু সংগঠন ন্যাশলনা চিল্ড্রেন টাস্ক ফোর্স (এনসিটিএফ) বরগুনা জেলার শ্রেষ্ঠ সভাপতি হিসেবে নির্বাচিত হন, ২০২০ সালে আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উপলক্ষে বেসরকারি সংস্থা প্লান ইন্টারন্যাশনাল ও সিবিডিপি এবং এনসিটিএফ থেকে বিশেষ সন্মাননা পান এবং ২০২২ ও ২০২৩ সালে উপজেলা পর্যায়ের শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হন।

ইসলাম, ২০১৭ সালে বেতাগী সরকারি পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয় স্কাউট দলের মাধ্যমে স্বেচ্ছাসেবক হিসেবে যাত্রা শুরু করেন। পরবর্তীতে তিনি ২০২০ সালে জাতীয় পর্যায়ে শিশু সংগঠন এনসিটিএফের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন ও ২০২৩-২৪ সালে একই সংগঠনের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। স্বেচ্ছাসেবী সংগঠন ভলান্টিয়ার ফর বাংলাদেশ বরগুনা জেলার সাধারণ সম্পাদক , যুব রেড ক্রিসেন্ট বেতাগী উপজেলা বিভাগীয় প্রধান প্রশাসন, সংগঠন ও সদস্য সংগ্রহ বিভাগ, সততা সংগ বেতাগী সরকারি কলেজের সভাপতি, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক-অদম্য বাংলাদেশ বরগুনা জেলা, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক বিএসও বরগুনা জেলা, যুগ্ম-সাধারণ সম্পাদক বেতাগী সাইন্স সোসাইটি, সিনিয়র রোভার মেট বেতাগী সরকারি কলেজ, প্রতিষ্ঠাতা গ্রিন পিস সোসাইটি, সভাপতি ওয়ার্ল্ড চিলড্রেন ফোরাম বরগুনা জেলা, সাংগঠনিক সম্পাদক ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন বেতাগী উপজেলা ও যুগ্ম সাধারণ সম্পাদক বাংলাদেশ ওয়ার্কিং ক্লাব বরগুনা জেলা।

মানুষের স্বপ্ন বড় বিচিত্র। কেউ স্বপ্ন দেখে বিলাসী জীবনের, আর কেউ স্বপ্ন দেখে মানবতার সেবায় নিজেকে আত্মনিয়োগ করে কাটিয়ে দেবে সারাজীবন। সেরকমেরই মানবাতবাদী একজন মানুষ হলেন মুন্না।

তিনি আরও বলেন, আজকের দিনটি আমার কাছে অত্যন্ত আনন্দের। আমি আমার এই প্রাপ্তি বাবা-মা ও আমার জেলা, উপজেলার সকল সেচ্ছাসেবেকদের প্রতি উৎসর্গ করছি। আমার স্মৃতিপটে আজীবন স্মরণীয় হয়ে থাকবে। বিশ্বের সকল স্বেচ্ছাসেবকদের প্রতি রইল শ্রদ্ধা ও অকৃত্রিম ভালবাসা । বাংলাদেশের পথে প্রান্তরে যে সকল স্বেচ্ছাসেবকরা একটি সুন্দর সমাজ, দেশ এবং দেশের মানুষের জন্য যে অবদান রাখছেন তাদের প্রতি কৃতজ্ঞতা। এগিয়ে যাক প্রতিটা মানুষ মানবতার কল্যাণে, স্বেচ্ছাসেবার কাজের পরিধির ব্যপ্তি হোক, ধরায় নেমে আসুক মহানুভবতার ছায়া আর জয় হোক প্রতিটা স্বেচ্চাসেবকের।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ






মেহেরপুরে স্বামীর হাতে স্ত্রী খুন!
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১১:৩৩

ইটনায় ১০ কেজি গাঁজাসহ যুবক আটক
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪৩:২৪