• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০৯:১২:২৯ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০৯:১২:২৯ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

হিলিতে বেগুনের দাম কেজিতে বেড়েছে ৩০ টাকা

২১ জানুয়ারী ২০২৪ বিকাল ০৫:১৮:২৭

হিলিতে বেগুনের দাম কেজিতে বেড়েছে ৩০ টাকা

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি: এক সপ্তাহের ব্যবধানে দিনজপুরের হিলিতে বেগুনের দাম বেড়েছে কেজিতে ২০ থেকে ৩০ টাকা। আর পাইকারী বাজারে আলুর দাম কেজিতে ১৫ টাকা কমেছে। এক সপ্তাহ আগে ৪০ টাকা কেজির বেগুন আজ বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকায়।

বিক্রেতারা বলছেন, ঘণ কুয়াশা আর ঠান্ডার কারণে কৃষকরা ক্ষেত থেকে বেগুন তুলতে পারছেন না। তাই মোকামে বেগুন পাওয়াই যাচ্ছে না। পাঁচবিবি ও বিরামপুর মোকামে বেগুনের সরবরাহ কমে গেছে। তাই দাম বেড়েছে।  

২১ জানুয়ারি রোববার দুপুরে হিলি সবজির বাজারে ঘুরে দেখা গেছে, গত সপ্তাহে বেগুন ৩০ থেকে ৪০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। আজ সেই বেগুন ৬০ থেকে ৭০ টাকায় বিক্রি হচ্ছে। গত সপ্তাহে শিম ৪০ টাকা কেজি দরে বিক্রি হলেও আজ ৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ফুলকপি ৩০ টাকা কেজি দরে বিক্রি হলেও আজ তা ৪০ টাকা কেজি দরে, করলা ৬০ টাকা কেজি দরে বিক্রি হলেও আজ তা ৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে, টমেটো ৩০ টাকা কেজি দরে বিক্রি হলেও আজ তা ৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে, মুলা ১০ টাকা কেজি দরে বিক্রি হলেও আজ তা ১৫ টাকা কেজি দরে, পাতা পেঁয়াজ ৪০ টাকা কেজি দরে বিক্রি হলেও তা আজ ৫০ টাকা কেজি দরে, আর দেশি পেঁয়াজ ৬০ থেকে ৬৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

এদিকে পাইকারী বাজারে কেরেস আলু ২৫ টাকা কেজি দরে, আর গুটি লাল আলু ৩৫ টাকায় বিক্রি হচ্ছে। আর খুচরা বাজারে আলু বিক্রি হচ্ছে ৩৭ থেকে ৪০ টাকায়। সব ধরণের সবজির দামও কেজিতে ১০ থেকে ২০ টাকা বেড়েছে।

হিলি বাজারে বেগুন কিনতে আসা মোহাম্মদ আলী বলেন, গত সপ্তাহে প্রতিকেজি বেগুন কিনেছি ৪০ টাকা কেজি দরে। আর আজ প্রতিকেজি বেগুন কিনতে হচ্ছে ৬০ থেকে ৭০ টাকা কেজি দরে। মাত্র এক সপ্তাহের ব্যবধানে বেগুনের দাম কেজিতে বেড়েছে ২০ থেকে ৩০ টাকা।

আরেক ক্রেতা আবু সাইদ বলেন, এখন তো বেগুনের ভরা মৌসুম তার পরেও বেগুনের দাম বাড়ার কারণ খুঁজে পাচ্ছি না। এক কেজি বেগুন কিনলাম ৭০ টাকায়।

হিলি বাজারের সবজি বিক্রেতা তারেক রহমান বলেন, আজ আমি বিরামপুর পাইকারী বাজার থেকে বেগুন কিনেছি। বিরামপুর পাইকারী বাজারেই বেগুন সরবরাহ কমে গেছে। শনিবার বিরামপুর হাটের পাইকারী মোকামেই প্রতি মণ ২ হাজার ৪০০ টাকা হলে কিনতে পড়ছে ৬০ টাকা কেজি। তারপরও বেগুন নেই। তাই আমরা যেটুকু বেগুন পাচ্ছি ৬০ টাকা কেজি দরে কিনে ৭০ টাকা দরে বিক্রি করছি। মোকামে সরবরাহ বেড়ে গেলে দাম হয়তো কমে আসবে। তখন স্থানীয় বাজারেও দাম আগের মতোই কমে আসবে।

হিলি বাজারের পাইকারী আলু বিক্রেতা বলেন, আজ পাইকারী আলু বিক্রি করছি কেরেস ২৫ থেকে ২৬ টাকায় আর গুটি লাল আলু ৩৫ টাকা কেজি দরে বিক্রি করছি। গত এক সপ্তাহের তুলুনায় আজ রোববার কেজিতে ১৫ টাকা আলুর দাম কমছে। আর কয়েক দিন পর দাম আরও কমে আসবে। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ







মেহেরপুরে স্বামীর হাতে স্ত্রী খুন!
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১১:৩৩

ইটনায় ১০ কেজি গাঁজাসহ যুবক আটক
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪৩:২৪