• ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৪:০৩:৪০ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৪:০৩:৪০ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

গাজীপুরবাসী পেলেন এক মন্ত্রী ও দুই প্রতিমন্ত্রী

১২ জানুয়ারী ২০২৪ সকাল ১০:১৮:২৫

গাজীপুরবাসী পেলেন এক মন্ত্রী ও দুই প্রতিমন্ত্রী

গাজীপুর প্রতিনিধি: গাজীপুর জেলার পাঁচটি আসনের মধ্যে এবার চারটিতেই জয় পেয়েছেন আওয়ামী লীগ মনোনীতরা। এ জেলা থেকে নৌকা মার্কায় এমপি হওয়া চারজনের মধ্যে তিনজনই হয়েছেন মন্ত্রিসভার সদস্য।

দ্বাদশ জাতীয় সংসদের মন্ত্রিসভায় স্থান পেয়েছেন গাজীপুর-১ আসনের সংসদ সদস্য আ.ক.ম মোজাম্মেল হক, গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য রুমানা আলী ও গাজীপুর-৪ আসনের সংসদ সদস্য বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি।

গাজীপুর-১ আসন থেকে মন্ত্রিসভায় এবারও জায়গা করে নিয়েছেন বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম মোজাম্মেল হক। তিনি একাদশ সংসদে ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ছিলেন। গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতিও তিনি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তাকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে নিযুক্ত করা হয়েছে।

গাজীপুর-৪ আসনের নির্বাচিত সংসদ সদস্য সিমিন হোসেন রিমি এবার প্রথমবারের মতো প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছেন। তিনি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য। নবম সংসদ থেকে একই আসনে তিনি সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়ে আসছেন। নবম সংসদে রিমির ছোট ভাই একই আসন সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়ে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্বপালন অবস্থায় পদত্যাগ করলে উপনির্বাচনে রিমি প্রথমবারে মতো জয়লাভ করেন। রিমি মুক্তিযুদ্ধের সংগঠক প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদের মেয়ে। দ্বাদশ জাতীয় সংসদে তাকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রী হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য হিসেবে এবারই প্রথমবারের মতো নির্বাচিত হয়ে প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন রুমানা আলী। তিনি একাদশ সংসদে সংরক্ষিত সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য এডভোকেট রহমত আলীর মেয়ে রুমানা আলী। তাকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়েছে।

জেলার অন্য দুই আসনের মধ্যে গাজীপুর-২ আসনে ৫ম বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েও যুবও ক্রীড়া প্রতিমন্ত্রী থেকে বাদ পড়েছেন জাহিদ আহসান রাসেল। গাজীপুর-৫ আসনে এবার জয়ী হতে পারেননি সাবেক মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

এ বিষয়ে গাজীপুর জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমান বলেন, এবার জেলার ক্লিন ইমেজধারীরা তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনের মাধ্যমে জয়ী হয়েছে। এর মধ্য থেকে তিনজনকে মন্ত্রিসভায় স্থান দেয়ায় আমরা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ। আমাদের আশা, তারা নিজেদের উপর অর্পিত দায়িত্ব পালন করার পাশাপাশি আমাদের এলাকার উন্নয়নেও ভূমিকা রাখবেন। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ






প্রধানমন্ত্রীকে ডিবিএ’র অভিনন্দন
১১ মে ২০২৪ দুপুর ০১:৫৯:২৩