• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৯:৫১:০২ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৯:৫১:০২ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

রাজাপুরে ‘হয়রানির প্রতিকার’ চেয়ে সংবাদ সম্মেলন করায় মামলা

১৫ নভেম্বর ২০২৩ রাত ০৮:০৪:৪৮

রাজাপুরে ‘হয়রানির প্রতিকার’ চেয়ে সংবাদ সম্মেলন করায় মামলা

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি: ঝালকাঠির রাজাপুরে সংবাদ সম্মেলন করে হয়রানির প্রতিকার চাওয়ায় এক দিনমজুরের বিরুদ্ধে মামলা দেয়ার অভিযোগ উঠেছে। 

১৫ নভেম্বর বুধবার এমনটা দাবি করে এর ঘটনার প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগীর মা সাহিদা বেগম।  

ভুক্তভোগীর নাম মো. শুক্কুর হাওলাদার। সে উপজেলার গালুয়া দূর্গাপুর এলাকার মো. আলতাফ হোসেনের ছেলে।

লিখিত বক্তব্যে সাহিদা বেগম বলেন, ২০০৭ সালে আমার ছেলে শুকুর অভাবেব তাড়নায় গালুয়া বাজারের রফিক শরীফের কাছ থেকে ১০ হাজার টাকা সুদে নেয়। সে থেকেই আমার ছেলে রফিক শরীফের সাথে সুদে টাকা দেয়া-নেয়ায় জড়িয়ে যায়। পরে রফিক শরীফ দৈনিক কিস্তির সমিতি করলে আমার ছেলের কাছ থেকে ৬০০ টাকার সাদা স্টাম্প ও ২টি কার্টিজ পেপারে সই রেখে পূর্বের সুদের টাকা লোন দেখিয়ে তার সমিতির রেজিস্টার খাতায় বিভিন্ন কৌশলে স্বাক্ষর নেয়। আমার ছেলের কাছে ১০ হাজার টাকার বিনিময়ে রফিক শরীফ প্রায় ৮ লাখ টাকা আদায় করে নিয়েছে। এরপরও রফিক শরীফ আমার ছেলের কাছে টাকা দাবি করে যাচ্ছে। রফিক শরীফের হাত থেকে বাঁচতে শুক্কুর গত ২ নভেম্বর পুলিশ সুপার, জেলা প্রশাসক বরাবর একটি অভিযোগ দেয় এবং ৮ নভেম্বর রাজাপুরে প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে। যা ইতোমধ্যে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে।

প্রকাশিত সংবাদ দেখে ১১ নভেম্বর ঝালকাঠি থেকে সাংবাদিক পরিচয়ে ২জন আমাদের বাড়িতে এসে শুক্কুরকে খুজতে থাকে। তারা আমার ছেলেকে বাড়িতে না পেয়ে আমার কাছ থেকে তার মোবাইল নম্বর নিয়ে ফোন করে বাড়িতে আসতে বলে। তাদের ফোন পেয়ে বাড়িতে আসলে রফিক শরীফের বিরুদ্ধে সংবাদ সম্মেলনের বিষয়ে জানতে চায় এবং চলে যাওয়ার সময় আমাদের কাছে ঝালকাঠি থেকে আসার যাতায়াত বাবদ খরচ দাবি করে। কোন টাকা না দেয়ায় ঐ ২জন আমাদেরকে হুমকি দিয়ে বাড়ী থেকে চলে যায়।

পরে আমার ছেলেও দিনমজুরীর কাজে আমতলা বাজারে চলে যায়। ১২ নভেম্বর সকালে লোক মারফত শুনতে পাই আমার ছেলের বিরুদ্ধে রফিক শরীফ রাজাপুর থানায় ১টি মামলা দায়ের করেছেন। রফিকের হাত থেকে বাচঁতে আমার ছেলে শুক্কুর সংবাদ সম্মেলন করায় আমার ছেলেকে মিথ্যা মামলায় আসামি করা হয়েছে। রফিকের করা মামলার সাথে শুক্কুরের কোনো সম্পর্কই নেই। আমি এর প্রতিকার চাই।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী শুক্কুরের মা সংশ্লিস্ট কর্তৃপক্ষের কাছে দাবি করেন, রফিকুলের করা প্রতারণা মামলার অন্য আসামিদের সাথে আমার ছেলে শুক্কুরের কোন পূর্বের পরিচয় বা সম্পর্ক নেই। তদন্ত করলেই প্রকৃত সত্য উদঘাটন হবে। রফিকের করা মিথ্যা মামলা থেকে আমার ছেলে শুক্কুরের অব্যাহতি চাই।

এ ঘটনায় রফিকুল শরীফ বলেন, শুক্কুরের সাথে আমার গাছের ব্যাবসার লেনদেন আছে। ১১ নভেম্বর ঝালকাঠি থেকে সাংবাদিক পরিচয়ে ২ প্রতারক শাওন মোল্লা ও কবির শুক্কুরের কাছে আমার নাম বলায় তাদের নামেও মামলা করেছি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








আজ নয়াপল্টনে বিএনপির সমাবেশ
১০ মে ২০২৪ সকাল ০৮:১৪:১০