• ঢাকা
  • |
  • রবিবার ২৮শে বৈশাখ ১৪৩১ ভোর ০৫:০০:৩৯ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৮শে বৈশাখ ১৪৩১ ভোর ০৫:০০:৩৯ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

নিজেকে তরুণ প্রজন্মের জন্য উৎসর্গ করেছি: হুইপ স্বপন

৭ নভেম্বর ২০২৩ রাত ০৯:২০:৪৮

নিজেকে তরুণ প্রজন্মের জন্য উৎসর্গ করেছি: হুইপ স্বপন

কালাই (জয়পুরহাট) প্রতিনিধি: জাতীয় সংসদের হুইপ এবং আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, গত ১৫ বছরে বাংলাদেশের যে অর্জন, তা হুট করে হয়নি। আমাদের সরকারের নীতি ও কর্মসূচির দ্বারাই এটা সম্ভব হয়েছে। আমরা সবসময় চেয়েছি, আমাদের তরুণ সমাজ নিজের পায়ে দাঁড়াবে। নিজের কাজ নিজে করবে এবং আরও অনেক মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করবে। তার জন্য আমরা বিভিন্ন পদক্ষেপ নিয়েছি।

৬ নভেম্বর সোমবার দুপুর আড়াইটায় জয়পুরহাটের কালাই উপজেলার মাত্রাই বিজ্ঞান ও কারিগরি কলেজের বহুতল ভবনের একতলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন শেষে কলেজ মাঠে ‘তারুণ্যের স্বপ্ন, তারুণ্যের চিন্তা’ শীর্ষক তারুণ্য ও জনপ্রতিনিধি সংলাপ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নিজেকে তরুণ প্রজন্মের জন্য উৎসর্গ করেছি উল্লেখ করে হুইপ স্বপন বলেন, ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠনের অঙ্গীকারে শুধু এখানে থেমে থাকলে হবে না। ২০৭১ সালে আমরা স্বাধীনতার শতবর্ষ উদযাপন করব। এখন আমরা বৃদ্ধের পথে, তখন আমরা বেঁচে থাকব না। আজকের তরুণ বা এর পরবর্তীতে যারা আসবে, তারাই তো থাকবে। তারাই তো চলবে, তারাই তো এগিয়ে যাবে। যদি এই পরিবর্তনশীল বিশ্বের সঙ্গে আমরা তাল মিলিয়ে চলতে না পারি, তাহলে কিন্তু আমরা পিছিয়ে যাব। আর সেই পরিবর্তনটা সবসময় যুব সমাজরা আনে, আনতে পারে। জ্ঞান মেধাই কিন্তু তাদের সেই সুযোগটা দেয়। বর্তমানকে সামনে নিয়ে ভবিষ্যতের দিকে এগিয়ে যেতে হবে। আমরা আমাদের বর্তমান উৎসর্গ করেছি, ভবিষ্যত তরুণ প্রজন্মের জন্য।

কলেজের অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান নান্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন কালাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিনফুজুর রহমান মিলন, ক্ষেতলাল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাকিম মন্ডল, আক্কেলপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম আকন্দসহ জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

জানা যায়, রাজস্ব বাজেট ৭০১৬ প্রকল্পের আওতায় মাত্রাই বিজ্ঞান ও কারিগরি কলেজের চারতলা ভবনের একতলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ কাজ বাস্তবায়ন করছেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তর। এ কাজে ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৬৭ লাখ টাকা। পর্যায়ক্রমে চার তলা ভবনের কাজ সম্পূর্ণ করবেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তর।

এর আগে হুইপ স্বপন কালাই সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ে ৭২ লাখ টাকা ব্যয়ে অতিরিক্ত শ্রেণিকক্ষ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন করেন। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ