• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৫ই বৈশাখ ১৪৩১ সকাল ১০:৫৭:১৫ (18-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৫ই বৈশাখ ১৪৩১ সকাল ১০:৫৭:১৫ (18-Apr-2024)
  • - ৩৩° সে:
 ইরানকে 'জবাব' দেবে যুক্তরাষ্ট্র, ইসরায়েলকে সংযম প্রদর্শনের আহ্বান

ইরানকে 'জবাব' দেবে যুক্তরাষ্ট্র, ইসরায়েলকে সংযম প্রদর্শনের আহ্বান

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র বলেছে, ইসরায়েলের মাটিতে ইরানের ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলার সমন্বিত জবাব দেবার লক্ষ্যে তারা মিত্রদের সঙ্গে কাজ করছে। ইসরায়েলকে সংযম প্রদর্শন এবং বৃহত্তর আঞ্চলিক সংঘাত এড়িয়ে চলার আহ্বান জানিয়েছে তারা।এক বিবৃতিতে যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জেক সালিভান বলেছেন, প্রেসিডেন্ট জো বাইডেন, “জি-৭সহ মিত্র ও তার অংশীদারদের সাথে এবং একই সাথে কংগ্রেসের দ্বিদলীয় নেতাদের সমন্বয়ে” বড় আকারের প্রতিক্রিয়া নিয়ে কাজ করছেন।সালিভান বলেন, যুক্তরাষ্ট্র সামনের দিনগুলোতে ইরানের ক্ষেপণাস্ত্র ও ড্রোন কর্মসূচিতে নিষেধাজ্ঞা আরোপ করতে যাচ্ছে। তাছাড়া, ইসলামিক রেভল্যুশনারি গার্ড কোর এবং ইরানের প্রতিরক্ষা মন্ত্রণালয়কে সমর্থনকারী সংস্থাগুলোর বিরুদ্ধেও নতুন নিষেধাজ্ঞা আরোপ করা হবে।বারবার উত্তেজনা প্রশমনের আহ্বান জানিয়েছে হোয়াইট হাউস। ইরানের সাথে কোনো সংঘাত বা যুদ্ধ দেখতে চান না বলে ১৭ এপ্রিল মঙ্গলবার সাংবাদিকদের জানিয়েছেন যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা মুখপাত্র জন কারবি।যুক্তরাষ্ট্র ১৯৯৭ সালে হামাসকে সন্ত্রাসী সংগঠন হিসেবে চিহ্নিত করে। ইসরাইল, মিশর, ইউরোপীয় ইউনিয়ন এবং জাপানও হামাসকে সন্ত্রাসী গোষ্ঠী হিসেবে বিবেচনা করে।তবে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু প্রতিশোধ নেওয়ার অঙ্গীকারে এখনও অটল রয়েছেন। যদিও আক্রমণের পরিকল্পনার ব্যাপারে বিস্তারিত কোন তথ্য তারা দেননি।ইসরায়েলের সামরিক প্রধান লেফটেন্যান্ট জেনারেল হারজি হালেভি বলেছেন, সময় অনুযায়ী তারা ব্যবস্থা গ্রহণ করবেন ।অপরদিকে, ইরানের মাটিতে ইসরায়েলের যেকোন পাল্টা আক্রমণের আরও কঠোর জবাব দেওয়ার হুঁশিয়ারি দিয়েছে দেশটি।ইরান ৩০০টিরও বেশি ড্রোন, ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র এবং ক্রুজ ক্ষেপণাস্ত্র ইসরায়েলের দিকে নিক্ষেপ করলেও এর বেশিরভাগই যুক্তরাষ্ট্র ও আঞ্চলিক মিত্রদের সহায়তায় ইসরায়েলি সামরিক বাহিনী প্রতিরোধ করতে সক্ষম হয়। ক্ষয়ক্ষতির পরিমাণ দেখে অনুমান করা হচ্ছে ইরান আগে থেকেই তাদের সতর্ক বার্তা দিয়েছিল। যদিও হোয়াইট হাউস এর সত্যতা অস্বীকার করেছে।ইসরায়েলের বার-ইলান বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ বিভাগের প্রধান জোনাথন রাইনহোল্ড ভয়েস অফ আমেরিকাকে বলেছেন, ইসরায়েলের পাল্টা হামলা হয়তো ইরানকে লক্ষ্য করে হবে। তবে বেসামরিক লোকজনের হত্যার পরিকল্পনা নেই এতে। তিনি আরও বলেন, ইরান হিসাবী পরিকল্পনা করলেও এর ফল চূড়ান্ত বিপদের দিকে মোড় নিতে পারে।তাছাড়া, সাইবার নিরাপত্তা পরামর্শক প্রতিষ্ঠান হোয়াইট নাইট ল্যাবসের গ্রেগরি হ্যাচার অনুমান করছে, ইসরায়েল ইরানের কর্মকর্তাদের ওপর চোরাগোপ্তা হামলা বা সাইবার হামলা চালাতে পারে।চলতি মাসের শুরুর দিকে সিরিয়ার রাজধানী দামেস্কে তাদের কূটনৈতিক ভবনে ইসরায়েলি বিমান হামলায় দুই জেনারেলসহ সাত ইরানি সামরিক উপদেষ্টা নিহত হয়। এর প্রতিশোধ হিসেবেই ১৩ এপ্রিল শনিবারের হামলা চালানো হয় বলে জানিয়েছে ইরান।অপরদিকে, গাজায় ইসরায়েলের যুদ্ধ বন্ধের জন্য তীব্র আন্তর্জাতিক চাপের মুখোমুখি হচ্ছেন নেতানিয়াহু। তাছাড়া তার নিজ দেশের জিম্মিদের হামাসের হাত থেকে মুক্ত করার জন্যও প্রচণ্ড অভ্যন্তরীণ চাপের মুখে রয়েছেন তিনি।

২ ঘন্টা আগে


























ঝালকাঠিতে ত্রিমুখী সংঘর্ষে নিহত ১৪

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে কমপক্ষে ১৪ জন নিহত হয়েছেন।১৭ এপ্রিল বুধবার দুপুর ২টার দিকে বরিশাল-পিরোজপুর আঞ্চলিক মহাসড়কের ঝালকাঠির গাবখান সেতু এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। তবে তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি।ঝালকাঠির জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আফরুজুল হক টুটুল বিষয়টি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন।এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয় লোকজন উদ্ধার কার্যক্রম চালাচ্ছে। আহত বেশ কয়েকজনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।এছাড়া সড়ক দুর্ঘটনায় হতাহতদের সংখ্যা আরও বাড়তে পারে বলেও জানিয়েছে পুলিশ ও ফায়ার সার্ভিস।

১৭ এপ্রিল ২০২৪ বিকাল ০৩:০৭:৩৬

দেশে গ্লোবাল কাস্টমার কেয়ার চালু করল হায়ার

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে “হায়ার গ্রুপ গ্লোবাল লিডিং ডিজিটাল সার্ভিস সিস্টেম গ্লোবাল কাস্টমার কেয়ার (জিসিসি)” প্ল্যাটফর্ম চালু করেছে গ্লোবালি সেরা অ্যাপ্লায়েন্স ব্র্যান্ড হায়ার।১৭ এপ্রিল বুধবার গুলশান এভিনিউয়ের হায়ার বাংলাদেশ কর্পোরেট অফিসে এক জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে এই কাস্টমার কেয়ারের উদ্বোধন করা হয়।জিসিসি হচ্ছে হায়ার গ্রুপের সবচেয়ে উন্নত গ্লোবাল ইন্টেলিজেন্ট ইন্টারেক্টিভ সার্ভিস প্ল্যাটফর্ম, যা বিশ্বব্যাপী অগ্রণী ডিজিটালাইজড সিস্টেম। জিসিসি চালু হওয়ার পর, হায়ারের গ্রাহকরা ফোন, ইমেল এবং সোশ্যাল মিডিয়ার মতো একাধিক চ্যানেলের মাধ্যমে সহজেই পরিষেবা পেতে পারবেন। হায়ার সার্ভিস টিম অন-সাইট সার্ভিস টেকনিশিয়ানদের জন্য আরও ভালো প্রযুক্তিগত সহায়তা এবং প্রশিক্ষণ প্ল্যাটফর্মের মাধ্যমে অনেক বেশি দক্ষ এবং প্রতিক্রিয়াশীল পরিষেবা প্রদান করবে। ফলে প্রযুক্তিবিদরা হায়ার গ্রাহকদের আরও দ্রুত ও দক্ষভাবে পেশাগতভাবে পরিষেবা দিতে সক্ষম হবে। জিসিসি সিস্টেম পুরো পরিষেবা প্রক্রিয়াটিকে আরও স্বচ্ছ এবং দৃশ্যমান করে তুলবে, গ্রাহক অভিযোগের পুরো প্রক্রিয়াটি ট্র্যাক করতে এবং সন্তুষ্টি না হওয়া পর্যন্ত রিয়েল টাইমে আপডেট পেতে পারেন।হায়ার গ্রুপ ওভারসিজ সার্ভিসের জেনারেল ম্যানেজার মি. ওয়াং ইয়ান তার বক্তৃতায় বলেন, জিসিসি প্রকল্প হায়ারের পরিষেবার জন্য একটি উল্লেখযোগ্য উদ্যোগ এবং পুরো পরিষেবা প্রক্রিয়ার প্রথম ধাপ। প্রায় বিশ বছরের উন্নয়ন ও পরীক্ষা-নিরীক্ষার পর, হায়ার ব্যবহারকারীদের দ্রুত এবং উচ্চ-মানের পরিষেবা দেওয়ার প্রতিশ্রুতিতে ৫০টিরও বেশি দেশে স্থানীয় বিক্রয়োত্তর পরিষেবা ব্যবস্থা প্রতিষ্ঠা করেছে। গ্রাহকদের সাথে যোগাযোগ করার জন্য পরিষেবাটি অত্যন্ত গুরুত্বপূর্ণ টাচপয়েন্ট এবং গ্রাহকদেরও হায়ার-এর যত্নের অভিজ্ঞতা নেওয়ার একটি সুযোগ৷হায়ার বাংলাদেশ লিমিটেডের ডিএমডি মি. ওয়াং শিয়াংজিন তার বক্তব্যে বলেন, আমাদের কোম্পানি ‘কাস্টমার ইজ অলওয়েজ রাইট’ নীতি মেনে চলে। আমাদের কাছে গ্রাহকের সন্তুষ্টিই প্রথম ও প্রধান অগ্রাধিকার। আমরা ব্যবহারকারীর চাহিদাকে সর্বদা অগ্রাধিকার হিসাবে বিবেচনা করি। আমরা ডিজিটালাইজেশন এবং পেশাদারিত্বের মাধ্যমে বাংলাদেশের বাজারে সর্বোত্তম পরিষেবার অভিজ্ঞতা প্রদানের লক্ষ্য রাখছি।হায়ার একটি উদীয়মান বাজার হিসেবে বাংলাদেশে প্রতিষ্ঠানটি গত তিন বছরে দ্রুত প্রবৃদ্ধির অভিজ্ঞতা অর্জন করেছে। হায়ার বাংলাদেশ ‘সিনসিয়ার ফরএভার’ কনসেপ্ট নিয়ে কাজ করে এবং ‘কেন্দ্রীয় গ্রাহক অভিজ্ঞতা ও ব্র্যান্ডের সুনাম তৈরি’ পরিষেবা নীতি মেনে চলে। ডিজিটাল পুনরাবৃত্তি এবং আপগ্রেডিংয়ের মাধ্যমে প্রতিষ্ঠানটি গ্রাহকদের দ্রুত, দক্ষ এবং এককালীন পরিষেবা প্রদানের জন্য একটি পেশাদার, ব্র্যান্ডেড এবং ভিন্নমাত্রার পরিষেবা ব্যবস্থা তৈরি করেছে। 

১৮ এপ্রিল ২০২৪ সকাল ১০:২৭:১৯
বাড়ল সয়াবিন তেলের দাম
১৬ এপ্রিল ২০২৪ দুপুর ০১:৩৫:৪৪

পটুয়াখালীতে ইলিশ মাছের বাজার আকাশচুম্বী
১৩ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:৫০:৪৬

বৈশাখী হাওয়া লেগেছে ইলিশ-মুরগির গায়ে
১২ এপ্রিল ২০২৪ বিকাল ০৩:৩৯:১২

জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাতের প্রস্তুতি সম্পন্ন: ডিএসসিসি মেয়র

নিজস্ব প্রতিবেদক: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত আয়োজনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বলে জানিয়েছেন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।৯ এপ্রিল মঙ্গলবার জাতীয় ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত আয়োজনের সার্বিক প্রস্তুতি সরেজমিন পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।ডিএসসিসি মেয়র বলেন, গত বছর প্রবল বৃষ্টিপাত হওয়ার পরও এখানে কোন ধরনের সমস্যা হয়নি। এক ফোঁটা পানিও ভিতরে আসতে পারেনি এবং সবাই সুন্দরভাবে জামাতে অংশগ্রহণ করতে পেরেছে। এবার আবহাওয়া অধিদফতর বৃষ্টিপাতের সম্ভাবনা নেই বলে জানালেও প্রতিকূল আবহাওয়ার কথা মাথায় রেখে ইতোমধ্যেই আমরা সকল আয়োজন সম্পন্ন করেছি। তবুও সার্বিক প্রস্তুতির অংশ হিসেবে ধর্ম মন্ত্রণালয় থেকে ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে বিকল্প ব্যবস্থা রাখা হয়েছে। যদি এখানে ঈদের প্রধান জামাত আয়োজন সম্ভব না হয়, তবে বায়তুল মোকাররমে পরবর্তী জামাত অনুষ্ঠিত হবে (সকাল ৯টায়)। আমি মনে করি, আমাদের যে আয়োজন আছে এটার মাধ্যমে সকলেই এখানে স্বাচ্ছন্দ্যভাবে জামাতে অংশগ্রহণ করতে পারবে।’মেয়র ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে উল্লেখ করে ঢাকাবাসীকে পরিবার-পরিজন নিয়ে স্বাচ্ছন্দে জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের জামাত আদায় করার আহবান জানান। তিনি ঢাকাবাসী ও দেশবাসীকে ঈদের আগাম শুভেচ্ছা জানান। এছাড়াও জাতীয় ঈদগাহে প্যান্ডেলের অভ্যন্তরে প্রায় ৩৫ হাজার মুসল্লি নামাজ আদায় করতে পারবেন বলেও তিনি জানান।এ সময় অন্যান্যের মধ্যে করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান, ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী আশিকুর রহমান, পরিবহন মহাব্যবস্থাপক মো. হায়দর আলী, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোর্শেদ হোসেন কামাল, করপোরেশনের অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ শফিকুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মোহাম্মদ নাছিম আহমেদ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফজলে শামসুল কবির, ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ নজরুল ইসলাম বাবুল ও ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফরিদ উদ্দিন আহমেদ রতন উপস্থিত ছিলেন।

৯ এপ্রিল ২০২৪ বিকাল ০৫:৪৯:১০

এবার হিজবুল্লার হামলায় ইসরাইলের ১৪ সেনা আহত

আন্তর্জাতিক ডেস্ক: ইসরাইলের উত্তরাঞ্চলে সামরিক স্থাপনা লক্ষ্য করে  ড্রোন ও ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালিয়েছে লেবাননের হিজবুল্লাহ। এই হামলায় ইসরেইলের ১৪ সেনা আহত হয়েছে। তাদের মধ্যে ছয়জনের অবস্থা আশঙ্কাজনক।১৮ এপ্রিল বৃহস্পতিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।প্রতিবেদনে বলা হয়েছে, ইসরাইলি হামলার প্রতিশোধ হিসাবে ইসরাইলের উত্তরাঞ্চলের একটি সামরিক স্থাপনায় ক্ষেপণাস্ত্র এবং ড্রোন হামলা চালানো হয়েছে বলে লেবাননের হিজবুল্লাহ বুধবার জানিয়েছে।ইসরাইলি সেনাবাহিনী জানিয়েছে, এই হামলায় তাদের ১৪ সৈন্য আহত হয়েছে। আহত সেনাদের মধ্যে ছয় জনের অবস্থা গুরুতর।জবাবে লেবানন থেকে আরব আল আরামশে বেদুইন গ্রামের দিকে গোলাবর্ষণের বেশ কয়েকটি উৎস-সহ অ্যান্টি-ট্যাংক মিসাইল এবং ড্রোন উৎক্ষেপণ শনাক্ত করার পরে ইসরাইলও পাল্টা হামলা চালিয়েছে।এর আগে ১৭ এপ্রিল মঙ্গলবার দক্ষিণ লেবাননে ইসরাইলি হামলায় হিজবুল্লাহর ফিল্ড কমান্ডারসহ তিনজন নিহত হন বলে লেবাননের নিরাপত্তা সূত্র জানিয়েছে।পরে বুধবার ইসরাইলের বিমান বাহিনী জানায়, তাদের যুদ্ধবিমান পূর্ব লেবাননের বালবেকের উত্তরে হিজবুল্লাহর অবকাঠামোতে আঘাত করেছে।ফিলিস্তিনের গাজা উপত্যকায় টানা ছয় মাসেরও বেশি সময় ধরে আগ্রাসন চালাচ্ছে ইসরাইল। এর জেরে লেবানন সীমান্তেও হামলার মুখে পড়েছে ইহুদিবাদী এই দেশটি। লেবাননের ইরান-সমর্থিত শক্তিশালী সশস্ত্রগোষ্ঠী হিজবুল্লাহ উত্তর ইসরাইলের বিভিন্ন লক্ষ্যবস্তুতে হামলা চালিয়ে আসছে।

১৮ এপ্রিল ২০২৪ সকাল ০৯:০১:৩৯


কাজে ফিরে উচ্ছ্বসিত তানিন সুবাহ
৯ মার্চ ২০২৪ দুপুর ০২:৪৬:৪৫

শোবিজে পা রাখলেন মেহজাবীনের বোন
১৬ ফেব্রুয়ারি ২০২৪ বিকাল ০৩:১২:২০

নিরব-অপুর ‘ছায়াবৃক্ষ’ মুক্তি পাচ্ছে ২৩ হলে

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল ১৬ ফেব্রুয়ারি শুক্রবার ২৩ হলে মুক্তি পাচ্ছে চিত্রনায়ক নিরব ও চিত্রনায়িকা অপু বিশ্বাস অভিনীত সিনেমা ‘ছায়াবৃক্ষ’। এরই মধ্যে এসব হলের তালিকা প্রকাশ করা হয়েছে।সিনেমা হলগুলো হলো- স্টার সিনেপ্লেক্স বসুন্ধরা (পান্থপথ, ঢাকা), স্টার সিনেপ্লেক্স সীমান্ত সম্ভার (ধানমন্ডি, ঢাকা), স্টার সিনেপ্লেক্স এস কে এস টাওয়ার (মহাখালী, ঢাকা), স্টার সিনেপ্লেক্স সনি স্কয়ার (মিরপুর-১, ঢাকা), স্টার সিনেপ্লেক্স মিলিটারি মিউজিয়াম (বিজয় স্মরণী, ঢাকা), স্টার সিনেপ্লেক্স বালি অর্কেড (চট্টগ্রাম), স্টার সিনেপ্লেক্স হাই-টেক পার্ক (রাজশাহী), ব্লকবাস্টার সিনেমাস (যমুনা ফিউচার পার্ক, ঢাকা), লায়ন সিনেমাস (কেরানীগঞ্জ, ঢাকা), সিলভার স্ক্রিন (চট্টগ্রাম), চিত্রামহল (ইংলিশ রোড, ঢাকা), সৈনিক ক্লাব (বনানী, ঢাকা), ম্যাজিক মুভি থিয়েটার (দিয়াবাড়ী, ঢাকা), নিউ গুলশান (জিঞ্জিরা, ঢাকা), নিউ মেট্রো (নারায়ণগঞ্জ), রূপকথা (পাবনা), বিজিবি অডিটোরিয়াম (সিলেট), সুগন্ধা (চট্টগ্রাম), মডার্ন (দিনাজপুর), রাজতীলক (রাজশাহী), রুটস সিনেক্লাব (সিরাজগঞ্জ), মধুমতি (ভৈরব, কিশোরগঞ্জ) ও মোহন (হবিগঞ্জ)।এর আগে, সিনেমাটির মুক্তিকে সামনে রেখে গত ৩০ জানুয়ারি মঙ্গলবার এর অফিসিয়াল পোস্টার প্রকাশ করা হয়েছে।‘ছায়াবৃক্ষ’ সিনেমাটি পরিচালনা করেছেন নির্মাতা বন্ধন বিশ্বাস। একই সঙ্গে এর চিত্রনাট্যও তিনিই লিখেছেন।সিনেমায় নিরব ও অপু ছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন কাজী নওশাবা, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, ডন, এলিনা শাম্মি, আজম খানসহ আরও অনেকে।

১৫ ফেব্রুয়ারি ২০২৪ দুপুর ০১:০৩:২২
অভিনেতা আহমেদ রুবেল আর নেই
৭ ফেব্রুয়ারি ২০২৪ রাত ০৮:২৮:৪৮

হইচই’তে আসছে ‘আয়নাবাজি’
৩ ফেব্রুয়ারি ২০২৪ বিকাল ০৪:৪০:১৪

আসছে নিরব-অপুর ‘ছায়াবৃক্ষ’
১ ফেব্রুয়ারি ২০২৪ সন্ধ্যা ০৬:৪৭:১৬

খারাপ স্মৃতি মনে রাখলে নিজের ক্ষতি: স্বস্তিকা
১৮ জানুয়ারী ২০২৪ দুপুর ১২:৪১:০৪

আলোকচিত্রীদের দেখে রেগে গেলেন সারা
১ এপ্রিল ২০২৪ দুপুর ১২:০৫:৫৯

আলোকচিত্রীদের দেখে রেগে গেলেন সারা
১ এপ্রিল ২০২৪ দুপুর ১২:০৫:৫৯

চলে গেলেন কিংবদন্তি গায়ক পঙ্কজ উদাস
২৬ ফেব্রুয়ারি ২০২৪ রাত ০৮:০৮:৫৮

পুলিশে নিয়োগ পরীক্ষায় সানি লিওনের ছবি!
১৮ ফেব্রুয়ারি ২০২৪ বিকাল ০৫:১১:৪১

করোনায় দক্ষিণী তারকা বিজয়কান্তের মৃত্যু

বিনোদন ডেস্ক: ভারতের তামিল সিনেমার বরেণ্য অভিনেতা বিজয়কান্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।২৮ ডিসেম্বর বৃহস্পতিবার চেন্নাইয়ের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃতুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর।ইন্ডিয়া টুডে’র সংবাদে জানা যায়, বিজয়কান্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। তার চিকিৎসাও চলছিল। পরে নিউমোনিয়াতেও আক্রান্ত হয়েছিলেন এ অভিনেতা। ফলে শারীরিক অবস্থার আরও অবনতি হয় বিজয়কান্তের।পরে ‘ভেন্টিলেটর সাপোর্ট সিস্টেম’-এ রাখা হয়েছিল তাকে। ১৪ দিন যুদ্ধের শেষে বৃহস্পতিবার না ফেরার দেশে চলে যান এ অভিনেতা।‘ক্যাপ্টেন’ নামেই ভক্ত-অনুরাগীদের কাছে বিজয়কান্ত পরিচিত ছিলেন। এর আগে গত নভেম্বরেও শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। তবে সে যাত্রায় তিনি সুস্থ হয়ে বাড়ি ফিরেছিলেন।অভিনয়ের পাশাপাশি রাজনীতির মাঠেও সমানতালে সফলতা লাভ করেছিলেন দক্ষিণী এই তারকা । ২০১১ সালে এডিএমকে নেত্রী জয়ললিতার হাত ধরে ২৯টি আসন জিতেন বিজয়কান্তের ‘ডিএমডিকে’।এরপরে জয়ললিতার সঙ্গে জোট ভাঙায় ‘ডিএমডিকে’র এই নেতা বিধানসভার বিরোধী দলনেতা হন । তার মৃত্যুতে পুরো ভারতবর্ষে শোকের ছায়া নেমে এসেছে।

২৮ ডিসেম্বর ২০২৩ বিকাল ০৩:০৫:৩৭
এবার গান নকল করে ক্ষমা চাইলেন সোনু নিগম
১৬ ডিসেম্বর ২০২৩ রাত ০৯:৫৬:৫৯



সালমানকে খুনের হুমকি!
১ ডিসেম্বর ২০২৩ রাত ০৯:৪২:০৯

৯৬তম অস্কার জিতল ‘ওপেনহাইমার’
১১ মার্চ ২০২৪ সকাল ১০:১১:৪৫

৯৬তম অস্কার জিতল ‘ওপেনহাইমার’
১১ মার্চ ২০২৪ সকাল ১০:১১:৪৫

হলিউডে অভিষেক হচ্ছে ওবামাকন্যা মালিয়ার
২২ ফেব্রুয়ারি ২০২৪ বিকাল ০৫:৪৭:৩২

চলে গেলেন বিখ্যাত হলিউড অভিনেতা টম উইলকিনস
৩১ ডিসেম্বর ২০২৩ দুপুর ০১:২৬:১৬

চলে গেলেন হলিউড অভিনেতা অ্যাঙ্গাস ক্লাউড

বিনোদন ডেস্ক: বাবা কনর হিকি মারা যাওয়ার পরের সপ্তাহেই চলে গেলেন হলিউডের জনপ্রিয় অভিনেতা অ্যাঙ্গাস ক্লাউড। ৩১ জুলাই সোমবার কালিফোর্নিয়ার অকল্যান্ডের বাসায় মৃত্যুবরণ করেন ২৫ বছর বয়সী এ অভিনেতা। খবর বিবিসির।অভিনেতার ব্যক্তিগত ম্যানেজার ক্যাট বেইলি গণমাধ্যমকে অভিনেতার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন। তবে তিনি অভিনেতার মৃত্যুর কারণ নিশ্চিত করেননি।ক্লাউডের পরিবার জানিয়েছেন, তাদের ছেলে আর বেঁচে নেই।অ্যাঙ্গাস ক্লাউডের বাবা কনর হিকি গত সপ্তাহেই মারা গেছেন। তার মৃত্যুর পর তিনি খুবই ভেঙে পড়েছিলেন এবং মানসিকভাবে লড়াই করছিলেন।এইচবিও সিরিজ ‘ইউফোরিয়া’তে ড্রাগ ডিলার ফেজকো ‘ফেজ’ ও ‘নিল’ চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেছিলেন অ্যাঙ্গাস ক্লাউড। এই সিরিজের প্রথম ২ সিজনে অভিনেত্রী জেন্ডায়ার সঙ্গে তিনি অভিনয় করেন। তৃতীয় সিজনের এখনও শুটিং শুরু হয়নি। তার মধ্যেই না ফেরার দেশে চলে গেলেন এই জনপ্রিয় অভিনেতা। 

২ আগস্ট ২০২৩ দুপুর ১২:১০:৩০
কান উৎসবে আবারো আমন্ত্রণ পেলেন ঋতি

বিনোদন রিপোর্ট: খালিদ ঋতিকে আবারও মর্যাদাপূর্ণ আন্তর্জাতিক কান চলচ্চিত্র উৎসবের ফিপ্রেসকি জুরি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে। তিনি একাধারে সাংবাদিক, চলচ্চিত্র সমালোচক ও চিত্রনাট্যকার সাদিয়া। এর আগে তিনি ২০১৯ সালে প্রথমবার কানের জুরি সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।৭৭তম কান উৎসব থেকে ফের ডাক পাওয়া প্রসঙ্গে ঋতি বলেন, ‘কান বিশ্বের সবচেয়ে বড় এবং মর্যাদাপূর্ণ চলচ্চিত্র উৎসব। দ্বিতীয়বার আমন্ত্রণ পাওয়া একটি অবিশ্বাস্য সম্মান।ঋতি ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়া, লস এঞ্জেলেস থেকে চিত্রনাট্যে পড়াশোনা শেষ করে বিশ্বের বিভিন্ন চলচ্চিত্র উৎসবের জুরির দায়িত্ব পালন করেছেন। দেশগুলোর মধ্যে রয়েছে ইতালি, ভারত, ইংল্যান্ড, নেপাল, ফ্রান্স, রাশিয়া, শ্রীলঙ্কা ও বাংলাদেশে।তিনি বেঙ্গালুরু ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, কেরালা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল এবং ঢাকা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালে ফিপ্রেসকি (ইন্টারন্যাশনাল ফেডারেশন অব ফিল্ম ক্রিটিকস) জুরি হিসেবেও কাজ করেছেন দক্ষতার সঙ্গে। ঋতি দেশের ইংরেজি দৈনিক ঢাকা ট্রিবিউনের সাংস্কৃতিক সম্পাদক এবং ওয়েস্ট মিটস ইস্ট স্ক্রিনপ্লে ল্যাবের সহ-প্রধান।২০২২ সালে বাংলাদেশ থেকে গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডের প্রথম আন্তর্জাতিক ভোটার এবং ২০২০ সালে বার্লিনালে ট্যালেন্টসে প্রথম বাংলাদেশী চলচ্চিত্র সমালোচক হিসাবে নির্বাচিত হন ঋতি । ফিল্ম ইন্ডিপেনডেন্ট এবং লোকার্নো ওপেন ডোরস-এর সাথে মেন্টরশিপ প্রোগ্রামে অংশ নিয়েছিলেন ঋতি ।ব্রিটিশ কাউন্সিল থেকে চার্লস ওয়ালেস ফেলোশিপের অংশ হিসাবে তিনি ২০২৩ সালে ব্রিটিশ ফিল্ম ইনস্টিটিউটে পরাবাস্তব চলচ্চিত্র নির্মাণে প্রশিক্ষণ নিয়েছিলেন। বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও প্রতিষ্ঠানে ফিল্ম স্টাডিজ বিষয়ে বর্তমানে শিক্ষকতার পেশায় নিয়োজিত রয়েছেন।উল্লেখ্য, ৭৭তম কান চলচ্চিত্র উৎসব ফ্রান্সের কান সৈকতে ১৪ মে থেকে ২৫ মে ২০২৪-এ অনুষ্ঠিত হবে। চিত্রনাট্যকারের ভূমিকায় ঋতিকে দেখা গিয়েছে নুরুল আলম আতিকের ওয়েব সিরিজ ‘আষাঢ়ে গল্প’তে। তার দুটো শর্ট ফিল্ম অস্কার কোয়ালিফাইং ফেস্টিভালে অংশ নিয়েছে।এর আগে বাংলাদেশ থেকে আহমেদ মুজতবা জামাল ২০০২, ২০০৫ এবং ২০০৯ সালে কানে ফিপ্রেসকি জুরি ছিলেন। ঋতি ২০১৯ সালে এবং ২০২২ সালে বিধান রিবেরু এই জুরির দায়িত্ব পালন করেন। তারা আইএফসিএবি (বাংলাদেশের আন্তর্জাতিক চলচ্চিত্র সমালোচক সমিতি)-এর সদস্য হিসেবে যোগদান করেন সেই উৎসবে।

১৭ এপ্রিল ২০২৪ দুপুর ০১:৩৬:১৯

মেসির গোলে জয়ে ফিরল মায়ামি

স্পোর্টস ডেস্ক: স্পোর্টিং কেসির মুখোমুখি হওয়ার আগে পাঁচ ম্যাচ ধরে জয় পাচ্ছিল না ইন্টার মায়ামি। এর মধ্যে ৩টি ম্যাচেই হেরে বসে তারা। সবশেষ ম্যাচে হেরেছিল মন্টেরির বিপক্ষে। সেই মায়ামি লিওনেল মেসির গোলে জয়ে ফিরল।১৪ এপ্রিল রোববার স্পোর্টিং কানসাস সিটির বিপক্ষে ৫ গোলের থ্রিলারে ৩-২ গোলের রোমাঞ্চকর জয় পেয়েছে মায়ামি। গোল করেছেন দলের মূল তারকা লিওনেল মেসি ও লুইস সুয়ারেজ। অন্য গোলটি দিয়োগো গোমেজের পা থেকে এসেছে।৫ গোলের থ্রিলারে শুরুতেই এগিয়ে যায় স্পোটিং কানসাসই। ম্যাচের ষষ্ঠ মিনিটে মায়ামির জালে বল জড়ান এরিক থম্ময়। এদিন আরেকটি গোল করেন এরিক। ম্যাচের ৫৮তম মিনিটে তার পা থেকে গোলটি আসে।পিছিয়ে পড়ে ম্যাচের ১৮তম মিনিটে সমতায় ফেরে মেসিরা। দলকে সমতায় ফেরান দিয়োগো গোমেজ। এরপর বিরতি থেকে ফিরে মেসির দুর্দান্ত গোলে লিড নেয় মায়ামি। চলতি মৌসুমে মায়ামির হয়ে মেসির পঞ্চম গোল এটি।এরপর এরিকের গোলে ফের সমতায় ফেরে স্পোর্টিং কানসাস। তবে ম্যাচের ৭১তম মিনিটে গোমেজের অ্যাসিস্টে জয়সূচক গোলটি করেন সুয়ারেজ।

১৪ এপ্রিল ২০২৪ বিকাল ০৪:০৩:৪৬







বাংলা ঝরে তিনশ’র আগেই থামল শ্রীলঙ্কা
২২ মার্চ ২০২৪ বিকাল ০৫:২৩:২১

টেস্ট থেকে বাদ পড়লেন মুশফিক
২০ মার্চ ২০২৪ সকাল ০৭:২৯:২৬

তামিম-রিশাদ ঝড়ে বাংলাদেশের সিরিজ জয়
১৮ মার্চ ২০২৪ রাত ০৯:০৯:০৯

শান্তর সেঞ্চুরিতে জয় বাংলাদেশের
১৪ মার্চ ২০২৪ সকাল ০৮:০৬:৫১






তামিম-মায়ার্সের ঝড়ে কোয়ালিফাইয়ারে বরিশাল
২৬ ফেব্রুয়ারি ২০২৪ বিকাল ০৫:৪১:০১

মাথায় আঘাত পেয়ে হাসপাতালে মুস্তাফিজ
১৮ ফেব্রুয়ারি ২০২৪ দুপুর ০১:৫৯:৪৭

সৈয়দপুরে বাংলা লায়ন টি-২০ টুর্নামেন্ট উদ্বোধন
১৭ ফেব্রুয়ারি ২০২৪ সকাল ০৮:৩২:৪১

বাংলাদেশ জাতীয় দলের নতুন অধিনায়ক শান্ত
১২ ফেব্রুয়ারি ২০২৪ রাত ০৯:১৩:২৪


পাকিস্তানকে উড়িয়ে দিয়ে ফাইনালে বাংলাদেশ
৩১ জানুয়ারী ২০২৪ বিকাল ০৪:৩৬:০৩




কুমিল্লাকে হারিয়ে দুর্দান্ত ঢাকার জয়
১৯ জানুয়ারী ২০২৪ সন্ধ্যা ০৬:৫২:৫৭

অস্ট্রেলিয়াকে পাঁচ উইকেটে হারালো বাংলাদেশ
১৮ জানুয়ারী ২০২৪ দুপুর ০২:০৬:২৬


ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ নাসির
১৭ জানুয়ারী ২০২৪ সকাল ০৮:০০:৫০









ঢাকা টেস্টে ৪ উইকেটে হেরেছে বাংলাদেশ
৯ ডিসেম্বর ২০২৩ বিকাল ০৪:৪৯:১৮


বাংলাদেশ ১৭২ রানে অলআউট
৬ ডিসেম্বর ২০২৩ বিকাল ০৪:১৪:২২

আঙ্গুলে চোট পেয়েছেন নাঈম হাসান
৫ ডিসেম্বর ২০২৩ রাত ০৮:৩০:২২


১০ উইকেট নিয়ে ম্যাচসেরা তাইজুল
২ ডিসেম্বর ২০২৩ রাত ০৯:৪৯:৩৩






হার দিয়ে বিশ্বকাপ শেষ বাংলাদেশের
১১ নভেম্বর ২০২৩ সন্ধ্যা ০৭:২৬:৩৭

অস্ট্রেলিয়ার অবিশ্বাস্য জয়
৮ নভেম্বর ২০২৩ সকাল ০৮:১৪:০৭

বাংলাদেশ-পাকিস্তান কি একসুতোয় গাথা!
৩০ অক্টোবর ২০২৩ রাত ০৯:৫৮:৫৩


আরেকটি সহজ হারের পথে টাইগাররা
২৪ অক্টোবর ২০২৩ রাত ১০:০৩:৫৩

ভারতের কাছে ৭ উইকেটে হারলো বাংলাদেশ
১৯ অক্টোবর ২০২৩ রাত ১০:১৩:০৪

ভারতকে ২৫৭ রানের টার্গেট দিলো বাংলাদেশ
১৯ অক্টোবর ২০২৩ সন্ধ্যা ০৭:০০:২৮

ভারতের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
১৯ অক্টোবর ২০২৩ দুপুর ০২:৩১:০৫

ভারতের বিপক্ষে আশাবাদী বাংলাদেশ
১৮ অক্টোবর ২০২৩ রাত ০৮:১৮:৩১

২ উইকেট হারিয়ে ব্যাট করছে নিউজিল্যন্ড
১৩ অক্টোবর ২০২৩ রাত ০৯:২৫:২১

ব্যাটিং বিপর্যয়ে টাইগাররা
১৩ অক্টোবর ২০২৩ বিকাল ০৪:০১:৫৩

জয়ের আশা নিয়ে টিম টাইগার এখন চেন্নাইতে
১১ অক্টোবর ২০২৩ রাত ০৮:৫৩:০১

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ
১০ অক্টোবর ২০২৩ সকাল ১১:০৮:৫৫

আজ ইংলিশ পরীক্ষা দেবে বাংলাদেশ
১০ অক্টোবর ২০২৩ সকাল ১০:৪৬:১৬

জয় দিয়ে শুরু হলো টাইগারদের বিশ্বকাপ মিশন
৭ অক্টোবর ২০২৩ বিকাল ০৫:০২:০৪



বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু আজ
৭ অক্টোবর ২০২৩ সকাল ০৭:৪৬:৩৬


জয় দিয়ে শুরু টাইগারদের বিশ্বকাপ মিশন
৩০ সেপ্টেম্বর ২০২৩ সকাল ০৭:৩৪:৪০

ইনজুরিতে সাকিব, বিশ্বকাপের প্রথম ম্যাচ অনিশ্চিত
২৯ সেপ্টেম্বর ২০২৩ বিকাল ০৪:৩০:৪৬

বিশ্বকাপের আগে বাংলাদেশের সিরিজ হার
২৬ সেপ্টেম্বর ২০২৩ রাত ০৯:৪৩:৩৭

পাকিস্তানকে হারিয়ে টাইগ্রেসদের ব্রোঞ্জ জয়
২৫ সেপ্টেম্বর ২০২৩ সকাল ১০:৫০:২৭

তৃতীয় ওয়ানডেতে অধিনায়ক শান্ত
২৪ সেপ্টেম্বর ২০২৩ রাত ০৯:৩৭:০৫

চোট পেলো তানজিম সাকিব, একাদশে হাসান মাহমুদ
২৩ সেপ্টেম্বর ২০২৩ সন্ধ্যা ০৭:৩৯:৩৬

খেলা চলাকালে মিরপুরের ফ্লাডলাইটে আগুন
২৩ সেপ্টেম্বর ২০২৩ সন্ধ্যা ০৬:২২:২৮

এশিয়ার সেরা ভারত: ১০ উইকেটের রেকর্ড জয়
১৭ সেপ্টেম্বর ২০২৩ সন্ধ্যা ০৭:৪৭:৫০





আটোয়ারীতে ক্রিকেট খেলতে গিয়ে যুবকের মৃত্যু
১২ সেপ্টেম্বর ২০২৩ সকাল ১১:০০:২৫

এশিয়া কাপ থেকে বিদায় টাইগারদের
১০ সেপ্টেম্বর ২০২৩ সকাল ১০:১৪:৩০

টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
৬ সেপ্টেম্বর ২০২৩ বিকাল ০৪:০৪:৫৬

আজ এশিয়া কাপে মুখোমুখি বাংলাদেশ-পাকিস্তান
৬ সেপ্টেম্বর ২০২৩ সকাল ০৮:০৭:১৮


এশিয়া কাপের সুপার ফোরে বাংলাদেশ
৪ সেপ্টেম্বর ২০২৩ সকাল ০৭:১৭:৫০

মিরাজ-শান্তর সেঞ্চুরিতে বাংলাদেশের স্কোর ৩৩৪
৩ সেপ্টেম্বর ২০২৩ সন্ধ্যা ০৭:৩৫:১৩

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ: একাদশে ৩ পরিবর্তন
৩ সেপ্টেম্বর ২০২৩ বিকাল ০৩:৩২:৪৬

আজ এশিয়া কাপে মুখোমুখি ভারত-পাকিস্তান
২ সেপ্টেম্বর ২০২৩ সকাল ১০:৫১:০১

ভারত-পাকিস্তানের লড়াইয়ের সাক্ষী হবে ক্যান্ডি
১ সেপ্টেম্বর ২০২৩ সন্ধ্যা ০৭:৫৩:৪৯

১৬৪ রানে থেমে গেলো বাংলাদেশ
৩১ আগস্ট ২০২৩ সন্ধ্যা ০৭:২৬:৪৭


আফ্রিদি-নাসিমদের তোপের মুখে নেপাল
৩০ আগস্ট ২০২৩ রাত ০৯:৪৪:০৮


ওয়ানডে ক্রিকেটে বাবর আজমের বিশ্বরেকর্ড
২৫ আগস্ট ২০২৩ দুপুর ১২:১৫:৩৬


ভারত বিশ্বকাপের মাসকট উন্মোচন
১৯ আগস্ট ২০২৩ রাত ০৯:৪৬:৩৯

এশিয়া কাপে দলে নেই রিয়াদ, খেলবেন শামিম-তামিম
১২ আগস্ট ২০২৩ সন্ধ্যা ০৬:০২:৩৮



ইব্রাহীম জাদরান এবার ফরচুন বরিশালে
৬ আগস্ট ২০২৩ সন্ধ্যা ০৬:১১:৪০





লিটনের ব্যাটে বাংলাদেশের উড়ন্ত শুরু
১৬ জুলাই ২০২৩ রাত ১০:০৮:৪১


বাংলাদেশের মেয়েদের কাছে ভারতের হার
১৩ জুলাই ২০২৩ রাত ০৮:০০:৫৭

সহজ জয়ে হোয়াইটওয়াশ এড়ালো বাংলাদেশ
১১ জুলাই ২০২৩ সন্ধ্যা ০৭:৪৩:২৪

হোয়াইটওয়াশ এড়াতে টাইগারদের প্রয়োজন ১২৭
১১ জুলাই ২০২৩ বিকাল ০৫:৩৬:০২

টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ
১১ জুলাই ২০২৩ দুপুর ০২:১১:১০

৩৩২ রানের টার্গেটে মাঠে টাইগাররা
৮ জুলাই ২০২৩ সন্ধ্যা ০৬:৫৬:১২

টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ
৮ জুলাই ২০২৩ বিকাল ০৩:০৬:৪৫








টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
৫ জুলাই ২০২৩ বিকাল ০৩:২৫:১৭









বৃষ্টি বিঘ্নিত আইপিএল ফাইনাল
২৮ মে ২০২৩ রাত ০৯:৫৩:২৮



কোহলির ঝড়ে উড়ে গেলো হায়দরাবাদ
১৯ মে ২০২৩ সকাল ০৯:৪৫:০২

টাইগারদের সিরিজ জয়
১৫ মে ২০২৩ সকাল ০৯:২৪:৪৭







আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট দল ঘোষণা
২ এপ্রিল ২০২৩ দুপুর ০১:২৮:১৬

আইরিশদের কাছে ৭ উইকেটে হারল বাংলাদেশ
৩১ মার্চ ২০২৩ সন্ধ্যা ০৬:০৮:৪৯

আইরিশদের উড়িয়ে সিরিজ জিতল বাংলাদেশ
২৯ মার্চ ২০২৩ সন্ধ্যা ০৬:৫৮:৩৫

নাটকীয় ম্যাচে ২২ রানে জয় পেলো টাইগাররা
২৭ মার্চ ২০২৩ সন্ধ্যা ০৭:২০:৫৮



সাফল্যের রহস্য জানালেন রনি
১০ মার্চ ২০২৩ সন্ধ্যা ০৬:৪২:১০

ইংল্যান্ডকে ৬ উইকেটে হারাল বাংলাদেশ
৯ মার্চ ২০২৩ সন্ধ্যা ০৬:৩৯:৩০



মেসির গোলে জয়ে ফিরল মায়ামি
১৪ এপ্রিল ২০২৪ বিকাল ০৪:০৩:৪৬


মাঠে ফিরছেন লিওনেল মেসি
৬ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:১৬:৫৪


অবসর নিয়ে যা জানালেন লিওনেল মেসি
২৮ মার্চ ২০২৪ সকাল ১০:৫৭:০৮

ভারতকে কাঁদিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ
১০ মার্চ ২০২৪ সন্ধ্যা ০৬:২৮:৫৪



বিশ্বকাপ থেকে আর্জেন্টিনার বিদায়
২০ ফেব্রুয়ারি ২০২৪ সন্ধ্যা ০৬:২২:৩১


ব্রাজিল কোচের দায়িত্ব নিলেন দরিভাল জুনিয়র
১১ জানুয়ারী ২০২৪ বিকাল ০৪:৪৯:১১

ঢাকায় আসছেন বিশ্বকাপজয়ী দি মারিয়া
৮ জানুয়ারী ২০২৪ রাত ০৯:২০:৫১

সিঙ্গাপুরকে ৮-০ গোলে হারিয়ে বাংলাদেশের জয়
৪ ডিসেম্বর ২০২৩ সন্ধ্যা ০৬:১৩:১৭



ব্রাজিলকে হারিয়ে সেমিতে আর্জেন্টিনা
২৫ নভেম্বর ২০২৩ সকাল ০৮:০৩:১২

লিওনেল মেসির অষ্টম ব্যালন ডি’অর জয়
৩১ অক্টোবর ২০২৩ সকাল ১১:০৭:৪৫


বাংলাদেশে আসছেন রোনালদিনহো
১২ অক্টোবর ২০২৩ রাত ০৯:৫৪:৪৮



লালমোহনে সাপুড়েদের প্রীতি ফুটবল ম্যাচ
১৯ সেপ্টেম্বর ২০২৩ সকাল ১১:৪৯:১৬

লংগদুর গুলশাখালীতে ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন
১৮ সেপ্টেম্বর ২০২৩ বিকাল ০৩:২৪:২৮















বাংলাদেশের অঘোষিত ফাইনাল
২৬ জুন ২০২৩ সকাল ০৮:৫৭:১৫


বাংলাদেশকে রুখে দিলো লেবানন
২২ জুন ২০২৩ সন্ধ্যা ০৬:৩৯:৪৭









রেকর্ড গড়ে ইতিহাসের পাতায় হালান্ড
১২ এপ্রিল ২০২৩ সকাল ০৮:১৯:৪১

মেসি জাদুতে জয়ে ফিরল পিএসজি
৯ এপ্রিল ২০২৩ সকাল ১০:২৪:৩৯

উরুগুয়েকে উড়িয়ে ব্রাজিলের বড় জয়
৮ এপ্রিল ২০২৩ সকাল ১০:৫১:৫৯




আরও শক্তিশালী হয়ে ফিরব
৭ মার্চ ২০২৩ বিকাল ০৪:১২:২৬

এবার ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ড জিতে নিলেন মেসি
২৮ ফেব্রুয়ারি ২০২৩ বিকাল ০৩:৩৩:১৫


ফুটবলের রাজা পেলে আর নেই
৩০ ডিসেম্বর ২০২২ দুপুর ০২:২৯:৩০