• ঢাকা
  • |
  • শুক্রবার ১৪ই চৈত্র ১৪৩০ ভোর ০৫:৪১:০৪ (29-Mar-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ১৪ই চৈত্র ১৪৩০ ভোর ০৫:৪১:০৪ (29-Mar-2024)
  • - ৩৩° সে:
 বিএনপি মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রে বিশ্বাস করে না: ওবায়দুল কাদের

বিএনপি মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রে বিশ্বাস করে না: ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক: বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি মহান মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রে বিশ্বাস করে না বলেই তারা স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়। দেশের প্রত্যেক মানুষ এখন স্বাধীনতার সুফল পাচ্ছে। অগণতান্ত্রিক ও উগ্র-সাম্প্রদায়িক অপশক্তির প্রতিভূ বিএনপির ফ্যাসিবাদী দর্শনে জনগণ কখনো সাড়া দেয়নি; দেবেও না। তাই বিএনপি সর্বদা জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।২৮ মার্চ বৃহস্পতিবার দলের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি তিনি এসব কথা বলেন।ওবায়দুল কাদের বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবিসংবাদিত নেতৃত্বে দীর্ঘ স্বাধীনতা সংগ্রামের পথ পরিক্রমায় বাঙালি জাতি ১৯৭১ সালে পাকিস্তানি হানাদারবাহিনীর বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে সশস্ত্র লড়াইয়ের মাধ্যমে স্বাধীনতা অর্জন করে। স্বাধীনতা অর্জনের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ মহান মুক্তিযুদ্ধের চেতনায় পরিচালিত হতে থাকে। জাতির পিতা মহান মুক্তিযুদ্ধের আদর্শের ভিত্তিতে জাতিকে সংবিধান উপহার দেন। ধর্মের ভিত্তিতে সাম্প্রদায়িক রাজনীতি নিষিদ্ধ করা হয়। কিন্তু জাতির পিতাকে সপরিবারে হত্যার পর জিয়া-মোশতাক চক্র মুক্তিযুদ্ধের চেতনা ও গণতান্ত্রিক মূল্যবোধ ধূলিসাৎ করে। জিয়াউর রহমান নিজের অবৈধ ও অসাংবিধানিক ক্ষমতাকে পাকাপোক্ত করতে ধর্মের কার্ড ব্যবহার করে; ধর্মভিত্তিক রাজনীতি প্রচলন করে। স্বৈরাচার জিয়া রাষ্ট্র ও সমাজের সকল স্তরে সাম্প্রদায়িকতার বিষবৃক্ষের বীজ বপন এবং উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করে। তখন থেকে বিভেদের রাজনীতির গোড়াপত্তন হয়। বিরোধী দল বিশেষ করে আওয়ামী লীগকে নির্মূল করার লক্ষ্যে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় অত্যাচার-নির্যাতনের স্টিম রোলার চালানো হয়।বিবৃতিতে বিএনপি নেতৃবৃন্দের মিথ্যা, বানোয়াট এবং দুরভিসন্ধিমূলক বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, বিএনপি নেতাকর্মীদের ঘর-বাড়ি, ব্যবসা-বাণিজ্য দখল করে নেওয়া হচ্ছে মর্মে বিএনপি মহাসচিব মিথ্যাচার করছেন। তিনি সুনির্দিষ্ট কোনো তথ্য-প্রমাণ না দিয়ে ঢালাওভাবে বানোয়াট ও ভিত্তিহীন বক্তব্য দিয়েছেন। বরং আমরা দেখতে পাচ্ছি বিএনপির নেতাকর্মীরা বহাল তবিয়তে ব্যবসা-বাণিজ্য করছে। কোথাও রাজনৈতিক প্রতিহিংসার শিকার হচ্ছে না। অথচ ২০০১ সালে বিএনপি ক্ষমতায় আসীন হওয়ার পর রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে লক্ষ লক্ষ আওয়ামী লীগ নেতাকর্মীকে ঘর-বাড়ি ছাড়তে হয়েছিল, নৌকায় ভোট দেওয়ার অপরাধে আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকদের নির্মম অত্যাচার নির্যাতনের শিকার হতে হয়েছিল। বিএনপি-জামাতের ক্যাডারবাহিনী দ্বারা হাজার হাজার নারী ধর্ষিত হয়েছিল। সারা দেশে আওয়ামী লীগের ২১ হাজার নেতাকর্মীকে হত্যা করা হয়েছিল।আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, পাকিস্তানি ভাবাদর্শকে পুঁজি করে রাজনীতি করা বিএনপির একান্ত কাম্যই হলো যে কোনো উপায়ে ক্ষমতা দখল, জনকল্যাণ নয়। তারা ক্ষমতায় গিয়ে নিজেদের আখের গুছিয়ে নিয়েছিল। বাংলার জনগণ তাদের দ্বারা প্রতারণার শিকার হয়েছিল। সুতরাং বাংলার জনগণ এই প্রতারক গোষ্ঠীকে আর ক্ষমতায় দেখতে চায় না। 

১৪ ঘন্টা আগে





























পাবনায় কসমেটিক্স গোডাউনে আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৭ ইউনিট

নিজস্ব প্রতিবেদক: পাবনা সদর উপজেলার লস্করপুরে কসমেটিক্স গোডাউনে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট কাজ করছে।২৭ মার্চ বুধবার দুপুর দেড়টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।বিষয়টি নিশ্চিত করেছেন পাবনা ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক শারফুল হাসান ভুঞা।তিনি বলেন, কীভাবে আগুন লেগেছে তা নিশ্চিত হওয়া যায়নি। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ করছেন। অল্প সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসবে বলে আশা করছি।

২৭ মার্চ ২০২৪ বিকাল ০৩:০০:১১

শুক্রবার এলেই জমে উঠে দিনাজপুরের বউবাজার

দিনাজপুর প্রতিনিধি: শুক্রবার এলেই জমে উঠে দিনাজপুরের বউবাজার। ঈদকে সামনে রেখে বউবাজারে নারীদের উপস্থিতি বাড়ছে চোখে পড়ার মতো। গত ২২ মার্চ শুক্রবার উপচেপড়া ভিড় দেখা গেছে শহরের মালদহপট্টি, বাসুনিয়াপট্টি, গরুহাটি ও চুড়িপট্টির চারমুখী রাস্তায় বউবাজারে। মূলত নারীরা এই বাজারে কাপড়, দুল, চুরি, ভ্যানেটি ব্যাগ, স্যান্ডেল কিনতে আসেন বলেই মাত্র কয়েক ঘণ্টার এই বাজারের নাম রাখা হয়েছে বউবাজার। নারীদের কাছে কম দামে বিভিন্ন প্রকার কাপড় বিক্রি করেন দোকানিরা।দিনাজপুর শহরের মালদহপট্টি, বাসুনিয়াপট্টি, গরুহাটি ও চুড়িপট্টির চারমুখী রাস্তা নিয়ে শুক্রবার সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলে এই বউবাজারের বেচাকেনা। এই বাজারের শুরুটা হয়েছিল ১৩-১৪ বছর আগে মাত্র ৪টি দোকান নিয়ে। বর্তমানে ২০০টির বেশি দোকান বসে বউবাজারে। মূলত শহরের বিভিন্ন কাপড়ের শো-রুমের কর্মচারীরা এই বউবাজারে দোকান দেন। বউবাজার নামটা এসেছে মূলত এখানে প্রথমদিকে নতুন বউয়েরা কাপড় কিনতে আসতেন সে কারণেই। এখনো প্রতি শুক্রবার অনেক বাড়ির নতুন বউ কাপড় কিনতে আসেন এখানে। বর্তমানে এই বউবাজার এতটাই পরিচিতি পেয়েছে যে, ভিড়ের জন্য রাস্তা দিয়ে চলাচল করা মুশকিল হয়ে পড়ে। অনেক দোকান থাকার কারণে পছন্দমতো যেকোনো কাপড় কিনতে পারেন ক্রেতারা।শুক্রবার বউবাজারে কাপড় কিনতে আসা ক্রেতারা বলেন, বেশিরভাগ মেয়েই শুক্রবার এখানে পরিবার পরিজন নিয়ে কাপড় কিনতে আসেন। এখানে কাপড় যেমন সস্তায় পাওয়া যায়, তেমনি কাপড়ের মানও ভালো। অনেক দোকান থাকার কারণে নিজের পছন্দমতো যেকোনো কাপড় কেনা যায়।বউ বাজারের অস্থায়ী দোকানদার বলেন, আমরা এখানে নিয়মিত দোকান করি না। সপ্তাহে শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত দোকান করেই চলে যাই। শুক্রবার মালদহপট্টির দোকানগুলো বন্ধ থাকে। এই বন্ধের দিনে আমরা বিভিন্ন জায়গা থেকে এসে এখানে দোকান দিয়ে বিভিন্ন পণ্য বিক্রি করি। বেচাবিক্রিও ভালোই হয়। গরিব পরিবারের পাশাপাশি অভিজাত এলাকার মা-বোনেরাও এখানে কেনাকাটা করতে আসেন।বউ বাজারের দোকানীরা শহরের বড় কোনো না কোনো দোকানের কর্মচারী। সাপ্তাহিক ছুটির দিন বাড়িতে বসে না থেকে বাড়তি আয়ের লক্ষ্যে কর্মচারীরা মিলে এই বউবাজার দেওয়ার উদ্যোগ নেন ১৩-১৪ বছর আগে। তখন থেকে একই নিয়মে বউবাজার পরিচালনা হয়ে আসছে।

২৪ মার্চ ২০২৪ সকাল ০৮:১৪:০৯

স্মার্ট বাংলাদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে: কেসিসি মেয়র

খুলনা ব্যুরো: খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়তে হলে তরুণদের স্মার্ট নাগরিক হিসেবে প্রস্তুত করতে হবে। তাহলেই বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে। এর সুফল আগামী প্রজন্মের সন্তানরা ভোগ করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। ঘরে ঘরে বিদ্যুৎ ও স্বাস্থ্যসেবা পৌঁছে গেছে। যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন হয়েছে।২৭ মার্চ বুধবার দুপুরে খুলনার খালিশপুর সরকারি হাজী মুহাম্মদ মুহসিন কলেজের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে ‘স্মার্ট বাংলাদেশ: বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার পথ ধরে শেখ হাসিনার সাহসী অভিযাত্রা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।সিটি মেয়র বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শোষণ-বঞ্চনামুক্ত সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন। তাঁর স্বপ্ন বাস্তবায়নে সরকার কাজ করে যাচ্ছে। স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে সকল আন্দোলন-সংগ্রামে বঙ্গবন্ধুর অবদান অনস্বীকার্য। একটি জাতিকে সম্পূর্ণভাবে ধ্বংস করতে চাইলে তার ভাষা ও সংস্কৃতিকে আঘাত হানতে হয়। এই কাজটা পাকিস্তান করতে চেয়েছিলো, কিন্তু তারা সফল হয়নি। তিনি বলেন, ১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভূমি ব্যবস্থাপনা ও দ্বিতীয় অর্থনৈতিক শিল্প বিপ্লবের ডাক দিয়েছিলো। দ্বিতীয় বিপ্লবের ডাক দেওয়ার কারণেই ষড়যন্ত্রকারীরা ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করে।অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন খুলনা-৩ আসনের সংসদ সদস্য এস এম কামাল হোসেন। সরকারি হাজী মুহাম্মদ মুহসিন কলেজের অধ্যক্ষ প্রফেসর ফারুখে আযম মুঃ আব্দুস ছালামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন কলেজের সাবেক অধ্যক্ষ ও বিশিষ্ট শিক্ষাবিদ জাফর ইমাম ও কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক ড. মোঃ নাজমুল আহসান।এতে স্বাগত বক্তৃতা করেন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন কমিটির আহবায়ক আবুল বাসার। অনুষ্ঠানে সরকারি হাজী মুহাম্মদ মুহসিন কলেজের শিক্ষার্থী মোঃ আনিছুর রহমান ও মোঃ হাছিব শরীফ বক্তৃতা করেন।অনুষ্ঠানে মেয়র মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।  

২৭ মার্চ ২০২৪ সন্ধ্যা ০৬:০৭:১০

ইজরায়েলি বর্বর হামলায় গাজায় নিহত ৩২ হাজার ছাড়াল, আহত ৭৫ হাজার

আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েলি বর্বর হামলায় ফিলিস্তিনের গাজা উপত্যকায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ হাজার ৪৯০ জনে। এ সময়ে হামলায় আহত হয়েছেন অন্তত ৭৪ হাজার ৮৮৯ জন।২৭ মার্চ বুধবার গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এক প্রতিবেদনে এসব তথ্য দেয় স্থানীয় বার্তা সংস্থা আনাদোলু। সংস্থাটি বলছে, সর্বশেষ চব্বিশ ঘণ্টায় ৭৬ ফিলিস্তিনি নিহত হয়েছেন, গুরুতর আহত হয়েছেন আরও ১০২ জন।প্রকাশিত ওই প্রতিবেদনে বলা হয়, ২০২৩ সালের অক্টোবর থেকে গাজায় ইসরায়েলের মারাত্মক আক্রমণে নিহত ফিলিস্তিনিদের সংখ্যা ৩২ হাজার ৪৯০ জন পৌঁছেছে।বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘অনেক ভুক্তভোগী এখনও ধ্বংসস্তূপের নিচে এবং রাস্তায় আটকা পড়ে আছেন। উদ্ধারকারীরা তাদের কাছে পৌঁছাতে পারছেন না।’ এছাড়া নিখোঁজ রয়েছেন কয়েক হাজার মানুষ।‘দ্য অ্যানাটমি অব আ জেনোসাইড’ নামের একটি প্রতিবেদনে জাতিসংঘের মানবাধিকার কমিশনের বিশেষ র‌্যাপোটিয়ার ফ্রান্সেসকা আলবানিজ তুলে ধরে বলেন-‘মানবতার সবচেয়ে খারাপ অবস্থার বিষয়ে প্রতিবেদন তৈরি করা এবং প্রাপ্ত ফলাফলগুলো উপস্থাপন করা আমার দায়িত্ব। গাজায় একটি গোষ্ঠী হিসেবে ফিলিস্তিনিদের বিরুদ্ধে গণহত্যার অপরাধের সীমা পূরণ হয়েছে বলে আমি দেখতে পেয়েছি।’

২৮ মার্চ ২০২৪ সকাল ১১:২৩:২৯


কাজে ফিরে উচ্ছ্বসিত তানিন সুবাহ
৯ মার্চ ২০২৪ দুপুর ০২:৪৬:৪৫

শোবিজে পা রাখলেন মেহজাবীনের বোন
১৬ ফেব্রুয়ারি ২০২৪ বিকাল ০৩:১২:২০

নিরব-অপুর ‘ছায়াবৃক্ষ’ মুক্তি পাচ্ছে ২৩ হলে

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল ১৬ ফেব্রুয়ারি শুক্রবার ২৩ হলে মুক্তি পাচ্ছে চিত্রনায়ক নিরব ও চিত্রনায়িকা অপু বিশ্বাস অভিনীত সিনেমা ‘ছায়াবৃক্ষ’। এরই মধ্যে এসব হলের তালিকা প্রকাশ করা হয়েছে।সিনেমা হলগুলো হলো- স্টার সিনেপ্লেক্স বসুন্ধরা (পান্থপথ, ঢাকা), স্টার সিনেপ্লেক্স সীমান্ত সম্ভার (ধানমন্ডি, ঢাকা), স্টার সিনেপ্লেক্স এস কে এস টাওয়ার (মহাখালী, ঢাকা), স্টার সিনেপ্লেক্স সনি স্কয়ার (মিরপুর-১, ঢাকা), স্টার সিনেপ্লেক্স মিলিটারি মিউজিয়াম (বিজয় স্মরণী, ঢাকা), স্টার সিনেপ্লেক্স বালি অর্কেড (চট্টগ্রাম), স্টার সিনেপ্লেক্স হাই-টেক পার্ক (রাজশাহী), ব্লকবাস্টার সিনেমাস (যমুনা ফিউচার পার্ক, ঢাকা), লায়ন সিনেমাস (কেরানীগঞ্জ, ঢাকা), সিলভার স্ক্রিন (চট্টগ্রাম), চিত্রামহল (ইংলিশ রোড, ঢাকা), সৈনিক ক্লাব (বনানী, ঢাকা), ম্যাজিক মুভি থিয়েটার (দিয়াবাড়ী, ঢাকা), নিউ গুলশান (জিঞ্জিরা, ঢাকা), নিউ মেট্রো (নারায়ণগঞ্জ), রূপকথা (পাবনা), বিজিবি অডিটোরিয়াম (সিলেট), সুগন্ধা (চট্টগ্রাম), মডার্ন (দিনাজপুর), রাজতীলক (রাজশাহী), রুটস সিনেক্লাব (সিরাজগঞ্জ), মধুমতি (ভৈরব, কিশোরগঞ্জ) ও মোহন (হবিগঞ্জ)।এর আগে, সিনেমাটির মুক্তিকে সামনে রেখে গত ৩০ জানুয়ারি মঙ্গলবার এর অফিসিয়াল পোস্টার প্রকাশ করা হয়েছে।‘ছায়াবৃক্ষ’ সিনেমাটি পরিচালনা করেছেন নির্মাতা বন্ধন বিশ্বাস। একই সঙ্গে এর চিত্রনাট্যও তিনিই লিখেছেন।সিনেমায় নিরব ও অপু ছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন কাজী নওশাবা, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, ডন, এলিনা শাম্মি, আজম খানসহ আরও অনেকে।

১৫ ফেব্রুয়ারি ২০২৪ দুপুর ০১:০৩:২২
অভিনেতা আহমেদ রুবেল আর নেই
৭ ফেব্রুয়ারি ২০২৪ রাত ০৮:২৮:৪৮

হইচই’তে আসছে ‘আয়নাবাজি’
৩ ফেব্রুয়ারি ২০২৪ বিকাল ০৪:৪০:১৪

আসছে নিরব-অপুর ‘ছায়াবৃক্ষ’
১ ফেব্রুয়ারি ২০২৪ সন্ধ্যা ০৬:৪৭:১৬

খারাপ স্মৃতি মনে রাখলে নিজের ক্ষতি: স্বস্তিকা
১৮ জানুয়ারী ২০২৪ দুপুর ১২:৪১:০৪

চলে গেলেন কিংবদন্তি গায়ক পঙ্কজ উদাস
২৬ ফেব্রুয়ারি ২০২৪ রাত ০৮:০৮:৫৮

চলে গেলেন কিংবদন্তি গায়ক পঙ্কজ উদাস
২৬ ফেব্রুয়ারি ২০২৪ রাত ০৮:০৮:৫৮

পুলিশে নিয়োগ পরীক্ষায় সানি লিওনের ছবি!
১৮ ফেব্রুয়ারি ২০২৪ বিকাল ০৫:১১:৪১

মেয়েকে বিয়ে দিয়ে কাঁদলেন নায়ক আমির খান
৫ জানুয়ারী ২০২৪ বিকাল ০৪:৩২:৫৩

এবার গান নকল করে ক্ষমা চাইলেন সোনু নিগম

নিজস্ব প্রতিবেদক: সোনু নিগম নামটি শুধু ভারত-বাংলাদেশে ও পাকিস্তানে পরিচিত নয়, সারা পৃথিবীতেই জগৎ বিখ্যাত অসংখ্য গানের জন্য ইতোমধ্যেই খ্যাতি অর্জন করেছেন তিনি। গানের জগতে কিং খ্যাত এই গায়ক এবার পাকিস্তানি এক শিল্পি ওমর নাদিমের গান নকল করে ক্ষমা চাইলেন।এবছরের গোড়ার দিকে প্রকাশিত হয় সোনু নিগমের গাওয়া ‘সুন জারা’ শিরোনামের জনপ্রিয় গানটি। সোনু নিগমের টি-সিরিজের ব্যানারে মুক্তি পায় এটি । এরপর পাকিস্তানি গায়ক ওমর নাদিম দাবি করে বসেন, তার গাওয়া ‘অ্যায় খোদা’ গানের নকল করে ‘সুন জারা’ গানটি করে সোনু।ফেজবুকের এক পোস্টে ওমর নাদিম লিখেন, আমি আমার জীবনের এমন এক পর্যায়ে পৌঁছেছি, যেখানে এই জিনিসগুলোকে কম গুরুত্ব দেওয়া সম্ভব নয়। আপনি যদি এটি ব্যবহার করেন তাহলে অন্তত ওজি ট্র্যাকে ক্রেডিটটা দিন। আমিও সোনুর বড় ভক্ত। তবে একটু বাস্তবের পথে হাঁটুন। এটি আসল চুক্তি থেকে অনেক দূরে।মূলত এরপরই বিতর্কে জড়ায় গানটি। বিষয়টি নিয়ে বেশ কিছু দিন ধরে জোর চর্চা চলছে। বিষয়টি নজর কেড়েছে সোনু নিগমেরও। পরে এ গায়ক জানান, এই গান নিয়ে নাদিমের সংস্করণ সম্পর্কে কোনো ধারণাই তার ছিল না। নিজের অজান্তে গান গাওয়ার জন্য পাকিস্তানি গায়কের কাছে ক্ষমা চেয়েছেন ভারতীয় এই গায়ক।এরপর ওমর নাদিমের দেওয়া পোস্টে মন্তব্য করে সোনু লিখেন, ‘এই গানের পেছনে আমার কোনো হাত নেই। আমাকে এই গান গাওয়ার অনুরোধ করেছিলেন কেআরকে (কমল আর খান), তিনি দুবাইতে আমার প্রতিবেশী। আমি ওনাকে ফেরাতে পারিনি; যদিও আমি সবার জন্য গান গাই না। আমি যদি জানতাম এটি ওমর নাদিমের গান, তবে কখনই গাইতাম না।’পাকিস্তানি গায়ক নাদিমের গানের প্রশংসা করেছেন সোনু নিগম। পাশাপাশি ক্ষমা চেয়ে তিনি লিখেন, ‘আপনি আমার থেকে গানটি অনেক ভালো গেয়েছেন। আমি ক্ষমা চাইছি যে, আপনার গাওয়া গানটা আমি শুনিনি। আরও ভালো করুন। আশা করি, আপনি এই গানের জন্য আরো অনেক বেশি সম্মান পাবেন।’ভালবাসা নিবেদন করে সোনু নিগমের মন্তব্যের জবাব দিয়েছেন ওমর নাদিম। তিনি লিখেন, ‘আমি আমার বক্তব্যে কোথাও উল্লেখ করিনি যে, আপনি এটি করেছেন। খবরটি বরাবরের মতোই ভিন্নভাবে মোড় নিয়েছে। আমি আপনার গান শুনে বড় হয়েছি এবং আপনার কাছ থেকে অনেক কিছু শিখেছি। আমি আপনার বড় ভক্ত। আপনাকে অনেক ভালোবাসি!’

১৬ ডিসেম্বর ২০২৩ রাত ০৯:৫৬:৫৯


সালমানকে খুনের হুমকি!
১ ডিসেম্বর ২০২৩ রাত ০৯:৪২:০৯


৯৬তম অস্কার জিতল ‘ওপেনহাইমার’
১১ মার্চ ২০২৪ সকাল ১০:১১:৪৫

৯৬তম অস্কার জিতল ‘ওপেনহাইমার’
১১ মার্চ ২০২৪ সকাল ১০:১১:৪৫

হলিউডে অভিষেক হচ্ছে ওবামাকন্যা মালিয়ার
২২ ফেব্রুয়ারি ২০২৪ বিকাল ০৫:৪৭:৩২

চলে গেলেন বিখ্যাত হলিউড অভিনেতা টম উইলকিনস
৩১ ডিসেম্বর ২০২৩ দুপুর ০১:২৬:১৬

চলে গেলেন হলিউড অভিনেতা অ্যাঙ্গাস ক্লাউড

বিনোদন ডেস্ক: বাবা কনর হিকি মারা যাওয়ার পরের সপ্তাহেই চলে গেলেন হলিউডের জনপ্রিয় অভিনেতা অ্যাঙ্গাস ক্লাউড। ৩১ জুলাই সোমবার কালিফোর্নিয়ার অকল্যান্ডের বাসায় মৃত্যুবরণ করেন ২৫ বছর বয়সী এ অভিনেতা। খবর বিবিসির।অভিনেতার ব্যক্তিগত ম্যানেজার ক্যাট বেইলি গণমাধ্যমকে অভিনেতার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন। তবে তিনি অভিনেতার মৃত্যুর কারণ নিশ্চিত করেননি।ক্লাউডের পরিবার জানিয়েছেন, তাদের ছেলে আর বেঁচে নেই।অ্যাঙ্গাস ক্লাউডের বাবা কনর হিকি গত সপ্তাহেই মারা গেছেন। তার মৃত্যুর পর তিনি খুবই ভেঙে পড়েছিলেন এবং মানসিকভাবে লড়াই করছিলেন।এইচবিও সিরিজ ‘ইউফোরিয়া’তে ড্রাগ ডিলার ফেজকো ‘ফেজ’ ও ‘নিল’ চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেছিলেন অ্যাঙ্গাস ক্লাউড। এই সিরিজের প্রথম ২ সিজনে অভিনেত্রী জেন্ডায়ার সঙ্গে তিনি অভিনয় করেন। তৃতীয় সিজনের এখনও শুটিং শুরু হয়নি। তার মধ্যেই না ফেরার দেশে চলে গেলেন এই জনপ্রিয় অভিনেতা। 

২ আগস্ট ২০২৩ দুপুর ১২:১০:৩০
ইতালির চলচ্চিত্র উৎসবে নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর ‘হাওয়াই মিঠাই’

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ইতালির ভেনিসে কা’ ফসকারি শর্টফিল্ম ফেস্টিভ্যালের ১৪তম আসরে প্রদর্শিত হয়েছে বাংলাদেশের ‘হাওয়াই মিঠাই’ (দ্য সুইটনেস অফ এয়ার)।২০ মার্চ বুধবার থেকে ২৩ মার্চ শনিবার চারদিন ব্যাপী ভেনিসের বিশ্ববিদ্যালয় কা’ ফসকারির আয়োজনে স্থানীয় সান্তা মারঘেরিতা অডিটোরিয়ামে এ উৎসব অনুষ্ঠিত হয়। এবারের আসরে অংশ নিয়েছে বাংলাদেশসহ বিশ্বের ৪০টি দেশ।উৎসবে যোগ দিতে ইতালিতে সফরে আছেন চলচ্চিত্রের নির্মাতা রাকায়েত রাব্বী ও মূল চরিত্র মিজানুর রহমান।তারা জানান, ২৩ মার্চ শনিবার স্থানীয় সময় বিকাল সাড়ে ৩টায় বাংলাদেশের চলচ্চিত্রটি ‘হাওয়াই মিঠাই’ প্রদর্শন করা হয়। এ সময় চলচ্চিত্রটি দেখতে উপস্থিত ছিলেন প্রবাসী বাংলাদেশিরাও।নির্মাতা রাকায়েত রাব্বী বলেন, ‘আমরা তারুণ্যনির্ভর একটি টিম। শুরু থেকেই আমাদের লক্ষ্য ছিল সীমানা পেরিয়ে কিছু করার। ভেনিস ফেস্টিভ্যালে অংশ নেওয়াটা একটা সফলতা।’কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের এ শিক্ষার্থী তার চলচ্চিত্রের বিষয়বস্তু নিয়ে বলেন, ‘এটি একটি যুদ্ধ বাস্তবতার গল্পের উপর নির্মিত চলচ্চিত্র। যেখানে আমরা যুদ্ধ বলতে চেষ্টা করেছি যে- যুদ্ধ নয়, আমরা একটা শান্তিপূর্ণ পৃথিবী চাই। পুরো পৃথিবীতেই যে একটা যুদ্ধের পরিস্থিতি চলছে সেখানে দাঁড়িয়ে শান্তির বার্তা দেওয়াতেই সম্ভবত কর্তৃপক্ষ আমাদের এই চলচ্চিত্রটি তালিকাভুক্ত করেছে।’চলচ্চিত্রটি নির্মিত হয়েছে ফিলিং স্টেশন ও বিগ ব্যাং ফিল্মস-এর ব্যানারে। এতে সিনেমাটোগ্রাফি করেছেন মনির হোসেন। অভিনয় করেছেন অরনিল বিরল, নুসমা খান ও সাদি শুভ।

২৫ মার্চ ২০২৪ সকাল ০৮:০২:০৯

অবসর নিয়ে যা জানালেন লিওনেল মেসি

স্পোর্টস ডেস্ক: আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী তারকা লিওনেল মেসি জাতীয় দল কিংবা ক্লাব দুই জায়গার মাঠেই দুর্দান্ত । বাস্তবে বয়স ৩৬ হলেও খেলার মাঠে যেন বয়সের কোনো চাপ নেই তার।আর বিশ্বব্যাপী এমন তারকা ফুটবলার অবসরে চলে যাক, তা হয়তো কোনো ভক্তই চান না। না চাইলেও অনেক ভক্তের মনে প্রশ্ন, মেসি তো অবসর নেবেন একটা সময়; আর সেটা কখন?আসছে বছর ২০২৫ সালের ডিসেম্বরে মার্কিন যুক্তরাষ্ট্রের মেজর সকার (এমএলএস) লিগের ক্লাব ইন্টার মিয়ামির সঙ্গে মেসির চুক্তির মেয়াদ শেষ হবে। এরপর মেসি অবসর নেবেন কিনা, সেই প্রশ্নই অনেকের মনে ঘুরপাক খাচ্ছে।বিষয়টি নিয়ে খোলাখুলি কথাও বলেছেন আর্জেন্টাইন ব্শ্বিকাপজয়ী তারকা। তবে সেটা বয়স বিবেচনায় নয়। ৮ বারের ব্যালন ডি'অর জয়ী এই তারকার অবসরের সিদ্ধান্ত আসবে পারফরম্যান্স বিবেচনায়।সংবাদ মাধ্যম এমবিসির বিগ টাইম পডকাস্টকে এক স্বাক্ষাৎকারে বলেন, ‘যে মুহূর্তে বুঝতে পারবো যে, আমি পারফর্ম করছি না, নিজেকে (খেলায়) উপভোগ করছি না এবং আমি আমার সতীর্থদের সাহায্য করতে পারছি না (তখন অবসরের সিদ্ধান্ত আসবে)।গেল কাতার বিশ্বকাপে যদি শিরোপা জিততে না পারতেন, তাহলে ওই আসরের পরই অবসর নিয়ে নিতেন, এমনটিই বলেছেন মেসি।ফুটবলে বর্ণাঢ্য এক ক্যারিয়ার তৈরি করেছেন মেসি। এখন পর্যন্ত ৪৪টি শিরোপা জিতেছেন তিনি। এখনো যেভাবে খেলছেন, তাতে বেশ কিছু শিরোপা জেতার সম্ভাবনা তো আছেই।উল্লেখ্য, লিওনেল মেসি বর্তমানে হ্যামস্ট্রিং চোটে ভুগছেন। যে কারণে এল-সালভেদর ও কোস্টারিকার বিপক্ষে আর্জেন্টিনা হয়ে দুটি ম্যাচে খেলতে পারেননি তিনি।

২৮ মার্চ ২০২৪ সকাল ১০:৫৭:০৮


বাংলা ঝরে তিনশ’র আগেই থামল শ্রীলঙ্কা
২২ মার্চ ২০২৪ বিকাল ০৫:২৩:২১

টেস্ট থেকে বাদ পড়লেন মুশফিক
২০ মার্চ ২০২৪ সকাল ০৭:২৯:২৬

তামিম-রিশাদ ঝড়ে বাংলাদেশের সিরিজ জয়
১৮ মার্চ ২০২৪ রাত ০৯:০৯:০৯

শান্তর সেঞ্চুরিতে জয় বাংলাদেশের
১৪ মার্চ ২০২৪ সকাল ০৮:০৬:৫১






তামিম-মায়ার্সের ঝড়ে কোয়ালিফাইয়ারে বরিশাল
২৬ ফেব্রুয়ারি ২০২৪ বিকাল ০৫:৪১:০১

মাথায় আঘাত পেয়ে হাসপাতালে মুস্তাফিজ
১৮ ফেব্রুয়ারি ২০২৪ দুপুর ০১:৫৯:৪৭

সৈয়দপুরে বাংলা লায়ন টি-২০ টুর্নামেন্ট উদ্বোধন
১৭ ফেব্রুয়ারি ২০২৪ সকাল ০৮:৩২:৪১

বাংলাদেশ জাতীয় দলের নতুন অধিনায়ক শান্ত
১২ ফেব্রুয়ারি ২০২৪ রাত ০৯:১৩:২৪


পাকিস্তানকে উড়িয়ে দিয়ে ফাইনালে বাংলাদেশ
৩১ জানুয়ারী ২০২৪ বিকাল ০৪:৩৬:০৩




কুমিল্লাকে হারিয়ে দুর্দান্ত ঢাকার জয়
১৯ জানুয়ারী ২০২৪ সন্ধ্যা ০৬:৫২:৫৭

অস্ট্রেলিয়াকে পাঁচ উইকেটে হারালো বাংলাদেশ
১৮ জানুয়ারী ২০২৪ দুপুর ০২:০৬:২৬


ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ নাসির
১৭ জানুয়ারী ২০২৪ সকাল ০৮:০০:৫০









ঢাকা টেস্টে ৪ উইকেটে হেরেছে বাংলাদেশ
৯ ডিসেম্বর ২০২৩ বিকাল ০৪:৪৯:১৮


বাংলাদেশ ১৭২ রানে অলআউট
৬ ডিসেম্বর ২০২৩ বিকাল ০৪:১৪:২২

আঙ্গুলে চোট পেয়েছেন নাঈম হাসান
৫ ডিসেম্বর ২০২৩ রাত ০৮:৩০:২২


১০ উইকেট নিয়ে ম্যাচসেরা তাইজুল
২ ডিসেম্বর ২০২৩ রাত ০৯:৪৯:৩৩






হার দিয়ে বিশ্বকাপ শেষ বাংলাদেশের
১১ নভেম্বর ২০২৩ সন্ধ্যা ০৭:২৬:৩৭

অস্ট্রেলিয়ার অবিশ্বাস্য জয়
৮ নভেম্বর ২০২৩ সকাল ০৮:১৪:০৭

বাংলাদেশ-পাকিস্তান কি একসুতোয় গাথা!
৩০ অক্টোবর ২০২৩ রাত ০৯:৫৮:৫৩


আরেকটি সহজ হারের পথে টাইগাররা
২৪ অক্টোবর ২০২৩ রাত ১০:০৩:৫৩

ভারতের কাছে ৭ উইকেটে হারলো বাংলাদেশ
১৯ অক্টোবর ২০২৩ রাত ১০:১৩:০৪

ভারতকে ২৫৭ রানের টার্গেট দিলো বাংলাদেশ
১৯ অক্টোবর ২০২৩ সন্ধ্যা ০৭:০০:২৮

ভারতের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
১৯ অক্টোবর ২০২৩ দুপুর ০২:৩১:০৫

ভারতের বিপক্ষে আশাবাদী বাংলাদেশ
১৮ অক্টোবর ২০২৩ রাত ০৮:১৮:৩১

২ উইকেট হারিয়ে ব্যাট করছে নিউজিল্যন্ড
১৩ অক্টোবর ২০২৩ রাত ০৯:২৫:২১

ব্যাটিং বিপর্যয়ে টাইগাররা
১৩ অক্টোবর ২০২৩ বিকাল ০৪:০১:৫৩

জয়ের আশা নিয়ে টিম টাইগার এখন চেন্নাইতে
১১ অক্টোবর ২০২৩ রাত ০৮:৫৩:০১

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ
১০ অক্টোবর ২০২৩ সকাল ১১:০৮:৫৫

আজ ইংলিশ পরীক্ষা দেবে বাংলাদেশ
১০ অক্টোবর ২০২৩ সকাল ১০:৪৬:১৬

জয় দিয়ে শুরু হলো টাইগারদের বিশ্বকাপ মিশন
৭ অক্টোবর ২০২৩ বিকাল ০৫:০২:০৪



বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু আজ
৭ অক্টোবর ২০২৩ সকাল ০৭:৪৬:৩৬


জয় দিয়ে শুরু টাইগারদের বিশ্বকাপ মিশন
৩০ সেপ্টেম্বর ২০২৩ সকাল ০৭:৩৪:৪০

ইনজুরিতে সাকিব, বিশ্বকাপের প্রথম ম্যাচ অনিশ্চিত
২৯ সেপ্টেম্বর ২০২৩ বিকাল ০৪:৩০:৪৬

বিশ্বকাপের আগে বাংলাদেশের সিরিজ হার
২৬ সেপ্টেম্বর ২০২৩ রাত ০৯:৪৩:৩৭

পাকিস্তানকে হারিয়ে টাইগ্রেসদের ব্রোঞ্জ জয়
২৫ সেপ্টেম্বর ২০২৩ সকাল ১০:৫০:২৭

তৃতীয় ওয়ানডেতে অধিনায়ক শান্ত
২৪ সেপ্টেম্বর ২০২৩ রাত ০৯:৩৭:০৫

চোট পেলো তানজিম সাকিব, একাদশে হাসান মাহমুদ
২৩ সেপ্টেম্বর ২০২৩ সন্ধ্যা ০৭:৩৯:৩৬

খেলা চলাকালে মিরপুরের ফ্লাডলাইটে আগুন
২৩ সেপ্টেম্বর ২০২৩ সন্ধ্যা ০৬:২২:২৮

এশিয়ার সেরা ভারত: ১০ উইকেটের রেকর্ড জয়
১৭ সেপ্টেম্বর ২০২৩ সন্ধ্যা ০৭:৪৭:৫০





আটোয়ারীতে ক্রিকেট খেলতে গিয়ে যুবকের মৃত্যু
১২ সেপ্টেম্বর ২০২৩ সকাল ১১:০০:২৫

এশিয়া কাপ থেকে বিদায় টাইগারদের
১০ সেপ্টেম্বর ২০২৩ সকাল ১০:১৪:৩০

টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
৬ সেপ্টেম্বর ২০২৩ বিকাল ০৪:০৪:৫৬

আজ এশিয়া কাপে মুখোমুখি বাংলাদেশ-পাকিস্তান
৬ সেপ্টেম্বর ২০২৩ সকাল ০৮:০৭:১৮


এশিয়া কাপের সুপার ফোরে বাংলাদেশ
৪ সেপ্টেম্বর ২০২৩ সকাল ০৭:১৭:৫০

মিরাজ-শান্তর সেঞ্চুরিতে বাংলাদেশের স্কোর ৩৩৪
৩ সেপ্টেম্বর ২০২৩ সন্ধ্যা ০৭:৩৫:১৩

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ: একাদশে ৩ পরিবর্তন
৩ সেপ্টেম্বর ২০২৩ বিকাল ০৩:৩২:৪৬

আজ এশিয়া কাপে মুখোমুখি ভারত-পাকিস্তান
২ সেপ্টেম্বর ২০২৩ সকাল ১০:৫১:০১

ভারত-পাকিস্তানের লড়াইয়ের সাক্ষী হবে ক্যান্ডি
১ সেপ্টেম্বর ২০২৩ সন্ধ্যা ০৭:৫৩:৪৯

১৬৪ রানে থেমে গেলো বাংলাদেশ
৩১ আগস্ট ২০২৩ সন্ধ্যা ০৭:২৬:৪৭


আফ্রিদি-নাসিমদের তোপের মুখে নেপাল
৩০ আগস্ট ২০২৩ রাত ০৯:৪৪:০৮


ওয়ানডে ক্রিকেটে বাবর আজমের বিশ্বরেকর্ড
২৫ আগস্ট ২০২৩ দুপুর ১২:১৫:৩৬


ভারত বিশ্বকাপের মাসকট উন্মোচন
১৯ আগস্ট ২০২৩ রাত ০৯:৪৬:৩৯

এশিয়া কাপে দলে নেই রিয়াদ, খেলবেন শামিম-তামিম
১২ আগস্ট ২০২৩ সন্ধ্যা ০৬:০২:৩৮



ইব্রাহীম জাদরান এবার ফরচুন বরিশালে
৬ আগস্ট ২০২৩ সন্ধ্যা ০৬:১১:৪০





লিটনের ব্যাটে বাংলাদেশের উড়ন্ত শুরু
১৬ জুলাই ২০২৩ রাত ১০:০৮:৪১


বাংলাদেশের মেয়েদের কাছে ভারতের হার
১৩ জুলাই ২০২৩ রাত ০৮:০০:৫৭

সহজ জয়ে হোয়াইটওয়াশ এড়ালো বাংলাদেশ
১১ জুলাই ২০২৩ সন্ধ্যা ০৭:৪৩:২৪

হোয়াইটওয়াশ এড়াতে টাইগারদের প্রয়োজন ১২৭
১১ জুলাই ২০২৩ বিকাল ০৫:৩৬:০২

টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ
১১ জুলাই ২০২৩ দুপুর ০২:১১:১০

৩৩২ রানের টার্গেটে মাঠে টাইগাররা
৮ জুলাই ২০২৩ সন্ধ্যা ০৬:৫৬:১২

টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ
৮ জুলাই ২০২৩ বিকাল ০৩:০৬:৪৫








টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
৫ জুলাই ২০২৩ বিকাল ০৩:২৫:১৭









বৃষ্টি বিঘ্নিত আইপিএল ফাইনাল
২৮ মে ২০২৩ রাত ০৯:৫৩:২৮



কোহলির ঝড়ে উড়ে গেলো হায়দরাবাদ
১৯ মে ২০২৩ সকাল ০৯:৪৫:০২

টাইগারদের সিরিজ জয়
১৫ মে ২০২৩ সকাল ০৯:২৪:৪৭







আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট দল ঘোষণা
২ এপ্রিল ২০২৩ দুপুর ০১:২৮:১৬

আইরিশদের কাছে ৭ উইকেটে হারল বাংলাদেশ
৩১ মার্চ ২০২৩ সন্ধ্যা ০৬:০৮:৪৯

আইরিশদের উড়িয়ে সিরিজ জিতল বাংলাদেশ
২৯ মার্চ ২০২৩ সন্ধ্যা ০৬:৫৮:৩৫

নাটকীয় ম্যাচে ২২ রানে জয় পেলো টাইগাররা
২৭ মার্চ ২০২৩ সন্ধ্যা ০৭:২০:৫৮



সাফল্যের রহস্য জানালেন রনি
১০ মার্চ ২০২৩ সন্ধ্যা ০৬:৪২:১০

ইংল্যান্ডকে ৬ উইকেটে হারাল বাংলাদেশ
৯ মার্চ ২০২৩ সন্ধ্যা ০৬:৩৯:৩০



অবসর নিয়ে যা জানালেন লিওনেল মেসি
২৮ মার্চ ২০২৪ সকাল ১০:৫৭:০৮

ভারতকে কাঁদিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ
১০ মার্চ ২০২৪ সন্ধ্যা ০৬:২৮:৫৪



বিশ্বকাপ থেকে আর্জেন্টিনার বিদায়
২০ ফেব্রুয়ারি ২০২৪ সন্ধ্যা ০৬:২২:৩১


ব্রাজিল কোচের দায়িত্ব নিলেন দরিভাল জুনিয়র
১১ জানুয়ারী ২০২৪ বিকাল ০৪:৪৯:১১

ঢাকায় আসছেন বিশ্বকাপজয়ী দি মারিয়া
৮ জানুয়ারী ২০২৪ রাত ০৯:২০:৫১

সিঙ্গাপুরকে ৮-০ গোলে হারিয়ে বাংলাদেশের জয়
৪ ডিসেম্বর ২০২৩ সন্ধ্যা ০৬:১৩:১৭



ব্রাজিলকে হারিয়ে সেমিতে আর্জেন্টিনা
২৫ নভেম্বর ২০২৩ সকাল ০৮:০৩:১২

লিওনেল মেসির অষ্টম ব্যালন ডি’অর জয়
৩১ অক্টোবর ২০২৩ সকাল ১১:০৭:৪৫


বাংলাদেশে আসছেন রোনালদিনহো
১২ অক্টোবর ২০২৩ রাত ০৯:৫৪:৪৮



লালমোহনে সাপুড়েদের প্রীতি ফুটবল ম্যাচ
১৯ সেপ্টেম্বর ২০২৩ সকাল ১১:৪৯:১৬

লংগদুর গুলশাখালীতে ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন
১৮ সেপ্টেম্বর ২০২৩ বিকাল ০৩:২৪:২৮















বাংলাদেশের অঘোষিত ফাইনাল
২৬ জুন ২০২৩ সকাল ০৮:৫৭:১৫


বাংলাদেশকে রুখে দিলো লেবানন
২২ জুন ২০২৩ সন্ধ্যা ০৬:৩৯:৪৭









রেকর্ড গড়ে ইতিহাসের পাতায় হালান্ড
১২ এপ্রিল ২০২৩ সকাল ০৮:১৯:৪১

মেসি জাদুতে জয়ে ফিরল পিএসজি
৯ এপ্রিল ২০২৩ সকাল ১০:২৪:৩৯

উরুগুয়েকে উড়িয়ে ব্রাজিলের বড় জয়
৮ এপ্রিল ২০২৩ সকাল ১০:৫১:৫৯




আরও শক্তিশালী হয়ে ফিরব
৭ মার্চ ২০২৩ বিকাল ০৪:১২:২৬

এবার ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ড জিতে নিলেন মেসি
২৮ ফেব্রুয়ারি ২০২৩ বিকাল ০৩:৩৩:১৫


ফুটবলের রাজা পেলে আর নেই
৩০ ডিসেম্বর ২০২২ দুপুর ০২:২৯:৩০