• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১১ই বৈশাখ ১৪৩১ রাত ০২:৫৩:৫৮ (25-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১১ই বৈশাখ ১৪৩১ রাত ০২:৫৩:৫৮ (25-Apr-2024)
  • - ৩৩° সে:
 সাজেকে ডাম্প ট্রাক খাদে পড়ে প্রাণ গেল ৬ শ্রমিকের

সাজেকে ডাম্প ট্রাক খাদে পড়ে প্রাণ গেল ৬ শ্রমিকের

রাঙামাটি প্রতিনিধি: রাঙামাটির সাজেকে সড়ক থেকে শ্রমিকবাহী একটি ড্রামট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ছয়জন শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আরও আহত হয়েছেন আটজন শ্রমিক।২৪ এপ্রিল বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সাজেক ইউনিয়নের উদয়পুর সীমান্ত সড়কের ৯০ ডিগ্রি টিলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।নিহত সকল শ্রমিক সীমান্ত সড়কের কাজে নিয়োজিত ছিলো বলে জানা গেলেও তাৎক্ষনিকভাবে তাদের নাম-পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহাম্মেদ। তিনি বলেন, ৫ থেকে ৮ জন নিহতের খবর পাওয়া গেলেও আমরা এখনো পর্যন্ত নিহতের প্রকৃত তথ্য নিশ্চিত হতে পারিনি। আমাদের স্থানীয় সাজেক থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে রওয়ানা দিয়েছে। তারা সেখানে পৌঁছালে ঘটনার বিস্তারিত জানা যাবে।

৬ ঘন্টা আগে




























কুষ্টিয়ায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

কুষ্টিয়া প্রতিনিধি: সপ্তাহখানেক ধরে তাপপ্রবাহ চলছে। এতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। তাই তীব্র গরম থেকে রক্ষা পেতে কুষ্টিয়ার সরকারি কলেজের মাঠে বৃষ্টি জন্য ইসতিসকার নামাজ আদায় করে বিশেষ দোয়া করেছেন স্থানীয় বাসিন্দারা।২৪ এপ্রিল বুধবার সকাল ১০টার দিকে কুষ্টিয়ার সরকারি কলেজের মাঠে এ ইসতিসকার নামাজ আদায় করের মুসল্লিরা।ইসতিসকার নামাজ শেষে মহান আল্লাহর দরবারে বিশেষ দোয়া প্রার্থনার করে অঝরে চোখের জল ছেড়ে মোনাজাত ও ক্ষমা প্রার্থনা করেন ইমাম ও মুসল্লিরা।নামাজে ইমামতি ও দোয়া পরিচালনা করেন মাওলানা মুহাদ্দিস শারাফাত হোসাইন।আয়োজকরা জানান, কালবৈশাখীর মৌসুমেও বৃষ্টির কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। উল্টো টানা তীব্র তাপপ্রবাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। মাঠে রোদে পুড়ে কৃষকের ফসল নষ্ট হচ্ছে। আম-লিচুর গুটি ঝরে পড়ছে। শ্রমজীবী মানুষ রোদে বেশিক্ষণ কাজ করতে পারছেন না। এমন পরিস্থিতিতে তারা বৃষ্টির জন্য সৃষ্টিকর্তার কাছে প্রার্থনার আয়োজন করেছেন।কলেজছাত্র রাজিব হোসেন জানান, অনেক দিন বৃষ্টি হয় না। তীব্র রোদে প্রচণ্ড গরম অনুভূত হচ্ছে। তার ওপর ঘনঘন লোডশেডিং। সব মিলিয়ে অতিষ্ঠ হয়ে পড়েছে মানুষ। তাই মহান আল্লাহর কাছে বৃষ্টির জন্য নামাজ শেষে প্রার্থনা করা হয়েছে।আগত মুসুল্লিরা বলেন, বৃষ্টিপাত না হলে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) সাহাবিদের নিয়ে খোলা ময়দানে ইসতিসকারনামাজ আদায় করতেন। সে জন্য তারা মহান সৃষ্টিকর্তার কাছে নিজেদের পাপের জন্য তওবা এবং ক্ষমা চেয়ে দুই রাকাত নামাজ আদায় করে বৃষ্টির জন্য প্রার্থনা করেছেন। বৃষ্টি বা পানির জন্য আল্লাহ সালাতের মাধ্যমে চাইতে বলেছেন। তাই আমরা সবাই একত্র হয়ে এ নামাজ আদায় করেছি।

২৪ এপ্রিল ২০২৪ দুপুর ১২:৩৭:৪১

দু‌দিনে সোনার দাম ভ‌রিতে কমলো ৫২৩৮ টাকা

নিজস্ব প্রতিবেদক: এক‌দিন পর আবারও সোনার দাম কমানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। ভালো মানের সোনার দাম ভরিতে ২ হাজার ৯৯ টাকা কমানো হয়েছে। এখন ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম ক‌মে হ‌চ্ছে ১ লাখ ১৪ হাজার ১৯১ টাকা। এর আগে দাম ছিল ১ লাখ ১৬ হাজার ২৯০ টাকা।২৪ এপ্রিল বুধবার বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।একদিন আগেই ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম ৩ হাজার ১৩৬ টাকা কমিয়ে ১ লাখ ১৬ হাজার ২৯০ টাকা নির্ধারণ করা হয়। এখন আবার কমানোর মাধ্যমে দুদিনে ভালো মানের সোনার দাম ভরিতে ৫ হাজার ২৭৭ টাকা কমল।নতুন মূল্য অনুযায়ী, ২১ ক্যারেটের এক ভরি সোনার দাম ১ হাজার ৯৯৫ টাকা কমিয়ে ১ লাখ ৯ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। ১৮ ক্যারেটের এক ভরি সোনার দাম ১ হাজার ৭১৪ টাকা কমিয়ে ৯৩ হাজার ৪২৯ টাকা নির্ধারণ করা হয়েছে। এ ছাড়া সনাতনি এক ভরি সোনার দাম ১ হাজার ৩৭৭ টাকা কমিয়ে ৭৫ হাজার ২০৯ টাকা নির্ধারণ করা হয়েছে।

২৪ এপ্রিল ২০২৪ রাত ০৮:৩৩:১১

সব রেকর্ড ভাঙল স্বর্ণের দাম
১৮ এপ্রিল ২০২৪ রাত ০৮:১৩:২৩


বাড়ল সয়াবিন তেলের দাম
১৬ এপ্রিল ২০২৪ দুপুর ০১:৩৫:৪৪

বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ করেছে সিসিক

সিলেট প্রতিনিধি: বকেয়া ১ কোটি ৩৪ লক্ষ ৫২ হাজার ৭শ ৩৫ টাকা বিদ্যুৎ বিল পরিশোধ করেছে সিলেট সিটি করপোরেশন।২২ এপ্রিল সোমবার নগর ভবনে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিলেটের ডিভিশন ১, ২, ৩, ৪ ও ৫ এর সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে বিদ্যুৎ বিলের চেক প্রদান করা হয়।বিদ্যুৎ বিল বাবদ ১ কোটি ৩৪ লক্ষ ৫২ হাজার ৭৩৫ টাকার চেক হস্তান্তর করেন সিসিক মেয়র মো. আনোয়ারুজ্জামান  চৌধুরী।এসময় উপস্থিত ছিলেন, সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইফতেখার আহমদ চৌধুরী, সিসিকের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী (বিদ্যুৎ ও যান্ত্রিক) রুহুল আলম, নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারিয়া সুলতানা, সহকারী প্রকৌশলী জয়দেব বিশ্বাস। এছাড়াও বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিলেটের ডিভিশন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

২২ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৯

লোহিত সাগরে নৌকাডুবে ৩৩ অভিবাসনপ্রত্যাশী নিহত

আন্তর্জাতিক ডেস্ক: ভারত মহাসাগরের একটি অংশ লোহিত সাগরের জিবুতি উপকূলে অভিবাসীদের বহনকারী একটি নৌকা ডুবে গেছে। নেীকায় থাকা যাত্রীদের শিশুসহ কমপক্ষে ৩৩ জন প্রাণ হারিয়েছেন। এ ঘটনায় নিখোঁজ রয়েছে অন্তত ১৭ যাত্রী।২৪ এপ্রিল বুধবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে প্রকাশিত ওই খবরে বলা হয়, মঙ্গলবার ২৩ এপ্রিল আট বছর বয়সী এক বালকসহ অন্তত ৩৩ জন ইথিওপিয়ান অভিবাসী জিবুতির উপকূলে নৌকা ডুবে মারা গেছেন।জিবুতি কোস্টগার্ডের সিনিয়র কর্মকর্তা ইস ইইয়াহ বলেছেন, যারা ডুবে যাওয়া নৌকায় ছিলেন তারা ইয়েমেন ছেড়ে চলে যেতে চেয়েছিলেন। কারণ তাদের নিজের দেশের তুলনায় সেখানে জীবন আরও বেশি সংগ্রামের ছিল। ডুবে যাওয়া নৌকাটিতে অন্তত ৭৭ জন অভিবাসী ছিলেন। এর মধ্যে ২০ জনের বেশি মানুষকে উদ্ধার করা সম্ভব হয়েছে। বাকিরা এখনও নিখোঁজ।জীবিত উদ্ধারকৃতদের ইতোমধ্যে ইথিওপিয়ায় প্রত্যাবাসন করেছেন জাতিসংঘের অভিবাসন বিষয়ক সংস্থা আইওএম ।সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে দুঃখ প্রকাশ করে ইথিওপিয়ার রাষ্ট্রদূত বারহানু সেগায়ে লিখেছেন, ‘জিবুতি থেকে মধ্যপ্রাচ্যের দেশগুলোতে অবৈধপন্থায় ভ্রমণ অত্যন্ত বিপজ্জনক এবং এতে করে ক্রমাগত আমাদের নাগরিকরা তাদের জীবন হারাচ্ছেন।’বিবিসি বলছে, স্থলবেষ্টিত ইথিওপিয়ায় গৃহযুদ্ধের পর পালিয়ে আসা লোকেরা প্রায়শই জিবুতি এবং ইয়েমেনের মধ্য দিয়ে সৌদি আরব এবং তার বাইরেও অন্য অনেক দেশে ভালো সুযোগের সন্ধানে গিয়ে থাকেন। তাদের মধ্যে কেউ কেউ আবার আটকে যান ইয়েমেনে।প্রসঙ্গত, সপ্তাহ দুয়েক আগেও লোহিত সাগরে আরেকটি নৌকা দুর্ঘটনায় অন্তত ৩৮ ইথিওপিয়ান মারা গেছেন। এছাড়া গত এক দশকে লোহিত সাগরের একই এলাকায় প্রায় এক হাজার লোককে মৃত বা নিখোঁজ হিসেবে নথিভুক্ত করা হয়েছে।

২৪ এপ্রিল ২০২৪ দুপুর ০১:৫০:৪২
শিল্পী সমিতির নির্বাচনী প্যানেলে সভাপতি মিশা, সম্পাদক ডিপজল, সাংগঠনিক জয়

বিনোদন প্রতিবেদক: আসন্ন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন উপলক্ষে বরাবরের মতো এবারও হবে কয়েকটি প্যানেল। নির্বাচন যত ঘনিয়ে আসছে ততই সে আলোচনা আরও জোরদার হচ্ছে। খুলতে শুরু করেছে জল্পনা-কল্পনার জট। এবারও থাকছে বেশ কিছু চমক। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৫ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনে এবার প্যানেল গড়তে যাচ্ছেন মনোয়ার হোসেন ডিপজল ও মিশা সওদাগর। তাদের সাথে থাকছেন শিল্প সমিতির দুইবারের নির্বাচিত সদস্য চিত্রনায়ক জয় চৌধুরী। এশিয়ান টিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন এই চিত্রনায়ক নিজেই। জানা গেছে, এই প্যানেলের সভাপতি প্রার্থী হচ্ছে মিশা সওদাগর আর ডিপজল হবেন সাধারণ সম্পাদক। এছাড়াও এই প্যানেলের অন্যান্য পদে বেশ কয়েকজন জনপ্রিয় তারকা নির্বাচন করবেন বলে সংশ্লিষ্ট সবচেয়ে জানা গেছে। প্রসঙ্গত, এরই মধ্যে আসন্ন নির্বাচনের প্রধান কমিশনার ও আপিল বিভাগ চূড়ান্ত হয়েছে। এবারের নির্বাচনে প্রধান কমিশনার হিসেবে থাকছেন খোরশেদ আলম খসরু। তিন সদস্যর এই বোর্ডে অন্য দুই সদস্য হলেন এ জে রানা ও মোহাম্মদ নিশাদ।আপিল বিভাগে প্রধান হিসেবে রয়েছেন শামসুল আলম। তার সঙ্গে সহযোগী হিসেবে রয়েছেন ক্যামেরাম্যান অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মজনু ও নির্মাতা সেলিম আজম।

১৫ ফেব্রুয়ারি ২০২৪ রাত ১১:৪০:৪২
নিরব-অপুর ‘ছায়াবৃক্ষ’ মুক্তি পাচ্ছে ২৩ হলে
১৫ ফেব্রুয়ারি ২০২৪ দুপুর ০১:০৩:২২

অভিনেতা আহমেদ রুবেল আর নেই
৭ ফেব্রুয়ারি ২০২৪ রাত ০৮:২৮:৪৮

হইচই’তে আসছে ‘আয়নাবাজি’
৩ ফেব্রুয়ারি ২০২৪ বিকাল ০৪:৪০:১৪

আসছে নিরব-অপুর ‘ছায়াবৃক্ষ’
১ ফেব্রুয়ারি ২০২৪ সন্ধ্যা ০৬:৪৭:১৬

আলোকচিত্রীদের দেখে রেগে গেলেন সারা
১ এপ্রিল ২০২৪ দুপুর ১২:০৫:৫৯

আলোকচিত্রীদের দেখে রেগে গেলেন সারা
১ এপ্রিল ২০২৪ দুপুর ১২:০৫:৫৯

চলে গেলেন কিংবদন্তি গায়ক পঙ্কজ উদাস
২৬ ফেব্রুয়ারি ২০২৪ রাত ০৮:০৮:৫৮

পুলিশে নিয়োগ পরীক্ষায় সানি লিওনের ছবি!
১৮ ফেব্রুয়ারি ২০২৪ বিকাল ০৫:১১:৪১

করোনায় দক্ষিণী তারকা বিজয়কান্তের মৃত্যু

বিনোদন ডেস্ক: ভারতের তামিল সিনেমার বরেণ্য অভিনেতা বিজয়কান্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।২৮ ডিসেম্বর বৃহস্পতিবার চেন্নাইয়ের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃতুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর।ইন্ডিয়া টুডে’র সংবাদে জানা যায়, বিজয়কান্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। তার চিকিৎসাও চলছিল। পরে নিউমোনিয়াতেও আক্রান্ত হয়েছিলেন এ অভিনেতা। ফলে শারীরিক অবস্থার আরও অবনতি হয় বিজয়কান্তের।পরে ‘ভেন্টিলেটর সাপোর্ট সিস্টেম’-এ রাখা হয়েছিল তাকে। ১৪ দিন যুদ্ধের শেষে বৃহস্পতিবার না ফেরার দেশে চলে যান এ অভিনেতা।‘ক্যাপ্টেন’ নামেই ভক্ত-অনুরাগীদের কাছে বিজয়কান্ত পরিচিত ছিলেন। এর আগে গত নভেম্বরেও শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। তবে সে যাত্রায় তিনি সুস্থ হয়ে বাড়ি ফিরেছিলেন।অভিনয়ের পাশাপাশি রাজনীতির মাঠেও সমানতালে সফলতা লাভ করেছিলেন দক্ষিণী এই তারকা । ২০১১ সালে এডিএমকে নেত্রী জয়ললিতার হাত ধরে ২৯টি আসন জিতেন বিজয়কান্তের ‘ডিএমডিকে’।এরপরে জয়ললিতার সঙ্গে জোট ভাঙায় ‘ডিএমডিকে’র এই নেতা বিধানসভার বিরোধী দলনেতা হন । তার মৃত্যুতে পুরো ভারতবর্ষে শোকের ছায়া নেমে এসেছে।

২৮ ডিসেম্বর ২০২৩ বিকাল ০৩:০৫:৩৭
এবার গান নকল করে ক্ষমা চাইলেন সোনু নিগম
১৬ ডিসেম্বর ২০২৩ রাত ০৯:৫৬:৫৯



সালমানকে খুনের হুমকি!
১ ডিসেম্বর ২০২৩ রাত ০৯:৪২:০৯

৯৬তম অস্কার জিতল ‘ওপেনহাইমার’
১১ মার্চ ২০২৪ সকাল ১০:১১:৪৫

৯৬তম অস্কার জিতল ‘ওপেনহাইমার’
১১ মার্চ ২০২৪ সকাল ১০:১১:৪৫

হলিউডে অভিষেক হচ্ছে ওবামাকন্যা মালিয়ার
২২ ফেব্রুয়ারি ২০২৪ বিকাল ০৫:৪৭:৩২

চলে গেলেন বিখ্যাত হলিউড অভিনেতা টম উইলকিনস
৩১ ডিসেম্বর ২০২৩ দুপুর ০১:২৬:১৬

চলে গেলেন হলিউড অভিনেতা অ্যাঙ্গাস ক্লাউড

বিনোদন ডেস্ক: বাবা কনর হিকি মারা যাওয়ার পরের সপ্তাহেই চলে গেলেন হলিউডের জনপ্রিয় অভিনেতা অ্যাঙ্গাস ক্লাউড। ৩১ জুলাই সোমবার কালিফোর্নিয়ার অকল্যান্ডের বাসায় মৃত্যুবরণ করেন ২৫ বছর বয়সী এ অভিনেতা। খবর বিবিসির।অভিনেতার ব্যক্তিগত ম্যানেজার ক্যাট বেইলি গণমাধ্যমকে অভিনেতার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন। তবে তিনি অভিনেতার মৃত্যুর কারণ নিশ্চিত করেননি।ক্লাউডের পরিবার জানিয়েছেন, তাদের ছেলে আর বেঁচে নেই।অ্যাঙ্গাস ক্লাউডের বাবা কনর হিকি গত সপ্তাহেই মারা গেছেন। তার মৃত্যুর পর তিনি খুবই ভেঙে পড়েছিলেন এবং মানসিকভাবে লড়াই করছিলেন।এইচবিও সিরিজ ‘ইউফোরিয়া’তে ড্রাগ ডিলার ফেজকো ‘ফেজ’ ও ‘নিল’ চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেছিলেন অ্যাঙ্গাস ক্লাউড। এই সিরিজের প্রথম ২ সিজনে অভিনেত্রী জেন্ডায়ার সঙ্গে তিনি অভিনয় করেন। তৃতীয় সিজনের এখনও শুটিং শুরু হয়নি। তার মধ্যেই না ফেরার দেশে চলে গেলেন এই জনপ্রিয় অভিনেতা। 

২ আগস্ট ২০২৩ দুপুর ১২:১০:৩০
‘দিদি নম্বর ওয়ান’ ও ‘সারেগামাপা’র শুটিং সেটে ভয়াবহ আগুন

বিনোদন ডেস্ক: ভারতীয় বাংলার জনপ্রিয় রিয়েলিটি শো ‘দাদাগিরি’, ‘দিদি নম্বর ওয়ান’ ও ‘সারেগামাপা’র শুটিং সেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।২২ এপ্রিল সোমবার বেলা সাড়ে ১১টায় রাজারহাটের ডিআরআর স্টুডিওতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।ভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, অগ্নিকাণ্ডে অল্প সময়ের মধ্যেই ভস্মীভূত হয়েছে মেকআপ ভ্যানগুলো। এর আগে দাঁড়িয়ে থাকা একটি মেকআপ ভ্যানে আগুন লাগে। সেখান থেকে ছড়িয়ে পড়ে আগুন। তা পাশের একটি টিন শেডেও পৌঁছে যায়।মেকআপ ভ্যানের এসি থেকেই এই আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণও জানা যায়নি।আগুন লাগার বিষয়টি বুঝতে পারা মাত্রই স্টুডিওর কর্মীরা পাশের জলাশয় থেকে পানি এনে নেভানোর চেষ্টা করেন। এরই মধ্যে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের কর্মীরা পৌঁছে যান। কিন্তু ফায়ার সার্ভিসের তিনটি ইঞ্জিন পৌঁছাতে পৌঁছাতে স্টুডিওর মেকআপ ভ্যান দুটি ভস্মীভূত হয়।এদিকে এদিনই স্টুডিওটিতে শুটিং শুরু হওয়ার কথা ছিল ‘সারেগামাপা’র। এ ব্যাপারে অনুষ্ঠানটির পরিচালক অভিজিৎ সেন বলেন, আমি মাত্রই দিল্লি থেকে ফিরেছি। এ জন্য এখনই কিছু বলতে পারছি না।

২২ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:০২:৩২
পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি
১৮ এপ্রিল ২০২৪ দুপুর ০২:৫৭:৩১

সড়ক দুর্ঘটনায় কণ্ঠশিল্পী পাগল হাসান নিহত
১৮ এপ্রিল ২০২৪ সকাল ১১:২৪:৩২

কান উৎসবে আবারো আমন্ত্রণ পেলেন ঋতি
১৭ এপ্রিল ২০২৪ দুপুর ০১:৩৬:১৯

আসছে আভরাল-শাম্মীর গান ‘তুমি আমার কে’
১৬ এপ্রিল ২০২৪ বিকাল ০৩:৫৯:২৩

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

ক্রীড়া প্রতিবেদক: পাকিস্তানের সাবেক স্পিনার মুশতাক আহমেদকে বাংলাদেশ দলের নতুন বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বিসিবি। গেল সপ্তাহেই এই পদের জন্য নিয়োগ চূড়ান্ত করেছিল বিসিবি। বাংলাদেশ দলের সাবেক স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ নতুন করে চুক্তি নবায়ন করেননি। যে কারণে বেশ কিছুদিন ধরেই শূন্য ছিল টাইগারদের স্পিন বোলিং কোচের পদ।২২ এপ্রিল সোমবার বিকেলে দায়িত্ব পাওয়ার পরই বাংলাদেশে এসে পৌঁছেছেন মুশতাক। আসন্ন জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়েই নিজের অভিযান শুরু করবেন সাবেক তারকা লেগ স্পিনার। টাইগারদের নতুন এই স্পিন কোচের চুক্তির মেয়াদ ধরা হয়েছে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ পর্যন্ত। আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে বসবে সংক্ষিপ্ত ফরম্যাটের এই আন্তর্জাতিক আসর।এর আগে ৫৩ বছর বয়সী সাবেক এই পাকিস্তানি তারকা বেশ কয়েকটি জাতীয় দলের স্পিন বিভাগ সামলেছেন। ২০০৮–১৪ ইংল্যান্ড, ২০১৮-১৯ ওয়েস্ট ইন্ডিজ ও ২০২০-২২ পাকিস্তান জাতীয় দলের স্পিন কোচ ছিলেন মুশতাক আহমেদ। এছাড়া ২০১৪-১৬ সময়কালে তিনি বোলিং পরামর্শক ছিলেন পাকিস্তানের।বিসিবির দেওয়া বিজ্ঞপ্তিতে মুশতাক আহমেদ বলেন, ‘বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ হওয়া আমার জন্য অনেক বেশি সম্মানের। আমি আমার দায়িত্ব পালনের দিকে পুরো মনোযোগ দিচ্ছি এবং অর্জিত অভিজ্ঞতা ক্রিকেটারদের মধ্যে ছড়িয়ে দিতে চাই। আমি সবসময়ই বিশ্বাস করি তারা (বাংলাদেশ) বিশ্বের অন্যতম ভয়ঙ্কর দলগুলোর একটি।’সাকিব আল হাসানদের নতুন এই কোচ বলেন, ‘তারা যেকোনো দলকেই হারাতে পারে, কারণ তাদের সেই সামর্থ্য, সম্পদ ও প্রতিভা আছে। আমি চেষ্টা করব আমার এই বিশ্বাসটাই তাদের মাঝেও ছড়িয়ে দিতে। বাংলাদেশের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে আমি বেশ রোমাঞ্চিত।’প্রসঙ্গত, ১৯৯২ সালে পাকিস্তানের একমাত্র ওয়ানডে বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক মুশতাক আহমেদ। আন্তর্জাতিক ক্রিকেটে ১৪৪ ওয়ানডে খেলে তার শিকার ১৬১ উইকেট। এছাড়া ৫২ টেস্ট খেলে এই লেগস্পিনার ১৮৫ উইকেট নিয়েছেন। তবে চোটের কারণে মুশতাকের আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষটা ভালো হয়নি।এরপরও অবশ্য প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের সামর্থ্য দেখিয়ে গিয়েছিলেন মুশতাক। প্রথম শ্রেণির ক্রিকেটে ৩০৯ ম্যাচ খেলে তার উইকেট ১ হাজার ৪০৭টি। ইনিংসে চার উইকেট নিয়েছেন ১০৪ বার, ম্যাচে ১০ উইকেট ৩২ বার।

২৩ এপ্রিল ২০২৪ সকাল ১০:৫৭:৪৬
ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ
২৩ এপ্রিল ২০২৪ সকাল ১০:৫৭:৪৬








বাংলা ঝরে তিনশ’র আগেই থামল শ্রীলঙ্কা
২২ মার্চ ২০২৪ বিকাল ০৫:২৩:২১

টেস্ট থেকে বাদ পড়লেন মুশফিক
২০ মার্চ ২০২৪ সকাল ০৭:২৯:২৬

তামিম-রিশাদ ঝড়ে বাংলাদেশের সিরিজ জয়
১৮ মার্চ ২০২৪ রাত ০৯:০৯:০৯

শান্তর সেঞ্চুরিতে জয় বাংলাদেশের
১৪ মার্চ ২০২৪ সকাল ০৮:০৬:৫১






তামিম-মায়ার্সের ঝড়ে কোয়ালিফাইয়ারে বরিশাল
২৬ ফেব্রুয়ারি ২০২৪ বিকাল ০৫:৪১:০১

মাথায় আঘাত পেয়ে হাসপাতালে মুস্তাফিজ
১৮ ফেব্রুয়ারি ২০২৪ দুপুর ০১:৫৯:৪৭

সৈয়দপুরে বাংলা লায়ন টি-২০ টুর্নামেন্ট উদ্বোধন
১৭ ফেব্রুয়ারি ২০২৪ সকাল ০৮:৩২:৪১

বাংলাদেশ জাতীয় দলের নতুন অধিনায়ক শান্ত
১২ ফেব্রুয়ারি ২০২৪ রাত ০৯:১৩:২৪


পাকিস্তানকে উড়িয়ে দিয়ে ফাইনালে বাংলাদেশ
৩১ জানুয়ারী ২০২৪ বিকাল ০৪:৩৬:০৩




কুমিল্লাকে হারিয়ে দুর্দান্ত ঢাকার জয়
১৯ জানুয়ারী ২০২৪ সন্ধ্যা ০৬:৫২:৫৭

অস্ট্রেলিয়াকে পাঁচ উইকেটে হারালো বাংলাদেশ
১৮ জানুয়ারী ২০২৪ দুপুর ০২:০৬:২৬


ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ নাসির
১৭ জানুয়ারী ২০২৪ সকাল ০৮:০০:৫০









ঢাকা টেস্টে ৪ উইকেটে হেরেছে বাংলাদেশ
৯ ডিসেম্বর ২০২৩ বিকাল ০৪:৪৯:১৮


বাংলাদেশ ১৭২ রানে অলআউট
৬ ডিসেম্বর ২০২৩ বিকাল ০৪:১৪:২২

আঙ্গুলে চোট পেয়েছেন নাঈম হাসান
৫ ডিসেম্বর ২০২৩ রাত ০৮:৩০:২২


১০ উইকেট নিয়ে ম্যাচসেরা তাইজুল
২ ডিসেম্বর ২০২৩ রাত ০৯:৪৯:৩৩






হার দিয়ে বিশ্বকাপ শেষ বাংলাদেশের
১১ নভেম্বর ২০২৩ সন্ধ্যা ০৭:২৬:৩৭

অস্ট্রেলিয়ার অবিশ্বাস্য জয়
৮ নভেম্বর ২০২৩ সকাল ০৮:১৪:০৭

বাংলাদেশ-পাকিস্তান কি একসুতোয় গাথা!
৩০ অক্টোবর ২০২৩ রাত ০৯:৫৮:৫৩


আরেকটি সহজ হারের পথে টাইগাররা
২৪ অক্টোবর ২০২৩ রাত ১০:০৩:৫৩

ভারতের কাছে ৭ উইকেটে হারলো বাংলাদেশ
১৯ অক্টোবর ২০২৩ রাত ১০:১৩:০৪

ভারতকে ২৫৭ রানের টার্গেট দিলো বাংলাদেশ
১৯ অক্টোবর ২০২৩ সন্ধ্যা ০৭:০০:২৮

ভারতের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
১৯ অক্টোবর ২০২৩ দুপুর ০২:৩১:০৫

ভারতের বিপক্ষে আশাবাদী বাংলাদেশ
১৮ অক্টোবর ২০২৩ রাত ০৮:১৮:৩১

২ উইকেট হারিয়ে ব্যাট করছে নিউজিল্যন্ড
১৩ অক্টোবর ২০২৩ রাত ০৯:২৫:২১

ব্যাটিং বিপর্যয়ে টাইগাররা
১৩ অক্টোবর ২০২৩ বিকাল ০৪:০১:৫৩

জয়ের আশা নিয়ে টিম টাইগার এখন চেন্নাইতে
১১ অক্টোবর ২০২৩ রাত ০৮:৫৩:০১

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ
১০ অক্টোবর ২০২৩ সকাল ১১:০৮:৫৫

আজ ইংলিশ পরীক্ষা দেবে বাংলাদেশ
১০ অক্টোবর ২০২৩ সকাল ১০:৪৬:১৬

জয় দিয়ে শুরু হলো টাইগারদের বিশ্বকাপ মিশন
৭ অক্টোবর ২০২৩ বিকাল ০৫:০২:০৪



বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু আজ
৭ অক্টোবর ২০২৩ সকাল ০৭:৪৬:৩৬


জয় দিয়ে শুরু টাইগারদের বিশ্বকাপ মিশন
৩০ সেপ্টেম্বর ২০২৩ সকাল ০৭:৩৪:৪০

ইনজুরিতে সাকিব, বিশ্বকাপের প্রথম ম্যাচ অনিশ্চিত
২৯ সেপ্টেম্বর ২০২৩ বিকাল ০৪:৩০:৪৬

বিশ্বকাপের আগে বাংলাদেশের সিরিজ হার
২৬ সেপ্টেম্বর ২০২৩ রাত ০৯:৪৩:৩৭

পাকিস্তানকে হারিয়ে টাইগ্রেসদের ব্রোঞ্জ জয়
২৫ সেপ্টেম্বর ২০২৩ সকাল ১০:৫০:২৭

তৃতীয় ওয়ানডেতে অধিনায়ক শান্ত
২৪ সেপ্টেম্বর ২০২৩ রাত ০৯:৩৭:০৫

চোট পেলো তানজিম সাকিব, একাদশে হাসান মাহমুদ
২৩ সেপ্টেম্বর ২০২৩ সন্ধ্যা ০৭:৩৯:৩৬

খেলা চলাকালে মিরপুরের ফ্লাডলাইটে আগুন
২৩ সেপ্টেম্বর ২০২৩ সন্ধ্যা ০৬:২২:২৮

এশিয়ার সেরা ভারত: ১০ উইকেটের রেকর্ড জয়
১৭ সেপ্টেম্বর ২০২৩ সন্ধ্যা ০৭:৪৭:৫০





আটোয়ারীতে ক্রিকেট খেলতে গিয়ে যুবকের মৃত্যু
১২ সেপ্টেম্বর ২০২৩ সকাল ১১:০০:২৫

এশিয়া কাপ থেকে বিদায় টাইগারদের
১০ সেপ্টেম্বর ২০২৩ সকাল ১০:১৪:৩০

টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
৬ সেপ্টেম্বর ২০২৩ বিকাল ০৪:০৪:৫৬

আজ এশিয়া কাপে মুখোমুখি বাংলাদেশ-পাকিস্তান
৬ সেপ্টেম্বর ২০২৩ সকাল ০৮:০৭:১৮


এশিয়া কাপের সুপার ফোরে বাংলাদেশ
৪ সেপ্টেম্বর ২০২৩ সকাল ০৭:১৭:৫০

মিরাজ-শান্তর সেঞ্চুরিতে বাংলাদেশের স্কোর ৩৩৪
৩ সেপ্টেম্বর ২০২৩ সন্ধ্যা ০৭:৩৫:১৩

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ: একাদশে ৩ পরিবর্তন
৩ সেপ্টেম্বর ২০২৩ বিকাল ০৩:৩২:৪৬

আজ এশিয়া কাপে মুখোমুখি ভারত-পাকিস্তান
২ সেপ্টেম্বর ২০২৩ সকাল ১০:৫১:০১

ভারত-পাকিস্তানের লড়াইয়ের সাক্ষী হবে ক্যান্ডি
১ সেপ্টেম্বর ২০২৩ সন্ধ্যা ০৭:৫৩:৪৯

১৬৪ রানে থেমে গেলো বাংলাদেশ
৩১ আগস্ট ২০২৩ সন্ধ্যা ০৭:২৬:৪৭


আফ্রিদি-নাসিমদের তোপের মুখে নেপাল
৩০ আগস্ট ২০২৩ রাত ০৯:৪৪:০৮


ওয়ানডে ক্রিকেটে বাবর আজমের বিশ্বরেকর্ড
২৫ আগস্ট ২০২৩ দুপুর ১২:১৫:৩৬


ভারত বিশ্বকাপের মাসকট উন্মোচন
১৯ আগস্ট ২০২৩ রাত ০৯:৪৬:৩৯

এশিয়া কাপে দলে নেই রিয়াদ, খেলবেন শামিম-তামিম
১২ আগস্ট ২০২৩ সন্ধ্যা ০৬:০২:৩৮



ইব্রাহীম জাদরান এবার ফরচুন বরিশালে
৬ আগস্ট ২০২৩ সন্ধ্যা ০৬:১১:৪০





লিটনের ব্যাটে বাংলাদেশের উড়ন্ত শুরু
১৬ জুলাই ২০২৩ রাত ১০:০৮:৪১


বাংলাদেশের মেয়েদের কাছে ভারতের হার
১৩ জুলাই ২০২৩ রাত ০৮:০০:৫৭

সহজ জয়ে হোয়াইটওয়াশ এড়ালো বাংলাদেশ
১১ জুলাই ২০২৩ সন্ধ্যা ০৭:৪৩:২৪

হোয়াইটওয়াশ এড়াতে টাইগারদের প্রয়োজন ১২৭
১১ জুলাই ২০২৩ বিকাল ০৫:৩৬:০২

টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ
১১ জুলাই ২০২৩ দুপুর ০২:১১:১০

৩৩২ রানের টার্গেটে মাঠে টাইগাররা
৮ জুলাই ২০২৩ সন্ধ্যা ০৬:৫৬:১২

টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ
৮ জুলাই ২০২৩ বিকাল ০৩:০৬:৪৫








টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
৫ জুলাই ২০২৩ বিকাল ০৩:২৫:১৭









বৃষ্টি বিঘ্নিত আইপিএল ফাইনাল
২৮ মে ২০২৩ রাত ০৯:৫৩:২৮



কোহলির ঝড়ে উড়ে গেলো হায়দরাবাদ
১৯ মে ২০২৩ সকাল ০৯:৪৫:০২

টাইগারদের সিরিজ জয়
১৫ মে ২০২৩ সকাল ০৯:২৪:৪৭







আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট দল ঘোষণা
২ এপ্রিল ২০২৩ দুপুর ০১:২৮:১৬

আইরিশদের কাছে ৭ উইকেটে হারল বাংলাদেশ
৩১ মার্চ ২০২৩ সন্ধ্যা ০৬:০৮:৪৯

আইরিশদের উড়িয়ে সিরিজ জিতল বাংলাদেশ
২৯ মার্চ ২০২৩ সন্ধ্যা ০৬:৫৮:৩৫

নাটকীয় ম্যাচে ২২ রানে জয় পেলো টাইগাররা
২৭ মার্চ ২০২৩ সন্ধ্যা ০৭:২০:৫৮



সাফল্যের রহস্য জানালেন রনি
১০ মার্চ ২০২৩ সন্ধ্যা ০৬:৪২:১০

ইংল্যান্ডকে ৬ উইকেটে হারাল বাংলাদেশ
৯ মার্চ ২০২৩ সন্ধ্যা ০৬:৩৯:৩০



জোড়া গোলে মায়ামিকে জেতালেন মেসি
২১ এপ্রিল ২০২৪ সকাল ১১:৫৬:১৫

মেসির গোলে জয়ে ফিরল মায়ামি
১৪ এপ্রিল ২০২৪ বিকাল ০৪:০৩:৪৬


মাঠে ফিরছেন লিওনেল মেসি
৬ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:১৬:৫৪


অবসর নিয়ে যা জানালেন লিওনেল মেসি
২৮ মার্চ ২০২৪ সকাল ১০:৫৭:০৮

ভারতকে কাঁদিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ
১০ মার্চ ২০২৪ সন্ধ্যা ০৬:২৮:৫৪



বিশ্বকাপ থেকে আর্জেন্টিনার বিদায়
২০ ফেব্রুয়ারি ২০২৪ সন্ধ্যা ০৬:২২:৩১


ব্রাজিল কোচের দায়িত্ব নিলেন দরিভাল জুনিয়র
১১ জানুয়ারী ২০২৪ বিকাল ০৪:৪৯:১১

ঢাকায় আসছেন বিশ্বকাপজয়ী দি মারিয়া
৮ জানুয়ারী ২০২৪ রাত ০৯:২০:৫১

সিঙ্গাপুরকে ৮-০ গোলে হারিয়ে বাংলাদেশের জয়
৪ ডিসেম্বর ২০২৩ সন্ধ্যা ০৬:১৩:১৭



ব্রাজিলকে হারিয়ে সেমিতে আর্জেন্টিনা
২৫ নভেম্বর ২০২৩ সকাল ০৮:০৩:১২

লিওনেল মেসির অষ্টম ব্যালন ডি’অর জয়
৩১ অক্টোবর ২০২৩ সকাল ১১:০৭:৪৫


বাংলাদেশে আসছেন রোনালদিনহো
১২ অক্টোবর ২০২৩ রাত ০৯:৫৪:৪৮



লালমোহনে সাপুড়েদের প্রীতি ফুটবল ম্যাচ
১৯ সেপ্টেম্বর ২০২৩ সকাল ১১:৪৯:১৬

লংগদুর গুলশাখালীতে ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন
১৮ সেপ্টেম্বর ২০২৩ বিকাল ০৩:২৪:২৮















বাংলাদেশের অঘোষিত ফাইনাল
২৬ জুন ২০২৩ সকাল ০৮:৫৭:১৫


বাংলাদেশকে রুখে দিলো লেবানন
২২ জুন ২০২৩ সন্ধ্যা ০৬:৩৯:৪৭









রেকর্ড গড়ে ইতিহাসের পাতায় হালান্ড
১২ এপ্রিল ২০২৩ সকাল ০৮:১৯:৪১

মেসি জাদুতে জয়ে ফিরল পিএসজি
৯ এপ্রিল ২০২৩ সকাল ১০:২৪:৩৯

উরুগুয়েকে উড়িয়ে ব্রাজিলের বড় জয়
৮ এপ্রিল ২০২৩ সকাল ১০:৫১:৫৯




আরও শক্তিশালী হয়ে ফিরব
৭ মার্চ ২০২৩ বিকাল ০৪:১২:২৬

এবার ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ড জিতে নিলেন মেসি
২৮ ফেব্রুয়ারি ২০২৩ বিকাল ০৩:৩৩:১৫


ফুটবলের রাজা পেলে আর নেই
৩০ ডিসেম্বর ২০২২ দুপুর ০২:২৯:৩০